লোকসানের মুখে মেটা! মুনাফা হারিয়েছে ২৮ বিলিয়ন ডলার

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

আগামী বছরের শুরুতেই বিশাল লোকসানের সম্মুখীন হবে ফেসবুকের করপোরেট ইংক মেটা। চলতি সপ্তাহেই প্রতিষ্ঠানটির শেয়ারের দরপতন হয় ১৪ শতাংশ পর্যন্ত। রয়টার্সের এক প্রতিবেদনে এমটা বলা হয়।

রয়টার্সের ওই প্রতিবেদনে বলা হয়েছে, বছরের তৃতীয় প্রান্তিকে ৪ শতাংশ পর্যন্ত মুনাফা হারিয়েছে প্রতিষ্ঠানটি। টাকার হিসাবে যা ২৮ বিলিয়ন ডলারের কাছাকাছি। তারচেয়েও ভয়াবহ পূর্বাভাস মিলেছে, বছরের শেষ প্রান্তিকে প্রতিষ্ঠানটির আয় হতে পারে ৩০ বিলিয়ন ডলার। যা বাজার বিশ্লেষকদের নির্ধারিত আর্থিক পরিমাণের তুলনায় অনেক কম।

সম্প্রতি বিশ্বব্যাপী বিঘ্নিত হয়েছে হোয়াটসঅ্যাপ সেবা। দুই ঘণ্টা পর সক্রিয় হলেও এখনও সমস্যার মূল কারণ জানায়নি মার্ক জাকারবার্গের টিম। তাছাড়া চলমান অর্থনৈতিক সংকটের মধ্যে বেশ টালমাটাল অবস্থায় রয়েছে ফেসবুক। এই মুহূর্তে তাদের অন্যতম প্রতিযোগী চীনের বিনোদনমূলক অ্যাপস টিকটক।

বিজ্ঞাপন

সবমিলিয়ে ২০২৩ সালের সূচনাটা যে ভালো হচ্ছে না, খোদ মেটাই সেই কথাই জানাচ্ছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায় দেশের সর্বোচ্চ ৪২.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা লালমোহনে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা আপনারা শুধু ভোটার, আপনাদের কথা বলার অধিকার নেই: উপজেলা চেয়ারম্যান প্রার্থী চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর সশ্রম কারাদণ্ড বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া বাণিজ্যিকভাবে আঠাবিহীন বারোমাসি কাঁঠাল চাষে ভাগ্য খুলেছে সবুজের বিদ্যুৎ বিভ্রাটের বৃত্তে আটকা ভোলার জনজীবন! একদিনের ব্যবধানে আবারও কমলো সোনার দাম