আপনারা শুধু ভোটার, আপনাদের কথা বলার অধিকার নেই: উপজেলা চেয়ারম্যান প্রার্থী

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মাননীয় প্রধানমন্ত্রী ঘোষনা দিলেন যে নির্বাচন উন্মুক্ত দলীয় প্রতীক থাকবেনা, এমপি-মন্ত্রীকে নির্দেশ দিলেন কাউকে সমর্থন দেয়া যাবেনা। দলের সভাপতি-সেক্রেটারী কোন মঞ্চে যাইয়া বক্তব্য দিতে পারবেন না। স্বয়ং প্রধানমন্ত্রী, দলের প্রধান ঘোষনা দিলেন, সেখানে আপনারা কারা..? আপনারা শুধু ভোটার, আপনাদের কথা বলার অধিকার নেই।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মো. আবুল কাশেম ভূইয়া সম্প্রতি এক নির্বাচনী সভায় এমন বক্তব্য দেন। ওই সভায় চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে তিনি বলেন, আমি নির্বাচিত হওয়ার তিন মাসের মধ্যে আওয়ামীলীগের শীর্ষ পদে গিয়ে দলের নেতৃত্ব দেবো। আর যদি না পারি তাহলে আমি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করবো।

সম্প্রতি তার এমন বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এমন বক্তব্যের পর মাটিরাঙ্গা উপজেলা জুড়ে ব্যাপক সমালোচনার ঝর উঠে। মাটিরাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামীলীগের নেতৃবৃন্দ তার এ বক্তব্য’র তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং এ বক্তব্য বিভ্রান্তিমূলক ও আপত্তিকর বলে দাবী করেছেন।

বিজ্ঞাপন

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও বক্তব্যে আবুল কাশেম ভুইয়াকে বলতে শোনা যায়, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দুর্দিনে আমি আওয়ামীলীগ পরিচালনা করেছি। এখনও আওয়ামীলীগের দুর্দিন চলছে, এ দুর্দিনেও আমি আওয়ামীলীগের হাল ধরবো।

১৫ বছর আওয়ামীলীগ ক্ষমতায় আছে উল্লেখ করে তিনি বলেন, খাগাড়ছড়ির অন্যান্য উপজেলায় উন্নয়ন হলেও মাটিরাঙ্গা উপজেলায় উন্নয়ন হয়নি। দলীয় নেতাদের নেতৃত্বের দোষে উন্নয়ন হয়নি দাবী করে তিনি বলেন, মাটিরাঙ্গা উপজেলায় ১৫ বছরে যে উন্নয়ন হয়নি আমি ৫ বছরে তার চেয়েও দ্বিগুন উন্নয়ন করে দেখাবো।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মো. আবুল কাশেম ভূইয়াকে বয়কটের আহবান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা বলেন, তিনি আওয়ামীলীগের কেউ না।আওয়ামীলীগের শীর্ষ পদে আসার সুযোগ নেই। এ সকল ধোকাবাজ মিথ্যাচার, সিরিগুরি ট্যাবলেট বিক্রেতাকে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ ও উপজেলাবাসী যেন বয়কট করে। উনি দল বদলের হ্যাটট্রিক কারী কখনো বিএনপি-জামায়াত, কখনো আওয়ামী লীগ, কখনো জাতীয় পার্টি থেকে এলডিপি আবারও কখনো আওয়ামী লীগ দাবী করেন। উন্নয়ন না হওয়ার যে দাবী তিনি করেছেন তা নিলর্জ মিথ্যাচার বলে দাবী করে সুবাস চাকমা বলেন, মাটিরাঙ্গার বিভিন্ন সেক্টরের উন্নয়ণ কর্মকান্ড দৃশ্যমান। এখানে রাস্তা-ঘাট, ব্রীজ, কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন ছাড়াও পুরো উপজেলায় বিদ্যুতায়ন করা হয়েছে।

বিজ্ঞাপন

গত ১৫ বছরে মাটিরাঙ্গার উন্নয়ন হয়নি দাবী করে আবুল কাশেম ভূইয়া সরকারের বিরুদ্ধে প্রপাগান্ডা চালাচ্ছেন বলে দাবী করে মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি মো. হারুনুর রশীদ ফরাজী বলেন, তিনি ভুর্জুয়া রাজনীতি করেন, ওনি মেন্টাল। তিনি আওয়ামীলীগের কেউ না।ওনার ১৯ মাস পর তবলছড়ি ইউপি চেয়ারম্যান গিড়ি চলে গেল কেন তা সাধারণ মানুষ জানতে চায়। নির্বাচন আসলেই তিনি সাহায্য সহযোগিতা করেন, নির্বাচন শেষ ওনার সহযোগিতাও শেষ। দেশে মহামারী করোনা চলাকালীন সময়ে তিনি কোথায় ছিলেন, তখন কেনো সাহায্য সহযোগিতা করলেন না। তাঁর এমনও নজির রয়েছে নির্বাচনের সময় পৌর এলাকা রসুলপুরে বিদ্যুৎতের খুঁটি দিয়েছে কিন্তু নির্বাচনে হেরে গিয়ে সেই বিদ্যুৎতের খুটি তুলে নিয়ে গেছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক