বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

প্রচণ্ড তাপদাহ থে‌কে মুক্তি পে‌তে রাজবাড়ীর গোয়ালন্দে বৃ‌ষ্টির জন‌্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া অনুষ্ঠিত হ‌য়ে‌ছে।

বুধবার (২৪ এপ্রিল) সকাল ১০টায় গোয়ালন্দ পৌর এলাকায় আল-জামিয়া নিজামিয়া আরাবিয়া কওমী মাদ্রাসা মাঠে এ নামাজ অ‌নু‌ষ্ঠিত হয়। মাওলানা আমিনুল ইসলামের ইমামতিতে নামাজে অংশ নেন উপজেলার মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী সহ বিভিন্ন স্থান থেকে আগত মুসল্লিরা।

নামাজে অংশ নেওয়া ক‌য়েকজন মুসুল্লি জানান, টানা ক‌য়েক‌ দি‌নের প্রচণ্ড তাপদাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। প্রখর রো‌দের কার‌ণে জী‌বিকা নির্বাহের তা‌গি‌দে বাইরে বের হ‌তে পার‌ছে না শ্রমজী‌বী মানু‌ষ। বৃষ্টি না হওয়ায় ফসল নষ্ট হওয়ার উপক্রম হয়েছে। এ কারণে বৃষ্টি চেয়ে আল্লাহর দরবারে দুই রাকাত নামাজ আদায় ও বিশেষ দোয়া করা হয়।

বিজ্ঞাপন

আল-জামিয়া নিজামিয়া আরাবিয়া কওমী মাদ্রাসার সহকারী অধ্যাপক মো. শামসুল হুদা ব‌লেন, প্রচণ্ড তাপদাহ থে‌কে মু‌ক্তি পে‌তে দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করা হয়। মূলত এটি স‌ুন্ন‌তি আমল। এ নামাজ ঈদের নামা‌জের ম‌তো। নামাজ শে‌ষে খুৎবা পাঠ করা হয়। তারপর আল্লাহর দরবা‌রে বৃষ্টির জন‌্য দোয়া কামনা কর‌া হয়।

এসময় উপজেলা মডেল মসজিদের ইমাম ও পৌর ইমাম কমিটির সাধারণ সম্পাদক মুফতি আজম আহমাদ বলেন, তীব্র খড়ার কারণে সমাজে তাপদাহ সৃষ্টি হয়ছে। ফলে পরিবেশের উপর প্রভাব পড়েছে। শুধু তাই না তীব্র তাপদাহের কারণে সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এর থেকে পরিত্রাণের জন্য আমরা বিশেষ নামাজ আদায় করলাম।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক