গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

সারাদেশে তীব্র দাবদাহে অতিষ্ঠ জনজীবন। এর থেকে পরিত্রাণ পেতে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দুটি স্থানে বৃষ্টির জন্য সালাতুল “ইসতেকার” দুই রাকাত নামাজ আদায় করেছেন স্থানীয় এলাকাবাসী ও মুসল্লিরা। নামাজ শেষে মোনাজাতে ধর্মপ্রাণ মুসুল্লিরা কেঁদে কেঁদে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে বৃষ্টির জন্য দোয়া করেন।

শনিবার (২৭ এপ্রিল) প্রথমে সকাল ১০ টার দিকে গোয়ালন্দ সরকারি কামরুল ইসলাম কলেজ মাঠে ও বেলা ১১ টার দিকে উপজেলার দৌলতদিয়া মডেল হাই স্কুল মাঠে স্থানীয় এলাকাবাসী ও মুসুল্লীরা এ নামাজ আদায় করেন।

নামাজ আদায় করতে আসা মুসুল্লীরা জানান, কাজের জন্য বাইরে বের হওয়া কঠিন হয়ে দাঁড়িয়েছে। রোদে দুই মিনিট থাকা যায় না। শরীর ঝলসে যাওয়ার মতো অবস্থা। আমাদের নাভিশ্বাস ছুটে গেছে। বৃষ্টির আশায় নামাজ আদায় করলাম। যদি আল্লাহ আমাদের প্রতি রহম করেন তবে স্বস্তি ফিরবে।

বিজ্ঞাপন

গোয়ালন্দ সরকারি কামরুল ইসলাম কলেজ মাঠে নামাজ ও মোনাজাত পরিচালনা করেন উপজেলা ইমাম কমিটির সভাপতি মাওলানা মো. জালাল উদ্দিন। এসময় তিনি বলেন, বৃষ্টি কামনা করে এই নামাজের আয়োজন করা হয়েছিলো। বৃষ্টি হলে দোয়া কবুল হয়েছে বা বৃষ্টি না হলে দোয়া কবুল হয়নি, এমনটি বলার সুযোগ নেই। আমরা যদি আল্লাহর কাছে তওবা করে ফিরতে পারি ও চাইতে পারি তাহলে আমাদের সফলতা আসবে।

দৌলতদিয়া মডেল হাই স্কুল মাঠে নামাজ ও মোনাজাত পরিচালনা করেন ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল এরশাদ মো. সিরাজুম্মুনির। এসময় উপজেলা গোয়ালন্দ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী, দৌলতদিয়া মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলাম সহ কয়েকশত মুসুল্লি উপস্থিত ছিলেন।

এসময় মাওলানা আবুল এরশাদ মো. সিরাজুম্মুনির বলেন, কয়েকদিন ধরে অসহনীয় গরম পড়ছে। যা সহ্য করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। বৃষ্টিপাত না হলে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সঃ) সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইসতিসকার নামাজ আদায় করতেন। মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এঁর সুন্নাত হিসেবে সালাতুল ইসতিসকা আদায় করেছি। আল্লাহর কাছে আমাদের সকল ভুলত্রুটির ক্ষমা চেয়েছি। আল্লাহ যেন আমাদের গুনাহ মাফ করে দেন। আমাদের ওপর রহম করেন। আবহাওয়া অনুকূলে এনে রহমতের বৃষ্টি বর্ষণ করেন। আমরা সবাই আল্লাহর রহমত কামনা করছি।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ঠাকুরগাঁওয়ে বন গবেষণা ইনস্টিটিউটের উদ্ভাবিত প্রযুক্তি বিষয়ক কর্মশালা রাণীশংকৈলে বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে ট্রাক্টর চালকের মৃত্যু ঢাবির অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে কাল নরসিংদী ৬টি উপজেলার হাটে লিচু বিক্রি হচ্ছে চড়া দামে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বাগেরহাটে ছাত্রলীগের পদযাত্রা ও সমাবেশ পাইকগাছায় পরিবারের চার সদস্যকে জিম্মি করে সোনা, গহনা ও নগদ টাকা চুরি বজ্রপাতে ৩৮ দিনে ৭৪ জনের মৃত্যু, কৃষকের সংখ্যা বেশি পাইকগাছায় শারিরিক প্রতিবন্ধির ডিসিআরের জমি জবর দখলের অভিযোগ শেরপুরের দুই উপজেলায় ভোট গণনা চলছে “১৭ বছর পর সোহরাওয়ার্দী কলেজ ছাত্রদলের কমিটি ঘোষণা” একমাত্র ছেলের ওপর অভিমান করে বাবা-মায়ের বিষ পান দুমকীতে অবৈধ নির্বাচনী ক্যাম্প ভেঙে দিলেন ইউএনও ধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে : সিইসি কাউখালীতে বাড়ছে অপমৃত্যুর প্রবণতা তিন প্রার্থী আওয়ামী লীগের,ভোট দেওয়া নিয়ে ভীতিতে ভোটাররা নরসিংদী রাত পোহালেই নরসিংদীর দুই উপজেলায় ভোট কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার নির্বাচন স্থগিত গোদাগাড়ী উপজেলা নির্বাচনে দ্বিমুখী লড়াই,এগিয়ে জাহাঙ্গীর রোহিঙ্গাদের জন্য তহবিল সংগ্রহে আইওএমকে প্রধানমন্ত্রীর আহ্বান পদত্যাগ করলো ন্যাশনাল ব্যাংকের পর্ষদ, নতুন পর্ষদ গঠন