লালমোহনে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ভোলার লালমোহনে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার বিশেষ নামাজ অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (২৭ এপ্রিল) সকাল ৭টায় উপজেলার বদরপুর ইউনিয়নের নাজিরপুর দারুল আউলিয়া হোসাইনিয়া ফাজিল মাদ্রাসার মাঠে কয়েকশ মানুষ এই নামাজ আদায় করেন। নামাজে ইমামতি করেন নাজিরপুর দারুল আউলিয়া হোসাইনিয়া ফাজিল মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা রুহুল আমিন।

নামাজের পর নাজিরপুর লতিফিয়া দরবার শরিফের পরিচালক মাওলানা ফজলুল কবির আল আজাদ শাহিন হুজুর খুতবা দেন। খুতবা শেষে তিনি দোয়া-মোনাজাত পরিচালনা করেন।

এসময় সারাদেশে রহমতের বৃষ্টির জন্য এবং প্রচন্ড তাপদাহে ওষ্ঠাগত প্রাণীকুলের স্বস্তি ও শান্তির জন্য মহান আল্লাহর দরবারে কান্নাজড়িত কন্ঠে উল্টো মোনাজাতের মাধ্যমে দোয়া করা হয়।

বিজ্ঞাপন

সারাদেশের মতো অসহনীয় তাপদাহে বিপর্যস্ত হচ্ছে লালমোহন ও উপজেলার বিভিন্ন চরাঞ্চলের মানুষ ও পশুপাখি। মাঠে ফলা ফসলগুলোও নষ্ট হয়ে যাচ্ছে। দিনমজুর ও খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ প্রচন্ড তাপদাহে কাজে বের হতে না পেরে পড়েছেন বিপাকে।

নামাজে অংশ নেওয়া স্থানীয় হাসনাইন আহমেদসহ কয়েকজন মুসল্লি বলেন, আমরা কয়েকদিন ধরে একটানা গরমে ভীষণ কষ্ট পাচ্ছি। এমনকি এই গরমে পশুপাখিরাও কষ্টে আছে। মাঠে ফলা ফসলগুলোও নষ্ট হয়ে যাওয়ার পথে। আমাদের এই কষ্ট দূর করে আল্লাহ যাতে রহমতের বৃষ্টি দেন তাই সকলে মিলে ‘ইসতিসকার’ নামাজ আদায় করলাম। আমাদের দোয়া কবুল হলে আল্লাহ ঠিকই বৃষ্টি দিবেন।

মোনাজাত পরিচালনাকারী মাওলানা ফজলুল কবির আল আজাদ শাহিন হুজুর বলেন, মানবজাতি যখন সীমাহীনভাবে স্বেচ্ছাচারিতা করেন, তখন আল্লাহ মানুষকে সঠিক পথে আনার জন্য এই প্রাকৃতিক দুর্যোগ দিয়ে থাকেন। মহানবী হযরত মুহাম্মদ (সা.) তার সময় থেকেই সাহাবীদের নিয়ে এই নামাজ আদায় করতেন। আমরা আজ মোনাজাতের মাধ্যমে আল্লাহর দরবারে গুনা মাফ চেয়েছি। আল্লাহ আমাদের সকলের গুনাহ মাফ করে এই তাবদাহ নামের প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করবেন।

বিজ্ঞাপন

এদিকে লালমোহন হাসপাতাল সূত্রে জানা যায়, প্রচন্ড গরমে ডায়রিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে মানুষ। প্রতিদিনই রোগীর সংখ্যা বেড়েই চলেছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
পাইকগাছায় শারিরিক প্রতিবন্ধির ডিসিআরের জমি জবর দখলের অভিযোগ শেরপুরের দুই উপজেলায় ভোট গণনা চলছে “১৭ বছর পর সোহরাওয়ার্দী কলেজ ছাত্রদলের কমিটি ঘোষণা” একমাত্র ছেলের ওপর অভিমান করে বাবা-মায়ের বিষ পান দুমকীতে অবৈধ নির্বাচনী ক্যাম্প ভেঙে দিলেন ইউএনও ধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে : সিইসি কাউখালীতে বাড়ছে অপমৃত্যুর প্রবণতা তিন প্রার্থী আওয়ামী লীগের,ভোট দেওয়া নিয়ে ভীতিতে ভোটাররা নরসিংদী রাত পোহালেই নরসিংদীর দুই উপজেলায় ভোট কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার নির্বাচন স্থগিত গোদাগাড়ী উপজেলা নির্বাচনে দ্বিমুখী লড়াই,এগিয়ে জাহাঙ্গীর রোহিঙ্গাদের জন্য তহবিল সংগ্রহে আইওএমকে প্রধানমন্ত্রীর আহ্বান পদত্যাগ করলো ন্যাশনাল ব্যাংকের পর্ষদ, নতুন পর্ষদ গঠন ঝড় ও বজ্রপাতে মা-ছেলেসহ ৯ জনের মৃত্যু বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই