নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের সম্মানহানির প্রতিবাদে মানববন্ধন

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে মানব সম্পদ ব্যবস্হাপনা বিভাগের শিক্ষার্থী সানজানা আহসান ছোঁয়া সহ ত্রিশের অধিক শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ সহকারী অধ্যাপক সাজন সাহার বিরুদ্ধে।

শিক্ষার্থীদের দাবি সাজন সাহা সহ তাকে মদদ দাতা বিভাগীয় প্রধান রেজুয়ান আহমেদ শুভ্রের স্হায়ী বহিষ্কারের দাবি বেশ কয়েকদিন ধরেই বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের নিকট জানিয়ে আসছে পাশাপাশি প্রশাসনিক ভবনে তালা দেয়া, ক্লাস, পরিক্ষা বর্জনসহ নানা কর্মসূচি পালন করে আসছে।বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান কে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট একটি উচ্চক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি গঠন করা হলেও এখনো মেলেনি সঠিক বিচার। ঘঠনার ১ সপ্তাহ হওয়ার পরও জমা পড়েনি কোন রিপোর্ট তদন্ত কমিটির।

এতে বিক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা আবারও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ পালন করে। এসময় বিক্ষোভরত শিক্ষার্থীরা অধ্যাপক সাজন সাহার কুশ পুত্তলীকায় জুতার মালা পড়িয়ে দেয়। এসময় ছোঁয়া বলেন আমি শিক্ষকদেরকে বাবার মতো সম্মান করি। তারা আমাদের পিতা – মাতার মতো কিন্তু শিক্ষক নামক এসব জানোয়ারদের ঘৃণা করি এবং আমার ভাবতে ও অবাক লাগে এরকম একজন নিকৃষ্ট ব্যক্তি আমাদের শিক্ষক।

বিজ্ঞাপন

তদন্ত কমিটির প্রতিবেদন রিপোর্টের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জির কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমরা রাত দিন শিক্ষার্থীদের দাবি নিয়ে কাজ করছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন কখনোই একটি সিদ্ধান্ত হুট করে নিতে পারে না। তাই আমাদের তদন্ত রিপোর্ট আসতে দেরি হচ্ছে। সবকিছু যাচাই-বাছাই শেষে যদি ঘটনার সত্যতা মিলে তাহলে অপরাধীর সর্বোচ্চ শাস্তি পাবে। অপরাধী যেই হোক না কেন সে যদি অপরাধ করে থাকে তাহলে তার শাস্তি নিশ্চিত করা হবে।

অপরদিকে শিক্ষার্থীদের এসব দাবি মিথ্যা এবং উদ্দেশ্যপ্রণোদিত উল্লেখ করে মানব সম্পদ ব্যবস্হাপনা বিভাগের শিক্ষকরা একটি মানববন্ধন কর্মসূচি পালন করেন।

এসময় মানববন্ধনরত এক শিক্ষক তার বক্তব্যে বলেন, ছাত্রছাত্রীরা আমাদের সন্তান তুল্য। এই ধরনের কর্মকান্ডের তীব্র নিন্দা জানাই ও তদন্ত সাপেক্ষে সুষ্ঠু বিচার প্রত্যাশায় আমরা সম্মিলিতভাবে আপনাদের সাথে আছি। পাশাপাশি নিন্দা জানাই তাদের প্রতি যারা একজনের দোষ অন্যজনের ঘাড়ে চাপিয়ে সমগ্র বিভাগের সম্মানহানি করছেন। তবে তারা যে ধরনের একটি উদ্দেশ্য প্রণোদিত অভিযোগ তুলেছে তা শিক্ষকদের সম্মান হত্যার সামিল। তাই আমি তাদেরকে বলবো এ ধরনের বানোয়াট অভিযোগ থেকে সরে এসে পুনরায় ক্লাস এবং পরিক্ষায় যোগদান করতে। আমি আশা করি তারা শিগগিরই ক্লাসে ফিরে আসবে যা আমাদের সকলের জন্যই মঙ্গলজনক।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায় দেশের সর্বোচ্চ ৪২.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা লালমোহনে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা আপনারা শুধু ভোটার, আপনাদের কথা বলার অধিকার নেই: উপজেলা চেয়ারম্যান প্রার্থী চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর সশ্রম কারাদণ্ড বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া বাণিজ্যিকভাবে আঠাবিহীন বারোমাসি কাঁঠাল চাষে ভাগ্য খুলেছে সবুজের বিদ্যুৎ বিভ্রাটের বৃত্তে আটকা ভোলার জনজীবন! একদিনের ব্যবধানে আবারও কমলো সোনার দাম