তত্বাবধায়ক সরকার ছাড়া আর কোনো নির্বাচন হতে দেওয়া হবেনা: অধ্যাপক শাহজাহান মিয়া

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক শাহজাহান মিয়া বলেছেন, চৌদ্দ সালের মতো একতরফা এবং আঠারো সালের মতো দিনের ভোট রাতে করে আওয়ামী লীগকে আর ক্ষমতায় যেতে দেওয়া যাবে না। তত্তাবধায়ক সরকার ছাড়া আর কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। এই সরকারের সময় শেষ হয়ে গেছে, তারা আর বেশিদিন নাই।

শনিবার দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দুই ঘন্টাব্যাপী শহরের কেডির মোড় বিএনপির দলীয় কার্যালয়ের সামনের রাস্তায় বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ‘সর্বগ্রাসী দুর্নীতি’র অভিযোগ এবং ১০ দফা বাস্তবায়নের দাবিতে নওগাঁয় বিএনপি আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই মন্তব্য করেন তিনি। কর্মসূচি চলাকালে পুুলিশের বিপুল সংখ্যক সদস্য উপস্থিত থাকতে দেখা যায়। তারপরও দলীয় কার্যালয়ের সামনে কর্মসূচি পালন করে বিএনপির নেতাকর্মীরা।

কর্মসূচিতে শাহজাহান মিয়া বলেন, বিএনপির নেতাকর্মীদের সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনের মাধ্যমে এই সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে। চাল, ডাল, তেল, মাছ, মাংস, বিদ্যুতের দাম আজকে আকাশচুম্বী। মানুষের পিঠ আজকে দেয়ালে ঠেকে গেছে। তারা তাকিয়ে আজকে বিএনপির দিকে। বিএনপি হেরে গেলে এ দেশের জনগণ হেরে যাবে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আজকে হাজার হাজার কোটি কোটি টাকা বিদেশে পাচার করা হচ্ছে। এ দেশের মানুষ না খেয়ে মরছে। অন্যদিকে আওয়ামী লীগের লোকেরা বিদেশে টাকা পাচার করে আরাম-আয়েশে জীবন-যাপন করছে। দেশে এই পরিস্থিতিতে আর চলতে দেওয়া যাবে না। তত্বাবধায়ক সরকার ছাড়া আগামীতে বাংলাদেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না।

অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক নান্নু। জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সমবায় বিষয়ক সম্পাদক ও নওগাঁ পৌরসভার মেয়র নজমুল হক, নওগাঁ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, জেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক শহীদুল ইসলাম টুকু, মামুনুর রহমান রিপন, শেখ রেজাউল ইসলাম, শফিউল আজম (ভিপি) রানাসহ প্রমুখ।

অবস্থান কর্মসূচি শেষে শহরের মুক্তির মোড়ে বিএনপির কর্মসূচিতে বাধা ও বিএনপির নেতাকর্মীদের ওপর পুলিশি হামলার অভিযোগ তুলে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিএনপি। সংবাদ সম্মেলনে জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক অভিযোগ করে বলেন, আজ দুপুরে বিএনপির নেতাকর্মীরা যখন পূর্ব ঘোষিত অবস্থান কর্মসূচি পালনের জন্য শহরের মুক্তির মোড়ে জড়ো হচ্ছিল তখন পুলিশ সেখানে বাধা দেয়। পুলিশের হামলায় জেলা ছাত্রদলের সভাপতি রুবেল হোসেন ও জেলা জিয়া সাইবার ফোর্সের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম রানা গুরুত্বর আহত হয়েছেন।

বিজ্ঞাপন

বিএনপির অভিযোগের বিষয়ে জানতে চাইলে নওগাঁ সদর থানার অফিসার ইনচার্জ ফয়সাল বিন আহসান বলেন, মুক্তির মোড়ে বিএনপির কর্মসূচিতে পুলিশ কোনো বাধা দেয়নি। সেখানে বিএনপির কোনো নেতাকর্মীকে মারধরও করেনি পুলিশ। বিএনপি ভালোভাবেই কর্মসূচি পালন করেছে। তাই বিএনপির অভিযোগ সত্য নয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায় দেশের সর্বোচ্চ ৪২.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা লালমোহনে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা আপনারা শুধু ভোটার, আপনাদের কথা বলার অধিকার নেই: উপজেলা চেয়ারম্যান প্রার্থী চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর সশ্রম কারাদণ্ড বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া বাণিজ্যিকভাবে আঠাবিহীন বারোমাসি কাঁঠাল চাষে ভাগ্য খুলেছে সবুজের বিদ্যুৎ বিভ্রাটের বৃত্তে আটকা ভোলার জনজীবন! একদিনের ব্যবধানে আবারও কমলো সোনার দাম