ঢাকাস্থ খয়েরহুদা কল্যাণ সমিতির নতুন কার্যনির্বাহী কমিটি গঠন

0

ঢাকাস্থ খয়েরহুদা কল্যাণ সমিতির নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে।

গত ৪ঠা অক্টোবর (শুক্রবার) রাজধানীর কাজিপাড়ার খান মটরস্-এর অফিস প্রাঙ্গণে বিশেষ সাধারণ সভায় উপস্থিত সদস্যবৃন্দের সর্বসম্মতিক্রমে ২৬ সদস্যবিশিষ্ট এই কমিটি ঘোষণা করেন অনুষ্ঠানের সভাপতি ও সংগঠনের সদ্য সাবেক সভাপতি মো: ইয়াদুল হক (অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক)।

নতুন কার্যনির্বাহী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যথাক্রমে মো. মাজহারুল আনোয়ার (শিক্ষক, ঢাকা বিশ্ববিদ্যালয়) এবং মো. নাজমুল হককে (শাবান)। অন্যদিকে সহ-সভাপতি হয়েছেন মো. আয়ুব আলী, মো. শাহাজুল হক (সাগর) ও মো. শরিফুল ইসলাম।

এছাড়া উক্ত নতুন কমিটিতে আবু রায়হান সিদ্দিকী (রাসেল) যুগ্ম সাধারণ সম্পাদক, মো. নাজমুল হক (আন্টু) সাংগঠনিক সম্পাদক, মো. শিমুল মল্লিক সহ-সাংগঠনিক সম্পাদক, মো. আব্দুল গফুর কোষাধ্যক্ষ, মো. আকিনুর রহমান (আকাশ) দপ্তর সম্পাদক, মো. মশিয়ার রহমান সাহিত্য ও প্রকাশনা সম্পাদক, মো. শিপলুমান আক্তার (মিথুন) প্রচার সম্পাদক, মো. বাবু সুলতান ক্রীড়া সম্পাদক, মঞ্জুরী রহমান (ইভা) মহিলা বিষয়ক সম্পাদক, তৌফিক মোহাম্মদ হুমায়ন কবীর (শিমুল) শিক্ষা বিষয়ক সম্পাদক, খালেদুর রহমান পিয়াস আইন বিষয়ক সম্পাদক, মো. আল-আমিন সাংস্কৃতিক সম্পাদক, মো. আতিকুল ইসলাম সমাজকল্যাণ সম্পাদক, ডা: মো. হাসানুল হক (সাগর) চিকিৎসা বিষয়ক সম্পাদক এবং ডা: মো. আহসানুল হক (শহল) আন্তঃবিভাগ ও বৈদেশিক যোগাযোগ বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

এছাড়া কমিটির কার্যনির্বাহী সদস্যরা হলেন, ইঞ্জিঃ মমতাজ ইসলাম (বিল্লাল), মো. মহিউদ্দিন, মো. আমিনুল আক্তার, ইঞ্জিঃ মো. শাহাজুল হক (শুনু), মো. ওয়াজেদ আলী ও মো: আশরাফুল আলম (আশাবুদ্দীন)।

একইসঙ্গে সমিতির নতুন করে উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে। উপদেষ্টা পরিষদে রয়েছেন, বিচারপতি ড. কে এম হাফিজুল আলম (স্বপন), মো. সাইফুল হক (জিন্টু), মো: ইয়াদুল হক (মাস্টার), মো. আব্দুল হান্নানসহ আরো অনেকে।

চুয়াডাঙ্গা জেলার জীবননগর থানাধীন খয়েরহুদা গ্রামের ঢাকায় অবস্থানকারী অধিবাসীদের নিয়ে ২০১২ সালে গঠিত হয় খয়েরহুদা কল্যাণ সমিতি, ঢাকা। বর্তমানে এই সংগঠনে প্রায় এক হাজারের বেশি সদস্য রয়েছেন। সংগঠনটি শুরু থেকেই ঢাকায় নিজ গ্রাম ও এলাকার অসহায় শিক্ষার্থী, অসুস্থ ও বিপদগ্রস্তদের পাশে দাঁড়ানোসহ বিভিন্ন সামাজিক ও মানবিক কাজকর্ম করে আসছে। উল্লেখ্য, সম্প্রতি ঘটে যাওয়া ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত বন্যার্তদের সাহায্যার্থে সমিতিটি প্রথম আলো ট্রাস্ট ও প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলের মাধ্যমে নগদ অর্থ প্রদান করেন।

এ সম্পর্কিত আরও খবর