পটুয়াখালীতে শহীদ সেনা অফিসার হাবিবুর রহমানের পরিবারে “সেনা নিকেতন” এর চাবি হস্তান্তর

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

বাংলাদেশ সেনা বাহিনীর পক্ষ হতে শহীদ সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ হাবিবুর রহমানেট পরিবারের নিকট নির্মানকৃত ৪ তলা ভবন বিশিস্ট “সেনা নিকেতন”এর চাবি সেনাবাহিনী প্রধানের পক্ষে হস্তান্তর করেন জেনারেল অফিসার কমান্ডিং ( জিওসি) ৭ পদাতিক ডিভিশন ও বরিশাল এরিয়া কমান্ডার মেজর জেনারেল আবদুল কাইয়ুম মোল্লা আরসিডিএস,এনডিসি, পিএসসি।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় ৩৫ বীর ( সাপোর্ট ব্যাটালিয়ন) এর ব্যবস্থাপনায় পটুয়াখালী পৌরসভার ১ নং ওয়ার্ডের গাজী বাড়ি এলাকায় শহীদ সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ হাবিবুর রহমান সেনা নিকতনে বাংলাদেশ সেনা বাহিনীর পক্ষ হতে শহীদ সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ হাবিবুর রহমান এর পরিবারের নিকট নির্মানাধীন চার তলা ভবনের “সেনা নিকেতন” এর চাবি শহীদ মোঃ হাবিবুর রহমানের সহধর্মীনি মিসেস সাবিনা’র হাতে চাবি হস্তান্তর করেন জেনারল অফিসার কমান্ডিং (জি ও সি) ৭ পদাতিক ডিভিশন ও বরিশাল এরিয়া কমান্ডার মেজর জেনারেল আবদুল কাইয়ুম মোল্লা আরসিডিএস,এনডিসি, পিএসসি।

এ সময় তার সাথে ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল আশরাফ, ব্রিগেডিয়ার জেনারেল জোবায়ের, ব্রিগেডিয়ার জেনারেল আজিম, পুলিশ সুপার মোহাম্মদ সাইদুল ইসলাম (পিপিএম- বিপিএম), মেয়র মহিউদ্দিন, এলাকার কাউন্সিলর মোঃ নিজামুল হক, মহিলা কাউন্সিলর নাহিদা আক্তার পারুল প্রমুখ। চাবি হস্তান্তর অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন লেঃ কর্নেল আরিফসহ অন্যান্য সেনা কর্মকর্তা।
সেনা নিকেতন’র চাবি পেয়ে বাংলাদেশ সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন শহীদ সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ হাবিবুর রহমানের সহধর্মীনি মিসেস সাবিনা বেগম।

বিজ্ঞাপন

প্রকাশ, শহীদ সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ হাবিবুর রহমান পার্বত্য চট্রগ্রামে বান্দরবান রিজিয়নের অধীনস্থ রুমা জোনে কর্মরত থাকাকালে ২০২২ সালের ২ ফেব্রুয়ারী জেএসএস পন্থী একটি চাঁদাবাজ সন্ত্রাসী দলের আগমনের খবরের ভিত্তিতে তার নেতৃত্বে একটি নিরাপত্তা টহল দল বথিপাড়া এলাকায় পৌছলে নিকটসৃথ একটি জুম ঘর থেকে সন্ত্রাসীরা অতর্কিত গুলিবর্ষন শুরু করে।

এ সময় দেশপ্রেমিক সেনা অফিসার সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমানের সাহসী নেতৃত্বে টহল দল সন্ত্রাসীদের পাল্টা জবাব দিলে জেএসএস এর মূল দলের তিনজন সশস্ত্র সন্ত্রাসী বন্দুক যুদ্ধে গুলিবিদ্ধ হয়। এ সময় পলায়নপর সন্ত্রাসীদের এলোপাথারি গুলিতে মাথায় গুলিবিদ্ধ হয়ে টহল কমান্ডার সি. ওয়ারেন্ট অফিসার মো. হাবিবুর রহমান ঘটনাস্থলে মারা যান। এ অভিযানে সেনা টহল দল সন্ত্রাসীদের ব্যবহৃত ১ টি এসএমজি, ২৪৯ রাউন্ড তাজা গুলি, ৩ টি অ্যামোনিন ম্যাগাজিন, ৩ টি গাদা বন্দুক, গাদা বন্দুকের ৫ রাউন্ড গুলি, ৪ জোড়া ইউনিফর্ম এবং চাঁদাবাজির নগদ ৫২ হাজার ৯’শ টাকা জব্দ করা হয়।

চাবি হস্তান্তর অনুষ্ঠানে জেনারেল অফিসার কমান্ডিং ( জিওসি) ৭ পদাতিক ডিভিশন ও বরিশাল এরিয়া কমান্ডার মেজর জেনারেল আবদুল কাইয়ুম মোল্লা আরসিডিএস,এনডিসি, পিএসসি বলেন  শহীদ মোঃ হাবিবুর রহমান সেনাবাহিনী কর্তৃক অর্পিত দায়িত্ব পালনে দেশপ্রেম ও কর্তব্যনিষ্ঠার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। যা আমাদের সেনা বাহিনীর গৌরব।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার কেন্দ্রের নির্দেশে গোয়ালন্দে বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপাচার্যের অপসারণ চেয়ে এক দফা দাবি কুবি শিক্ষক সমিতির নির্বাচনের মাঠে অনড় থাকায় বহিষ্কার হলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায় দেশের সর্বোচ্চ ৪২.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা লালমোহনে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা