নগরকান্দায় ইউপি চেয়ারম্যান এর বিরুদ্ধে সড়ক নির্মানে অনিয়মের অভিযোগ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ফরিদপুরের নগরকান্দায় ২০২২-২৩ অর্থবছরে কাজের বিনিময়ে টাকা (কাবিটা) প্রকল্পের আওতাধীন সড়ক নির্মাণ কাজে শ্রমিকের পরিবর্তে ভেকু দিয়ে কাজ করার অভিযোগ উঠেছে স্থানীয় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে।

উপজেলার পুরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান বাবু ফকির ও মহিলা ইউপি সদস্য সম্পা বেগমের যোগসাজশে এ ধরনের অনিয়ম করা হয়েছে বলে দাবী স্থানীয়দের।

সরেজমিনে গিয়ে দেখা যায় ইউনিয়নের দুলালী গ্রাম থেকে ছোট কুমারদিয়া কালি মন্দির পর্যন্ত একটি সড়ক নির্মান কাজ চলমান রয়েছে ইউপি চেয়ারম্যান বাবু ফকিরের ত্বত্তাবধানে। অথচ সেখানে শ্রমিক দিয়ে কাজ করানোর কথা থাকলেও সেখানে কাজ করা হচ্ছে সরাসরি ভেকু ব্যবহার করে।

বিজ্ঞাপন

ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সদস্য মোঃ ফায়েক মোল্লা অভিযোগ করে বলেন, চেয়ারম্যান আমাদের সাথে কোনো প্রকারের পরামর্শ ছাড়াই তার মনগড়া ভাবে কাজ করে যাচ্ছেন, কিছু বললেই আমাদের নানাভাবে হুমকি ধামকি দেয়।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ইউপি সদস্য অভিযোগ করে বলেন, চেয়ারম্যান আমাদেরকে না জানিয়ে গ্রাম পুলিশ মিন্টুকে দিয়ে এসব কাজ করাচ্ছেন। এ ব্যাপারে আমাদের সাথে কোন পরামর্শই করেন না।

এ ব্যাপারে প্রকল্পের পিআইসি ও মহিলা ইউপি সদস্য মোসাঃ সম্পা বেগমের সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। তবে তার স্বামী একই ইউনিয়নের গ্রাম পুলিশ মিন্টু মিয়া বলেন, দুলালী গ্রামের রাস্তা নির্মাণের কাজের দাায়িত্ব চেয়ারম্যান সাহেব আমাকে দিয়েছেন, তাই আমি কাজ করছি। এটি কোন প্রকল্পের কাজ তা আমি জানিনা। আপনারা চেয়ারম্যানের সাথে যোগাযোগ করেন।

বিজ্ঞাপন

মুঠোফোনে এ বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান আতাউর রহমান বাবু ফকির বলেন, এতোটুকু কাজের জন্য ওই পর্যন্ত যাওয়া লাগে নাকি ? আপনারা আমার সাথে দেখা করেন। তবে ভেকু দিয়ে কাজ করার ব্যাপারে জানতে চাইলে তিনি ফোনটি কেটে দেন।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল কবির বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত না তবে বিষয়টি খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মইনুল হক বলেন, বিষয়টি খোঁজ নিয়ে দেখে নিয়ম অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার কেন্দ্রের নির্দেশে গোয়ালন্দে বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপাচার্যের অপসারণ চেয়ে এক দফা দাবি কুবি শিক্ষক সমিতির নির্বাচনের মাঠে অনড় থাকায় বহিষ্কার হলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায় দেশের সর্বোচ্চ ৪২.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা লালমোহনে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা