লংগদু‌তে সড়ক নির্মাণ সহ বিভিন্ন দাবিতে মানববন্ধন

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

র‌বিবার(২৯ জানুয়া‌রি) রাঙ্গামাটি পার্বত‌্য জেলার অন্তর্গত লংগদু উপ‌জেলায় “না‌নিয়াচর থে‌কে লংগদু” সড়ক নির্মাণ সহ লংগদু উপ‌জেলাই ফায়ার সা‌র্ভিস কার্যক্রম চালু ও মুস‌লিম ব্লক থে‌কে মাইনীমূখ বাজার রাস্তা‌টির কাজ সম্পূর্ণ করার ল‌ক্ষে উপ‌জেলা সদরে এক বিশাল মানববন্ধন করা হয় ।

উক্ত মানববন্ধনে বক্তৃতা রা‌খেন, লংগদু উপ‌জেলা ভাইস-চেয়ারম‌্যান জনাব জান্টু চৌধু‌রি , পার্বত‌্য চট্টগ্রাম ছাত্র প‌রিষ‌দের কে‌ন্দ্রিয় সভাপ‌তি জনাম মো সাহাদাৎ ফরা‌জি সা‌কিব ,মাইনীমূখ ইউ‌পি চেয়ারম‌্যান জনাব কামাল ‌হো‌সেন কমল,লংগদু ইউ‌পি চেয়ারম‌্যান সহ মানবন্ধন আহ্বায়ক জনাব এ‌বিএস মামুন ও গন‌্যমাণ‌্য ব‌্যক্তিবর্গ ।

এসময় পার্বত‌্য চট্টগ্রাম ছাত্র প‌রিষ‌দের কে‌ন্দ্রিয় সভাপ‌তি জনাব সাহাদাৎ ফরা‌জি সা‌কিব ব‌লেন, আমরা বার বার পার্বত‌্য উন্নয়‌নের কথা সরকার‌কে ব‌লে আস‌ছি ।

বিজ্ঞাপন

তারই এক‌টি দৃষ্টান্ত হ‌লো না‌নিয়াচর ব্রীজ যা লংগদু ,বাঘাইছ‌ড়ি ও না‌নিয়াচর বা‌সির জন‌্য ছি‌লো সর্বোউত্ত‌ম যোগা‌যোগ মাধ‌্যম কিন্তু দুঃ‌খের বিষয় হ‌লো না‌নিয়াচর ব্রীজ আজ ৬ মাস ধ‌রে চলাচ‌লের জন‌্য খো‌লে দেওয়া হ‌লেও এখন পর্যন্ত এর সুফল পা‌চ্ছে না লংগদু ও বাঘাইছ‌ড়ির বা‌সিন্দারা।কারণ মাত্র ১৫কিঃ‌মি‌ঃ সড়কের জন‌্য বে‌জে আ‌ছে হাজার হাজার কর্মজী‌বি ,শিক্ষার্থী ও সাধারণ মানু‌ষের ভূগা‌ন্তি ।

শুধু তাই নয় লংগদু উপ‌জেলা সবসময় সরকা‌রের সকল উন্নয়ন থে‌কে পি‌ছি‌য়ে আ‌ছেন ব‌লে জানান তি‌নি,যেমন লংগদু‌তে ফায়ার সা‌র্ভিসের ভবন আ‌ছে কার্যক্রম নেই যার ফ‌লে কিছু‌দিন আ‌গে বাইট্টাপাড়া বাজা‌রে আগুন লে‌গে ৩১ টি দোকান পু‌ড়ে ছাই হ‌য়ে গি‌য়ে‌ছে, মুস‌লিম ব্লক থে‌কে মাইনীমূখ বাজা‌রের ১৫ দি‌নের রাস্তার কাজ আজ তিন বছর যাবৎ এখ‌নো কাচা অবস্থায় র‌য়ে‌ছে, হাজাছড়া থে‌কে করল‌্যাছ‌ড়ি বাঙ্গাচুরা ই‌টের রাস্তা আ‌মি জ‌ন্মের পর‌ থেকেই দেখ‌ছি, আজ ৮ বছর যাবৎ এক খাম্বার উপর দা‌ড়ি‌য়ে আ‌ছে সোনাই বাজার থে‌কে সোনাই ৫ নং ব্লক ব্রীজ যে ব্রী‌জের অভা‌বে কিছু‌দিন আ‌গেও একজন বৃদ্ধ মারা গি‌য়ে‌ছে।আমা‌দের সংখ‌্যাগরিষ্ঠ আধু‌নিক উপ‌জেলা অথচ পৌরসভার নাম গন্ধ মাত্র নেই লংগদু বা‌সির উপর এত বৈষম‌্য কে‌নো ?

মাইনীমূখ ইউ‌নিয়‌নের চেয়াম‌্যান জনাব কমল হো‌সেন ব‌লেন,আমরা প্রধানমন্ত্রীর কা‌ছে আমা‌দের নেয‌্য অ‌ধিকার পূর‌নের বিনীত আ‌বেদন জানা‌চ্ছি,এই দোলাবা‌লি থে‌কে মু‌ক্তি চা‌চ্ছি মাইনীমূখ বাজারে রাস্তা‌টির দুরুত্ব বাস্তবায়ন চা‌চ্ছি।

বিজ্ঞাপন

সর্বশেষ মানবন্ধ‌ন ক‌মি‌টির আহ্বায়ক এবিএস মামুন ব‌লেন, লংগদু উপ‌জেলার ৭ টি ইউ‌নিয়ন অথচ সড়ক প‌থে যোগা‌যোগ ব‌্যবস্থা আ‌ছে মাত্র ৩ টির। আর ৪টির সা‌থে সরাস‌রি যোগা‌যোগ ব‌্যবস্থা তৈ‌রি কর‌তে এখন পর্যন্ত পা‌রে‌নি লংগদু উপ‌জেলা প‌রিষদ ও উপ‌জেলা নির্বহী অ‌ফিসারগণ। এই ব‌্যর্থতা কার?আপনা‌দের সরকার জনগ‌ণের খোজখবর রাখার জন‌্য গা‌ড়ি দি‌য়ে‌ছে অথচ আপনারা ৭ টি ইউ‌নিয়নের ম‌ধ্যে ৪ টি‌তেই যে‌তে পার‌ছেন না।

সুতরাং এই গা‌ড়িরর প্রয়োজন নেই আপনারা গা‌ড়ি ফি‌রি‌য়ে দিন এবং সরকার‌কে আবগত করুন বি‌শেষ ব‌্যবস্থার মাধ‌্যমে লংগদুর সমস‌্যাগু‌লোর সমাধান করুন।
এই নিরীহ জনগন‌কে তা‌দের মৌ‌লিক অ‌ধিকার নি‌শ্চিত করুন।মানবন্ধন শে‌ষে লংগদু উপ‌জেলা নির্বাহী কর্মকর্তার মাধ‌্যমে প্রধানমন্ত্রী বরাবর সারকলি‌পি প্রধান ক‌রেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার কেন্দ্রের নির্দেশে গোয়ালন্দে বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপাচার্যের অপসারণ চেয়ে এক দফা দাবি কুবি শিক্ষক সমিতির নির্বাচনের মাঠে অনড় থাকায় বহিষ্কার হলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায় দেশের সর্বোচ্চ ৪২.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা লালমোহনে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা