আড়ালে বাজিমাত করল বাগেরহাটের শরণখোলার সন্তান শামীম

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

এ্যাডভেঞ্চার অব সুন্দরবন “সিনেমার আসল ছাইড়া নকল রঙে মাতলো দুনিয়া গানটিতে কন্ঠ দিয়েছেন বাগেরহাটের শরণখোলার সন্তান জনপ্রিয় কণ্ঠ শিল্পী শামীম হাসান। তার গায়কীতে মুগ্ধ শ্রোতারা। আগামী ২০ জানুয়ারি সারাদেশে একযোগে মুক্তি পেতে যাচ্ছে চিত্র নায়ক সিয়াম আহমেদ ও চিত্র নায়িকা পরীমনি অভিনীত আলেচিত সিনেমা “এ্যাডভেঞ্চার অব সুন্দরবন“।

ডঃ মুহাম্মদ জাফর ইকবালের “রাতুলের রাত রাতুলের দিন“ উপন্যাস থেকে নির্মিত শিশুতোষ চলচিত্রটি পরিচালনা করেছেন আবু রায়হান জুয়েল।ছবিটির মুক্তিকে সামনে রেখে শেষ সময়ের প্রচারে ব্যস্ত সময় পার করছেন পুরো টিম। এরমধ্যেই ইউটিউবে প্রকাশিত হয়েছে সিনেমার আসল ছাইড়া নকল রঙে মাতলো দুনিয়া নামের গানটি। গানটিতে পর্দায় সিয়াম ও পরীমনিকে দেখা গেলেও এর সংগে জোরেসোরে উঠে এসেছে আরেক জনের নাম।

তিনি এই গানের কণ্ঠ শিল্পী বাগেরহাটের শরণখোলার সন্তান শামীম হাসান। ইমন চৈাধুরীর সুর আয়োজনে রবিউল ইসলাম জীবনের লেখা “আসল ছাইড়া নকল রঙে মাতলো দুনিয়া“এমন কথায় সেমি ফোক ঘরানার গানটিতে কণ্ঠ শিল্পী শামীম হাসানের দরদী গায়কী মুগ্ধ করেছে লক্ষ লক্ষ শ্রোতাদের।বঙ্গবিডি ইউটিউব চ্যানেল থেকে প্রকাশের মাত্র দু তিনদিনের মধ্যেই গানটি দেখা হয়েছে ৩৬ হাজারেরও বেশি বার। অন্যান্য প্লাটফর্মেও ভাইরাল হয়েছে গানটি। সেখানে শ্রোতারা করেছেন অসংখ্য ইতিবাচক মন্তব্য। যার বেশিরভাগ জুড়েই রয়েছে শিল্পী শামীম হাসানের প্রশংসা।

বিজ্ঞাপন

বাগেরহাটের শরণখোলার সন্তান শামীম হাসানের সংগীত জীবন শুরু হয় তার পরিবার থেকেই।স্কুল জীবন থেকে শুরু করে কলেজের বিভিন্ন প্রতিযোগীতায় তিনি স্বর্ন পদক সহ বিভিন্ন পুরস্কারে পুরস্কৃত হন। বাগেরহাটের অংকুর সাংস্কৃতিক সংগঠন সহ বিভিন্ন গুণী ওস্তাদদের কাছে তিনি সংগীতের তালিম নেন। চ্যানেল আই সেরা কণ্ঠ সহ “ভারত বাংলাদেশ“সুরদরিয়া এপার ওপার ও চ্যানেল নাইন পাওয়ার ভয়েজ রিয়েলিটি শোতে অংশগ্রহন করেন শামীম। গান বাংলা টিমের সাথে তিনি জাপান ও সুইজারল্যান্ড সহ বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমন করে সংগীত পরিবেশন করেন।

এ প্রসংগে বর্তমান সময়ের গুনী এ শিল্পী গনমাধ্যমকে বলেন, অন্যান্য সংগীতের পাশাপাশি আমি এ ধরনের গান করতেই বেশি পছন্দ করি। এর আগেও বেশ কয়েকটি সিনেমায় প্লেব্যাক করেছি। সিনেমার প্লেব্যাক করার মাঝে এক ধরনের আনন্দ আছে।

উল্লেখ্য দুই বাংলার একাধিক রিয়েলিটি শোর মাধ্যমে তারকা খ্যাতি পাওয়া এই শিল্পী এর আগে টিএম রেকর্ডস থেকে প্রকাশিত “মনেরই খবর“শিরোনামে একই ঘরানার গানটি দিয়েও শ্রোতা মহলে বেশ আলোচিত হন। এই গানটি লিখেছেন এবং সুর ও সংগীতায়োজন করেছেন গান বাংলা চ্যানেলের ব্যাবস্থাপনা পরিচালক ও বাংলাদেশের জনপ্রিয় সংগীত শিল্পী কৌশিক হোসেন তাপস। এছাড়াও এই মিউজিক ভিডিওটির ষ্টাইলিং করেছেন গানবাংলার চেয়ারপার্সন ফারজানা মুন্নী। এটির মিউজিক ভিডিওর মাধ্যমে প্রথমবারের মতো বাংলাদেশের কোনো গানে মডেল হন বলিউড অভিনেত্রী নারগিস ফাকরি এবং বাংলাদেশের সুপার মডেল আসিফ আজিম।

বিজ্ঞাপন

এছাড়া গান বাংলা টেলিভিশনে জনপ্রিয় মিউজিক্যাল শো উইন্ড অব চেইঞ্জ এর দুটি সিজনে কৌশিক হোসেন তাপসের সংগীতায়োজনে “মনে যারে চায়“এবং “আড়ালে আড়ালে“গান দুটির ফিউশনেও শামীমের গায়কীতে মুগ্ধ হন শ্রোতারা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা আপনারা শুধু ভোটার, আপনাদের কথা বলার অধিকার নেই: উপজেলা চেয়ারম্যান প্রার্থী চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর সশ্রম কারাদণ্ড বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া বাণিজ্যিকভাবে আঠাবিহীন বারোমাসি কাঁঠাল চাষে ভাগ্য খুলেছে সবুজের বিদ্যুৎ বিভ্রাটের বৃত্তে আটকা ভোলার জনজীবন! একদিনের ব্যবধানে আবারও কমলো সোনার দাম মোবাইলে ডাটার মেয়াদ চায় না ৯৮ শতাংশ মানুষ এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত গাজীপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ রাজশাহীতে পদ্মায় গোসলে নেমে তিন শিশুর মৃত্যু বাগেরহাটে দোকান ঘর ভেঙ্গে খাদে পরিবহন, নিহত ১ নবীনগরে চলে না ১ টাকা ও ২ টাকার কয়েন! উপজেলা পরিষদ নির্বাচন: প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৬ প্রার্থী ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি