সিলেটে ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়িয়েছে-১৩৮ জনে

ফাইল ছবি

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

সিলেটে প্রতিদিন বাড়ছে ডেঙ্গুরোগীর সংখ্যা। চলতি মাসের ১৫ দিনে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৭৫ জন। রোববার পর্যন্ত সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ২৯ জন। এ নিয়ে গত ২৪ ঘন্টায় নতুন করে ৮ জন আক্রান্ত হওয়ায় সিলেটে চলতি মওসুমে ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৩৮ জনে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সম্প্রতি দেশে ডেঙ্গুগুতে মৃত্যু ও আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। সিলেটে চলতি মওসুমে ডেঙ্গুতে মৃত্যু না হলেও আক্রান্ত ছাড়িয়েছে ১৩৮ জনে। সবচেয়ে বেশী আক্রান্ত হয়েছেন চলতি জুলাই মাসে।

চলতি মওসুমে জানুয়ারী থেকে জুন পর্যন্ত ৬৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হলেও শুধু জুলাই মাসের ১৫ দিনে আক্রান্ত হয়েছেন ৭৫ জন।

বিজ্ঞাপন

খোঁজ নিয়ে জানা গেছে, সিলেটে ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের মধ্যে অধিকাংশেরই ট্রাভেল হিস্ট্রি না থাকায় ডেঙ্গু কমিউনিটি ট্রান্সমিশন ঘটছে বলে আশঙ্কা স্বাস্থ্য সংশ্লিষ্টদের। শনিবার নতুন করে ডেঙ্গু আক্রান্ত রোগীদের প্রোফাইল পর্যালোচনা করে দেখা গেছে, আক্রান্তদের ৩ জন সিলেট জেলার, ২ জন সুনামগঞ্জ জেলার ও ৩ জন হবিগঞ্জ জেলার বাসিন্দা। সিলেটের ৩ জনের মধ্যে ২ জন গোয়াইঘাট উপজেলার ও ১ জন নগরীর জালালাবাদ আবাসিক এলাকার বাসিন্দা। সুনামগঞ্জের ২ জনের মধ্যে ১ জন দিরাই উপজেলার ও ১ জন ছাতক উপজেলার বাসিন্দা। এছাড়া হবিগঞ্জ জেলার ৩ জনের মধ্যে লাখাই ২ জন লাখাই ও ১ জন মাধবপুর উপজেলার বাসিন্দা।

জানা গেছে, চলতি মওসুমে জানুয়ারী থেকে জুন পর্যন্ত ৬৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হন। কিন্তু জুলাই মাসের শুরু থেকে খারাপ হতে থাকে সিলেটের ডেঙ্গুর পরিস্থিতি। জুলাইয়ের ১৫ দিনে আক্রান্ত ৭৫ জনের মধ্যে ২ জুলাই ৩ জন, ৩ জুলাই ৮ জন, ৪ জুলাই ১ জন, ৫ জুলাই ৩ জন, ৬ জুলাই ১ জন, ৭ জুলাই ৪ জন, ৮ জুলাই ২ জন, ৯ জুলাই ১০ জন, ১০ জুলাই ১ জন ও ১১ জুলাই ৫ জন, ১২ জুলাই ৮ জন, ১৩ জুলাই ১২ জন, ১৪ জুলাই ৯ জন ও সর্বশেষ ১৫ জুলাই আরো ৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হন।

ইতোমধ্যে ১০৯ জন ডেঙ্গুরোগী সুস্থ হয়ে বাড়ীতে চলে গেলেও হাসপাতালে এবং বাসা-বাড়ীতে চিকিৎসাধীন আছেন আরো ২৯ জন ডেঙ্গুরোগী।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার কেন্দ্রের নির্দেশে গোয়ালন্দে বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপাচার্যের অপসারণ চেয়ে এক দফা দাবি কুবি শিক্ষক সমিতির নির্বাচনের মাঠে অনড় থাকায় বহিষ্কার হলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায় দেশের সর্বোচ্চ ৪২.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা লালমোহনে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা