লালমোহনে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ভোলার লালমোহনে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালিত হয়েছে। রাত ১২.০১ মিনিটে লালমোহন সজিব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক মাঠে অবস্থিত কেন্দ্রীয় শহিদ মিনারের শহিদ বেদীতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন, এরপর ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, লালমোহন থানা,

উপজেলা আওয়ামীলীগ ও পৌর আওয়ামীলীগ, উপজেলা যুবলীগ ও পৌর যুবলীগ, উপজেলা ছাত্রলীগ, পৌর ছাত্রলীগ ও সরকারী শাহবাজপুর কলেজ ছাত্রলীগ, উপজেলা শ্রমিক লীগ ও পৌর শ্রমিক লীগ, উপজেলা মহিলা লীগ ও পৌর মহিলা লীগ, উপজেলা যুব মহিলা লীগ ও পৌর যুব মহিলা লীগ, উপজেলা কৃষক লীগ ও পৌর কৃষক লীগ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ ও পৌর স্বেচ্ছাসেবক লীগ, উপজেলা শেখ রাসেল স্মৃতি সংসদ ও পৌর শেখ রাসেল স্মৃতি সংসদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ড, উপজেলা মুক্তিযোদ্ধা মঞ্চ, সরকারী শাহবাজপুর কলেজ, হাজী মোঃ নুরুল ইসলাম চৌধুরী মহাবিদ্যালয় ও ট্রেনিং ইনিষ্টিটিউট, পল্লী বিদ্যুৎ জোনাল অফিস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, করিমুনেচ্ছা মহিলা কলেজ, লালমোহন সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি, লালমোহন বাজার ব্যবসায়ী সমিতি, সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, উপজেলা ক্রিড়া সংস্থা, কোষ্ট ট্রাষ্ট সহ বিভিন্ন সংগঠন।

এছাড়া দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে জাতীয় ও দলিয় পতাকা উত্তোলন শেষে লালমোহন থানার সামনে থেকে একটি প্রভাত ফেরি বের হয়ে সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কে গিয়ে শেষ হয়। পরে সেখানে অনুষ্ঠিত আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে অংশগ্রহণ করেন এমপি নূরুন্নবী চৌধুরী শাওন।

বিজ্ঞাপন

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ভাষাকে রক্ষায় বাঙালির এমন আত্মত্যাগ পৃথিবীতে নজীর বিহীন। বাঙালি জাতি মায়ের ভাষার মান রক্ষার আন্দোলনে জীবন দিলেও সফলতার দেখা পেয়েছে। মহান আন্তর্জাতিক মাতৃভাষার অধিকার আদায়ের আন্দোলন থেকেই মুলত হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে স্বাধীন করার বীজ বুনেছিলেন। বঙ্গবন্ধুর কারনেই বিশ্বের বুকে স্বাধীন বাংলাদেশ গঠন সম্ভব হয়েছে।

এসময় অন্যাণ্যের মধ্যে উপস্থিত ছিলেন-উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহি অফিসার অনামিকা নজরুল, সহকারী কমিশনার (ভূমি) মো. ইমরান মাহমুদ ডালিম, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক জনাব ফখরুল আলম হাওলাদার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাবুবুর রহমান সহ সকল রাজনৈতিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তর এবং দলীয় বিভিন্ন সংগঠনের নেতাকর্মীগণ।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
দেশবাসীকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী সিলেটের ৮ উপজেলায় নতুন মুখ হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা পুলিশের পৃথক অভিযানে দশ কেজি গাঁজা ও ওয়ারেন্টের ১৫ আসামী গ্রেপ্তার কোস্টগার্ডের অভিযানে গাঁজাসহ আটক ২ ঝুঁকিপূর্ণ সাঁকোই কোমলমতি শিক্ষার্থীদের ভরসা দুমকিতে হত্যা মামলার দু’আসামি গ্রেফতার নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে নানার কবরে চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম ঠাকুরগাঁওয়ে বন গবেষণা ইনস্টিটিউটের উদ্ভাবিত প্রযুক্তি বিষয়ক কর্মশালা রাণীশংকৈলে বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে ট্রাক্টর চালকের মৃত্যু ঢাবির অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে কাল নরসিংদী ৬টি উপজেলার হাটে লিচু বিক্রি হচ্ছে চড়া দামে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বাগেরহাটে ছাত্রলীগের পদযাত্রা ও সমাবেশ পাইকগাছায় পরিবারের চার সদস্যকে জিম্মি করে সোনা, গহনা ও নগদ টাকা চুরি বজ্রপাতে ৩৮ দিনে ৭৪ জনের মৃত্যু, কৃষকের সংখ্যা বেশি পাইকগাছায় শারিরিক প্রতিবন্ধির ডিসিআরের জমি জবর দখলের অভিযোগ শেরপুরের দুই উপজেলায় ভোট গণনা চলছে “১৭ বছর পর সোহরাওয়ার্দী কলেজ ছাত্রদলের কমিটি ঘোষণা” একমাত্র ছেলের ওপর অভিমান করে বাবা-মায়ের বিষ পান দুমকীতে অবৈধ নির্বাচনী ক্যাম্প ভেঙে দিলেন ইউএনও