পাইকগাছায় শারিরিক প্রতিবন্ধির ডিসিআরের জমি জবর দখলের অভিযোগ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

খুলনার পাইকগাছায় সোলাদানা ইউনিয়নে এক শারিরিক প্রতিবন্ধির ডিসিআর নেয়া জমি জবর দখলের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ ঘটনায় মারপিট সহ বিভিন্ন প্রকার হয়রানির স্বীকার হয়েছেন বলে অভিযোগ করেন ওই প্রতিবন্ধী। বর্তমানে ওই জমিতে প্রতিপক্ষরা মাছ চাষ করেছেন। সুবিচারের আশায় বিভিন্ন জায়গায় ধর্ণা দিয়েও কোন প্রতিকার পাননি বলে ওই প্রতিবন্ধীর দাবি। ফলে হতাশায় ভুগছেন তিনি।

আর ডিসিআর নেয়া ওই জমি দখলমুক্ত করতে উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন তিনি। বুধবার সরেজমিনে গেলে এ প্রতিনিধি কে এমন অভিযোগের কথাই জানান ওই প্রতিবন্ধী। প্রতিবন্ধী সঞ্জয় কুমার বাছাড় খুলনা জেলার পাইকগাছা উপজেলার সোলাদানা ইউনিয়নের পশ্চিম কাইনমুখী গ্রামের বাসিন্দা।

তার অভিযোগ, উপজেলার পশ্চিম কাইনমুখী মৌজার ৩৫নং এসএ খতিয়ানের ১৮০,১৮৩, ১৮৫,১৯৭ দাগে ২ একর সম্পত্তি। যা তার পৈত্রিক সম্পত্তি হলেও ১৯৮০-৮১ সালে ভিপি তালিকায় ” ক” গেজেটে ১৩নং ক্রমিকে তালিকাভুক্ত হয়ে গেজেট প্রকাশিত হয়। আর সেই থেকে অদ্যাবধি সরকার বাহাদুর থেকে ডিসিআর মূলে ওই সম্পত্তি ভোগদখল করে আসছেন তিনি। ওই ২ একর সম্পত্তির মধ্যে ০.৬০ শতাংশ ভিটেবাড়ি আর বাকি ১.২০ একর জমি বিলান হওয়ায় সেখানে ধান ও মাছ চাষ করে আসছেন বলে জানান প্রতিবন্ধী সঞ্জয়। কিন্তু বিগত ২০১০ সালে সঞ্জয় ও তার পরিবার বাড়ীতে না থাকার সুবাদে প্রতিপক্ষ প্রতিবেশী সুভাষ বাছাড়, রবিন বাছাড় ও বসন্ত বাছাড় রাতের আধারে জোর করে ওই জমি দখল করে নেয়।

বিজ্ঞাপন

অদ্যাবধি তারা সেখানে মাছ চাষ করছেন। পরে বাড়ী ফিরে প্রতিবন্ধী সঞ্জয় তার জমি ছেড়ে দিতে বললে প্রতিপক্ষরা সঞ্জয় ও তার স্ত্রী কে মারপিট করে। একইসাথে প্রতিপক্ষরা প্রতিবন্ধি দম্পত্তি কে বিভিন্ন ভাবে হয়রানি করে আসছে। এ ঘটনায় সুবিচারের আশায় বিভিন্ন জায়গায় ধর্ণা দিয়েও কোন প্রতিকার পাননি তিনি। তিনি আরো জানান, ওই জমি নিয়ে খুলনা জেলা যুগ্ম জজ আদালাতে একটি মামলা ও চলমান রয়েছে(যার নং- দেঃ ১৯৩/১৮)। সর্বোপরি, সরকার বাহাদুর থেকে ডিসিআর নেয়া ওই জমি দখলমুক্ত করতে উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন প্রতিবন্ধী সঞ্জয়। এ বিষয় প্রতিপক্ষ সুভাষ বাছাড়, রবিন বাছাড় ও বসন্ত বাছাড় গংরা জানান,ওই জমি আমাদের তাই আমরা আমাদের জমিতে মাছ চাষ করছি।

উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন জানান, সরকারি সম্পত্তি অবৈধভাবে দখলের কোন সুযোগ নেই। সরেজমিনে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্হা নেয়া হবে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন