রেলওয়ে চাকরির আড়ালে চলছে ফেনসিডিলের ব্যবসা!

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

লালমনিরহাটে রেলওয়ের চাকরির আড়ালে দীর্ঘদিন থেকে চলছে নিষিদ্ধ মাদকদ্রব্য ভারতীয় ফেনসিডিলের ব্যবসা।

আওয়ামীলীগের নাম ভাঙ্গীয়ে চলছে দিনের পর দিন এ মাদকের ব্যবসা। ফলে প্রতিদিন দুপুর-সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন ধরণের যুবকরা ষ্টেশনে আড্ডা দেয়ার অভিযোগ উঠেছে।

খোঁজ খবর নিয়ে জানা যায়, হাতিবান্ধা উপজেলার বড়খাতা রেল স্টেশনে দীর্ঘদিন থেকে চলছে মাদকদ্রব্য ভারতীয় নিষিদ্ধ ফেনসিডিলের ব্যবসা। চাকরির আড়ালে পুলিশ-প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে কয়েক বছর থেকে ব্যবসা চালিয়ে আসছে বড়খাতা রেল স্টেশনে চাকরীরত রেল কর্মচারী আসাদুল ইসলাম কাজল।

বিজ্ঞাপন

আসাদুল ইসলাম কাজল বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট রেল বিভাগের অস্থায়ী টিএলআর পোটার হিসেবে বড়খাতা স্টেশনে কর্মরত আছেন। সেই সুবাদে চাকরীকে সাইনবোর্ড ব্যবহার করে চালাচ্ছেন মাদকের জমজমাট ব্যবসা। দুপুর-সন্ধ্যা হলে বড়খাতা রেল স্টেশনে মটরসাইকেল ও অটো যোগে আসেন যুবকরা। দুপুর-সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন ধরণের যুবকরা তার সাথে দেখা করেন এবং আড্ডা দেন। সুযোগ বুঝে স্টেশনের ভিতরে বাহিরে অবাধে সেবন করে চলে যান।

একটি বিশ^স্ত সুত্র জানান, কাজল রেল কর্মচারি হলেও তার আছে নিজস্ব কিছু ছেলে, তাদের মাধ্যমে মাদকদ্রব্য ফেনসিডিল সরবরাহ করেন। তা খুচরা ও পাইকারি এক জায়গা থেকে অন্য জায়গায় পৌঁছে দেন। রেলের চাকরী করার সুবাদে নিরাপদে ফেনসিডিল ট্রেনে বহন করে চলছেন। সেই সাথে আওয়ামীলীগের নাম ভাঙ্গীয়ে চলছে দিনের পর দিন তার এ মাদকের ব্যবসা। বড়খাতা রেল স্টেশনে চাকরি, স্টেশনের পাশে কাজলের বাড়ি এবং আওয়ামীলীগের পরিচয় দেওয়ায় কেউ তার বিরুদ্ধে মুখ খুলার সাহস পারছেন না।

বড়খাতা রেল স্টেশনের দায়িত্বরত মাষ্টারও তার দাপটে নীবর। সম্প্রতি সময়ে বড়খাতা রেল স্টেশন থেকে লালমনিরহাট রেল স্টেশনে কাজলের একটি বড় ফেনসিডিলের চালান আসে। সেই ফেনসিডিলের দাম ছিল ৩ লাখ ৫০ হাজার টাকা। এ চালানের টাকা নিয়ে ঝামেলা হয়েছে লালমনিরহাটের বাবুপাড়া এলাকায়। পরবর্তীতে দুই পক্ষ বসে আপোষ মিমাংসাও হয়েছে। কিন্তু আজও সেই ফেনসিডিলের চালালের আলোচনা সমালোচনা চলছে রেল অঙ্গনে।

বিজ্ঞাপন

লালমনিরহাট রেল বিভাগের ডিসিও (ডিটিএস) আব্দুল্লাহ আল মামুন বলেন, বাংলাদেশ রেলওয়ে চাকুরি করা সময়ে মাদকের সাথে কর্মচারিদের কোন ধরনের সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেলে সরাসরি চাকরী থেকে তাকে বাতিল করা হবে। আমরা তার বিষয়ে খোঁজ খবর নিচ্ছি।

এ বিষয়ে লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) মোহাম্মদ আব্দুস সালাম বলেন, রেলওয়ের কোন কর্মচারি মাদকের সাথে জড়িত থাকলে বা এ ধরনের কোন প্রমাণ পাওয়া গেলে চাকুরী করার আর সুযোগ থাকবে না।

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার কেন্দ্রের নির্দেশে গোয়ালন্দে বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপাচার্যের অপসারণ চেয়ে এক দফা দাবি কুবি শিক্ষক সমিতির নির্বাচনের মাঠে অনড় থাকায় বহিষ্কার হলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায় দেশের সর্বোচ্চ ৪২.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা লালমোহনে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা