যশোরে আজ থেকে তিনদিন ব্যাপি ইজতেমা শুরু

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ফজর নামাজের পর আম বয়ানের মধ্যে দিয়ে যশোরে শুরু হয়েছে তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা।

আজ শুক্রবার (৩০ ডিসেম্বর) জেলা তাবলীগ জামাত মাওলানা সাদ গ্রুপের আয়োজনে শহরের মারকাস মসজিদ মাঠে এ ইজতেমা শুরু হয়।

যশোরসহ পাশ্ববর্তী জেলা নড়াইল, ঝিনাইদহ ও সাতক্ষীরার মানুষ এই ইজতেমায় অংশ নিচ্ছেন। ১৫ থেকে ২০ হাজার মুসল্লির সমাগম হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

বিজ্ঞাপন

ইজতেমা মাঠের জিম্মাদার মুজিবর রহমান জানান-ইজতেমা ময়দানের সব কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। বিশাল জায়গা জুড়ে অবস্থিত মাঠটি ত্রিপল দিয়ে ঘেরা হয়েছে। হাজার হাজার মুসল্লির পয়ঃনিষ্কাশনের জন্য ২৫০টি টয়লেটের ব্যবস্থা রয়েছে। এছাড়া দুই শতাধিক অজু ও গোসলখানা নির্মাণ করা হয়েছে। অর্ধশতাধিক মাইক টাঙানো হয়েছে। ইজতেমা মাঠে মুসল্লিদের প্রবেশের জন্য চারটি গেট নির্মাণ করা হয়েছে।
তিনি আরও জানান, মালয়েশিয়া, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, ভারত ও মোর্তানিয়া এই ৫টি দেশ থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা এই ইজতেমায় অংশ নিচ্ছেন। রোববার (১ জানুয়ারি) সকালে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে।
যশোর কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম জানান, যশোরের পুলিশ সুপার মহোদয় নিরাপত্তার বিষয়টি তত্ত্বাবধান করছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা আপনারা শুধু ভোটার, আপনাদের কথা বলার অধিকার নেই: উপজেলা চেয়ারম্যান প্রার্থী চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর সশ্রম কারাদণ্ড বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া বাণিজ্যিকভাবে আঠাবিহীন বারোমাসি কাঁঠাল চাষে ভাগ্য খুলেছে সবুজের বিদ্যুৎ বিভ্রাটের বৃত্তে আটকা ভোলার জনজীবন! একদিনের ব্যবধানে আবারও কমলো সোনার দাম মোবাইলে ডাটার মেয়াদ চায় না ৯৮ শতাংশ মানুষ এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত গাজীপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ রাজশাহীতে পদ্মায় গোসলে নেমে তিন শিশুর মৃত্যু বাগেরহাটে দোকান ঘর ভেঙ্গে খাদে পরিবহন, নিহত ১ নবীনগরে চলে না ১ টাকা ও ২ টাকার কয়েন! উপজেলা পরিষদ নির্বাচন: প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৬ প্রার্থী ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি