ব্যানারে ঢেকে আছে কলেজের নামফলক, নেই প্রশাসনের নজরদারি

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ব্যানারে ঢেকে আছে মূল ফটকের নামফলক, প্রশাসনের তদারকির অভাব বলছেন শিক্ষার্থীরা।ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানী পুরান ঢাকার ঐতিহ্যবাহী সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের বিভিন্ন সংগঠনের ব্যানারে ঢেকে আছে কলেজের মূল ফটকের নামফলক, নেই কলেজ প্রপশাসনের নজরদারি।

বৃহস্পতিবার (২৩মার্চ) সরজমিন ঘুরে দেখা যায় ১৭ মার্চের বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মদিন এবং শিশু দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ শাখার ব্যানার দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে কলেজের মূল ফটকের নাম ফলক। যা গত সাতদিন ধরে টানানো রেয়েছে ।

উল্লেখ্য এর আগেও সরস্বতী পূজার বাণী অর্চনার ব্যানার দিয়ে ঢেকে দেওয়া হয়েছিল ফলকটি। পরে বিষয়টি কলেজের অধ্যক্ষকে জানানো হলে তিনি সেটি সরিয়ে নেওয়ার নির্দেশ দেন। এই বিষয়ে শিক্ষার্থীরা কলেজ প্রশাসনের তদারকির এবং সঠিক নজরদারির অভাব আছে বলে জানিয়েছেন। তারা বলছেন শুধু ছাত্রলীগের ব্যানার না যেকোনো প্রোগ্রাম হলেই সেটার ব্যানার টানিয়ে দেওয়া হয় কলেজে মূল ফটকের নামফলকে। বিষয়টি খুবই দুঃখজনক। এই বিষয়ে যদি কলেজ প্রশাসনের সঠিক তদারকি থাকতো তাহলে এমন হতো না। কলেজ প্রশাসনের উদাসীনতার কারণেই প্রায়ই এমন ঘটনা ঘটেছে।

বিজ্ঞাপন

এই বিষয়ে সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ মোহসিন কবীরের নিকট ব্যানারের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাদের কিছু কিছু অনুষ্ঠানের ব্যানারগুলো একটু বেশি বড় হয়ে যায়, যার কারণে সে ব্যানারগুলো মূল ফটকে টানিয়ে দেওয়া হয়।

পরবর্তীতে সাংবাদিকে পাল্টা প্রশ্ন করে জানতে চান যে মূল ফটকে যে ব্যানার টানানো হয়েছে সেটি কাদের ব্যানার? সাংবাদিক ছাত্রলীগের ব্যানার এ বিষয়টি অধ্যক্ষকে জানালে তিনি কথা ঘুরিয়ে বলেন, ব্যানার সরানোর ব্যাপারে একাধিকবার কলেজ শাখা ছাত্রলীগের প্রেসিডেন্টকে বলা হয়েছে কিন্তু তিনি এ ব্যানার সরিয়ে নেন নি।

শেষে তিনি আরও বলেন, এবার আমি কঠোরভাবে ছাত্রলীগের প্রেসিডেন্টকে এ ব্যানার সরানোর ব্যাপারে বলবো।

বিজ্ঞাপন

সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থী সংখ্যা প্রায় ৮ হাজার হলেও নেই আধুনিক সমৃদ্ধশীল মূল ফটক। যাও একটি রয়েছে সেখানে দেখা যায় একাধিক ব্যানারের অবতারণা। এ বিষয়ে শিক্ষার্থীদের দাবি, একটি আধুনিক উন্নতমানের মূল ফটক নির্মাণ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা আপনারা শুধু ভোটার, আপনাদের কথা বলার অধিকার নেই: উপজেলা চেয়ারম্যান প্রার্থী চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর সশ্রম কারাদণ্ড বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া বাণিজ্যিকভাবে আঠাবিহীন বারোমাসি কাঁঠাল চাষে ভাগ্য খুলেছে সবুজের বিদ্যুৎ বিভ্রাটের বৃত্তে আটকা ভোলার জনজীবন! একদিনের ব্যবধানে আবারও কমলো সোনার দাম মোবাইলে ডাটার মেয়াদ চায় না ৯৮ শতাংশ মানুষ এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত গাজীপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ রাজশাহীতে পদ্মায় গোসলে নেমে তিন শিশুর মৃত্যু বাগেরহাটে দোকান ঘর ভেঙ্গে খাদে পরিবহন, নিহত ১ নবীনগরে চলে না ১ টাকা ও ২ টাকার কয়েন! উপজেলা পরিষদ নির্বাচন: প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৬ প্রার্থী ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি