বঙ্গকথা সামাজিক ও সাংস্কৃতিক সম্মাননা অ্যাওয়ার্ড পেলেন কবি সাফিউল

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

সাহিত্য অঙ্গনে এবং স্বেচ্ছাসেবক হিসেবে বিশেষ অবদান রাখায় বঙ্গকথা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন খুলনা হতে জয়পুরহাটের কৃতি সন্তান কবি সাফিউল ইসলামকে ২০২২ সম্মাননা অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।

শুক্রবার (১৫ জুলাই) বিকালে খুলনা বিএমএ ভবনে এ উপলক্ষে প্রধন অতিথি হিসেবে খুলনা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মল্লিক আবিদ হোসেন কবির উক্ত সংগঠনের পক্ষ থেকে সাফিউল ইসলামের হাতে অ্যাওয়ার্ডটি তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন, কবি মঞ্জু খন্দকার ও সাংবাদিক হুমায়ুন কবির সহ বিভিন্ন এলাকা হতে আগত কবি সাহিত্যিক সংগীত শিল্পি ও গুণীজন।

বিজ্ঞাপন

উদীয়মান তরুন এই কবি ও সেচ্ছাসেবক হলেন, জয়পুরহাটের কালাই উপজেলার মাত্রাই ইউনিয়নের হিমাইল গ্রামের সানাইল ইসলাম ও বুলবুলি বিবির দাম্পত্য জীবনে ১৯৯৪ সালে জন্ম গ্রহণ করে।

নিজ এলাকার বিয়ালা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, মাত্রাই মডেল কলেজ থেকে এইসএসসি এবং জয়পুরহাট সরকারি কলেজ থেকে বিএ পাস করেন তিনি। অল্প দিনের মধ্যেই সাহিত্য জগতে ব্যাপক সুনাম অর্জন করেন।

বর্তমান তিনি বঙ্গকথা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের জয়পুরহাট জেলা শাখার সভাপতি ও রবীন্দ্র সাহিত্য পরিষদের সাংগঠনিক সম্পাদক এবং বাংলাদেশ সামাজিক সেবা ফাউন্ডেশন ও ব্লাড ব্যাংকের যুগ্ম-সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন।

বিজ্ঞাপন

তার লেখা একক বই “উন্নয়ন মাতা শেখ হাসিনা” সাহিত্য অঙ্গনে ব্যাপক প্রসার লাভ করেছেন। লেখালেখির স্বীকৃতিস্বরুপ বিভিন্ন সাহিত্য পরিষদ তাকে সম্মাননা প্রদান করেছেন।

লেখালেখির পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক ও মানবিক সংগঠনের সাথে যুক্ত হয়ে মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিয়েছেন। মহামারী করোনাকালীন সময়ে ত্রাণ সহায়তা,শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ ও গরীব অসহায় পরিবারের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন। পাশাপাশি বিভিন্ন হাসপাতাল, ক্লিনিকে মূমূর্ষু রোগীদের স্বেচ্ছায় রক্ত সংগ্রহ করেও দেন তিনি।

তরুণ ও উদীয়মান কবি সাফিউল ইসলাম লেখা লেখির পাশাপাশি বিভিন্ন সামাজিক ও মানবিক সংগঠনের সাথে যুক্ত হয়ে মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিয়েছেন।

তার সার্বিক মঙ্গল কামনা করে এলাকাবাসীরা বলেন, আমাদের এলাকার কৃতি সন্তান সাফিউল নিজ এলাকাসহ জয়পুরহাটের ইতিহাস ঐতিহ্যকে বিশ্ববাসীর কাছে তার লেখনী ও কর্মের মাধ্যমে তুলে ধরবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার কেন্দ্রের নির্দেশে গোয়ালন্দে বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপাচার্যের অপসারণ চেয়ে এক দফা দাবি কুবি শিক্ষক সমিতির নির্বাচনের মাঠে অনড় থাকায় বহিষ্কার হলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায় দেশের সর্বোচ্চ ৪২.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা লালমোহনে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা