পটুয়াখালীতে বিএনপি – আওয়ামী লীগের সংঘর্ষ; শ্রমিক ও যুবদলের ৪৯৫ জনের বিরুদ্ধে মামলা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

পটুয়াখালীতে বিএনপি – আওয়ামী লীগের দফায় দফায় সংঘর্ষের ঘটনায় ৪৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪৫০ জনকে আসামি করে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে।

আজ রবিবার দুপুরে সরকারী কলেজ ছাত্রলীগ নেতা মো রায়হান হোসেন ও জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন বাদী হয়ে সদর থানায় পৃথক ২টি মামলা দায়ের করেছেন।

পটুয়াখালী সরকারি কলেজের ছাত্রলীগ কর্মী রায়হান হোসেন বাদী হয়ে পটুয়াখালী সদর শ্রমিক দলের সভাপতি মনির মুন্সীকে প্রধান আসামি করে ২৯ জনের নাম উল্লেখ করে এবং আরও ২০০ জন অজ্ঞাতনামা বিএনপি নেতাকর্মীকে আসামি করে গত শনিবার রাতে একটি মামলা করেছেন।

বিজ্ঞাপন

অপরদিকে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন বাদী হয়ে আজ রবিবার সকালে জেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম লিটনকে প্রধান আসামী করে ১৬ জনের নাম উল্লেখ করে এবং আরও ২৫০ জন বিএনপি নেতা-কর্মীর নামে আরেকটি মামলা করেন।

মামলায় রায়হান হোসেন উল্লেখ করেন শনিবার সকাল সাড়ে ১০টার দিকে পটুয়াখালী সরকারি কলেজ চত্বর থেকে জেলা আওয়ামী লীগের শান্তি সমাবেশে যোগদানের জন্য সবুজবাগ এলাকায় যাওয়ার পথে কলেজ রোড এলাকায় বিএনপি নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়। রায়হান হোসেনের মামলায় প্রধান আসামি করা হয়েছে পটুয়াখালী জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মনির হোসেনকে। এ ছাড়া মামলায় ১৫০ থেকে ২০০ বিএনপি নেতাকর্মীকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

অপরদিকে যুবলীগের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিনের দায়েরকৃত মামলায় বলা হয়েছে আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে যোগদানের উদ্দেশ্যে যাওয়ার পথে পটুয়াখালী পৌরসভা চত্বরে শনিবার বেলা ১০টার দিকে বিএনপি নেতাকর্মীরা তাদের মিছিলে হামলা চালায়। মামলায় পটুয়াখালী জেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম লিটনকে প্রধান আসামি করে ১৬ জনের নাম উল্লেখ করে এবং আরও ২০০ থেকে ২৫০ জন অজ্ঞাতনামা বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

বিজ্ঞাপন

এব্যাপারে পটুয়াখালী জেলা বিএনপির সদস্য সচিব স্নেহাংশু সরকার কুট্টি জানান, ছাত্রলীগ, যুবলীগসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা আমাদের শান্তিপূর্ণ সমাবেশে হামলা চালিয়ে সমাবেশটি পণ্ড করে দেয়। এতে আমাদের শতাধিক নেতাকর্মী আহত হয়। আমাদের কোনো লোক আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা করেনি। আমাদের আইনজীবীদের সাথে কথা বলছি অসুস্থদের সাথে আলোচনা শেষে সিদ্ধান্ত নেয়া হবে আমরা মামলা করব কিনা।

পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ ওসি মো. মনিরুজ্জামান বলেন, শনিবার বিএনপি – আওয়ামী লীগের দফায় দফায় সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। মামলা দু’টিতেই হামলার অভিযোগ তুলেছে বাদী পক্ষ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার কেন্দ্রের নির্দেশে গোয়ালন্দে বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপাচার্যের অপসারণ চেয়ে এক দফা দাবি কুবি শিক্ষক সমিতির নির্বাচনের মাঠে অনড় থাকায় বহিষ্কার হলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায় দেশের সর্বোচ্চ ৪২.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা লালমোহনে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা