তেঁতুলিয়ায় রাস্তা নিয়ে দ্বন্দ্ব, ঘর ভাংচুর করে অর্থ লুটপাট

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

তেঁতুলিয়ায় বসত ঘর ভাংচুর করে অর্থ লুটপাটের অভিযোগ উঠেছে। শুক্রবার (২৭ জানুয়ারি ) উপজেলার শালবাহান ইউনিয়নের খুটাগজ গ্রামের দুই ভাই ইসহাক ও আবুল কাশেমের বাড়িতে এই ঘটনাটি ঘটেছে। এ বিষয়ে তেঁতুলিয়া মডেল থানায় ১৪ জনের নাম এবং আরো ৮-১০ জনের অজ্ঞাতনামা করে লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে যাতায়াতের রাস্তা ও জমির সীমানা নিয়ে দ্বন্দ্ব চলছিলো, শুক্রবার দুপুরে পরিবারের লোকজনের অনুপস্থিতে লাঠি শোটা ধারালো দা শুরি কাঁথি অন্যান্য দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বসত বাড়িতে
ভাংচুর চালায় এসময় বাড়িতে থাকা দুই ভাইয়ের ২ লক্ষ ৫৭ হাজার টাকা ওজমি কাগজ পত্র নিয়ে যায়।

ইসহাক বলেন, আমরা দু’ভাই বাড়িতে ছিলাম না, ক্ষেতে কাজ করতে যায় বাড়ি ফাকা এসময় তারা বাসায় এসে ভাংচুর চালায়। আমার ভাতিজি সাদিয়া আক্তার (১৫) মোবাইল ফোনের মাধ্যমে ঘরবাড়ি ভাঙার বিষয়টি অবগত করলে। আমরা দুই ভাই বাড়িতে তাড়াতাড়ি চলে আসি। বিপক্ষ দল এ সময় আমদের দেখে বলতে থাকে পা ভাঙ্গিয়া ফেলবো বেশি বাড়াবাড়ি করলে সমাজ হতে উচ্ছেদ করে দিবো। আরো বিভিন্ন প্রকার উশৃংখল অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে আমি ভয় পেয়ে ৯৯৯ কোল করলে ঘটনা স্থানে পুলিশ আসে এবং এ বিষয়ে একটি অভিযোগ দিতে বলে।

বিজ্ঞাপন

ইসাহাক আলীর ভাতিজি সদিয়া (১৫) জানান, আমি ও আমার ফুফু বাসায় একা, ওরা অনেক লোক এসে আমাদের থাকার ঘর ও গুরু ঘরের বেরা ভেঙ্গেফেলে আমি বলি আপনারা এমন কেন করেন, আমার আব্বু ও বড় আব্বু আসুক তারপর আপনারা ভাঙ্গেন এই কথা বলায় ওরা আমাকে বলে তুই এখান থেকে সরেজা আমরা রাস্তার জন্য আচ্ছি আমাদের রাস্তার দরকার বলে আবার ভাঙ্গা শুরু করে দুর্বিত্তরা। একই কথা বলেন ইসাহাক আলীর বোন।

এই ঘটনায় অভিযুক্ত করা হলেন, সাইফুল ইসলাম (২৫) পিতা :হাজী শাহাবুদ্দিন, সুলতান আলী (৩৫) পিতা :মুন্না মুন্সী, সবুজ (৩৩)পিতা : নুর ইসলাম, এমদাদুল হক (৫৫) পিতা: মৃত ইমান আলী সহ আরো ১০ জন। আরো ৮-৯ জনকে অজ্ঞাত করা হয়েছে।

অভিযুক্ত সাইফুল (২৫) এর সাথে কথা হলে তিনি জানান, দীর্ঘদিন থেকেই জমির সীমানা নিয়ে দ্বন্দ্ব চলছিল, এতে বন্ধ হয়ে যায় চলাচলের রাস্তা। দীর্ঘদিন থেকে এই রাস্তা খুলে দেওয়ার দাবি করে আসছিলো এলাকাবাসী, কিন্তু তারা রাস্তাটি খুলে দেয়নি তাই শুক্রবার সমাজের সিদ্ধান্তে সমাজেরলোকেরা এসে রাস্তার উপর স্থাপনা সরিয়ে দেয়।

বিজ্ঞাপন

আরেক অভিযুক্ত রহিম (৩০) সাথে কথা হলে তিনি জানান, দীর্ঘদিন থেকে এই রাস্তা সকলে ব্যবহার করে আসছে। ব্যবহার করে মানুষ মসজিদে, বাচ্চারা স্কুলে যায়তো আমরা বাজারে যেতাম, এই রাস্তাটির দু’পাশে বাড়ি লোকেরা বেরা ঠেলে দিতে দিতে এক সময় রাস্তাটি বন্দ হয়ে যায়।এই রাস্তা বন্ধ হওয়ার কারণে আমাদের বাজার থেকে শুরু করে যেকোনো জায়গায় যেতে বিপাকে পরতে হয়, তাই সমাজের মানুষ সকলের সিদ্ধান্তে তাদের স্থাপনায় বেরা সরিয়ে দেয়া হয়।

তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ আবু সাইদ চৌধুরী জানান,আমি অভিযোগ পায়নি অভিযোগটি হাতে পেলে তদন্ত করে ব্যাবস্থা নেওয়া হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা আপনারা শুধু ভোটার, আপনাদের কথা বলার অধিকার নেই: উপজেলা চেয়ারম্যান প্রার্থী চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর সশ্রম কারাদণ্ড বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া বাণিজ্যিকভাবে আঠাবিহীন বারোমাসি কাঁঠাল চাষে ভাগ্য খুলেছে সবুজের বিদ্যুৎ বিভ্রাটের বৃত্তে আটকা ভোলার জনজীবন! একদিনের ব্যবধানে আবারও কমলো সোনার দাম মোবাইলে ডাটার মেয়াদ চায় না ৯৮ শতাংশ মানুষ এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত গাজীপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ রাজশাহীতে পদ্মায় গোসলে নেমে তিন শিশুর মৃত্যু বাগেরহাটে দোকান ঘর ভেঙ্গে খাদে পরিবহন, নিহত ১ নবীনগরে চলে না ১ টাকা ও ২ টাকার কয়েন! উপজেলা পরিষদ নির্বাচন: প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৬ প্রার্থী ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি