জেলা কমিটির অবহেলায় ধ্বংসের মূখে পত্নীতলায় ছাত্রদলের রাজনীতি

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

নওগাঁর পত্নীতলায় ধ্বংসের মূখে এসে দাঁড়িয়েছে ছাত্রদলের রাজনীতি। এর জন্য উপজেলা ছাত্রদলের নেতাকর্মীরা দায়ি করছে জেলা কমিটি কে।

পত্নীতলা উপজেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটির মেয়াদ শেষ হবার পর ২০২০ সালের পহেলা জানুয়ারী মো: ফরিদুল ইসলাম কে আহবায়ক ও মো: সেকেন্দার আলী বিশ্বাস কে সদস্য সচিব করে গঠন করা হয় আহবায়ক কমিটি। যে কমিটির মেয়াদ ছিলো মাত্র দুই মাস। দুই মাসের মধ্যে উক্ত কমিটির অধীনস্থ সকল ইউনিট গঠন করার নির্দেশনা দেওয়া হয়। কিন্তু সেই নির্দেশনা কে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রায় তিন বছর ধরে আহবায়ক কমিটি বহাল রাখারও অভিযোগ উঠেছে জেলা কমিটির বিরুদ্ধে।

এবিষয়ে স্থানীয় ছাত্রদলের একাধিক নেতাকর্মী নাম প্রকাশে অনিচ্ছুকশর্তে বলেন, অনেক আগেই আমাদের পত্নীতলা উপজেলাতে ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হতো। কিন্তু আমাদের আহবায়ক কমিটির সদস্য সচিব মো: সেকেন্দার আলী বিশ্বাস সাংগঠনিক সকল কার্যক্রমে অনুপস্থিত থাকায় আজ আমরা পূর্ণাঙ্গ কমিটি দিতে পারিনি। এ বিষয়টি নিয়ে জেলা কমিটি এক এক করে তিন বার সদস্য সচিব কে কারণদর্শানো নোটিশ দিয়েছে। কিন্তু তাদের নোটিশের কোন সদ-উত্তর দিতে পারেনি। সর্বশেষ চলতি বছরের ১৬ জানুয়ারী সদস্য সচিব মো: সেকেন্দার আলী বিশ্বাস এর বিরুদ্ধে সাংগঠনিক চুড়ান্ত ব্যবস্থা কেন গ্রহণ করা হবেনা এই মর্মে কারণ দর্শানো হয়। এতেও কোন সদ-উত্তর দেয়নি বলে জানা গেছে। আজ যদি জেলা কমিটি শক্ত অবস্থানে থাকতো তাহলে আমাদের পত্নীতলা উপজেলা ছাত্রদল রাজনৈতিক ভাবে অনেকটা এগিয়ে যেতে পারতো।

বিজ্ঞাপন

এবিষয়ে নওগাঁ জেলা ছাত্রদলের সভাপতি মো: রুবেল হোসেন এর সাথে মুঠোফোনে কথা বললে তিনি বলেন, সাংগঠনিক কার্যক্রমে উপস্থিত না থাকায় পত্নীতলা উপজেলা আহবায়ক কমিটির সদস্য সচিব কে একাধিকবার কারণদর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। কিন্তু তিনি কোন উত্তর দেয়নি। আমাদের উপর যখন চাপ আসলো মো: সেকেন্দার আলী বিশ্বাস কে সদস্য সচিব করা হোক।

তখন আমরা ওনার সর্ম্পকে খোঁজ খবর নিয়ে দেখি ওনি সাংগঠনিক ছেলে নয়। তবুও স্থানীয় সাবেক এমপি শামসুজ্জোহা খান আমাদের উপর প্রভাব খাঁটিয়ে সেকেন্দার আলী বিশ্বাসসহ একাধিক অযোগ্য ব্যক্তিদের এই কমিটিতে এনেছে। যার ফলে আজ এই কমিটির এই অবস্থা।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার কেন্দ্রের নির্দেশে গোয়ালন্দে বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপাচার্যের অপসারণ চেয়ে এক দফা দাবি কুবি শিক্ষক সমিতির নির্বাচনের মাঠে অনড় থাকায় বহিষ্কার হলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায় দেশের সর্বোচ্চ ৪২.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা লালমোহনে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা