গলাচিপায় গাবুয়া খেয়াঘাটের দক্ষিন পাড়ে রাস্তা না থাকায় ভোগান্তিতে জনগণ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

পটুয়াখালীর গলাচিপায় গাবুয়া টু গাবুয়া খেয়াঘাটের দক্ষিন পাড়ে রাস্তা না থাকায় ভোগান্তিতে জনগণ। এই খেয়াঘাট দিয়ে প্রতিদিন হাজারো মানুষ পারাপার হয়ে থাকেন। গ্রামের দু’পাড়ের হাজার হাজার মানুষের যাতায়াতের একমাত্র ভরসা এই খেয়াঘাটটি। উপজেলার কোল ঘেঁষে রামনাবাদ নদীর শাখা গাবুয়া নদী পারাপারের এই গুরুত্বপূর্ণ খেয়া ঘাটটির দক্ষিন পাড় কাঁচা হওয়ায় সাধারণ মানুষের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

উপজেলার গোলখালী ইউনিয়নের গাবুয়া, নলুয়াবাগী, আমতলী উপজেলার গাজীপুর, সোনাখালী, আঠারোগাছিয়া, হলুদিয়া গ্রামের মানুষ এই খেয়া ঘাট দিয়ে পারাপার হন। জনগুরুত্বপূর্ণ এই ঘাটটির দক্ষিন পাড় কাঁচা। তাই দক্ষিন পাড়ে ওঠা নামা করা কষ্টকর। এ পাড়ে খেয়ার ইঞ্জিনচালিত নৌকা তীরে না ভিড়তে পারায় মানুষগুলোকে কাঁদা-পানিতে ভিজে নৌকায় উঠতে হয়। মোটরসাইকেল ও বাই সাইকেল পারাপার করতে গেলে এসব নৌকায় ওঠানামা খুব কষ্টসাধ্য। নৌকায় থাকা কাঠের তক্তা দিয়েই ওঠা নামা করতে হয়।

গাবুয়া গ্রামের মোটরসাইকেল চালক মো. হাবীব মিয়া, জুয়েল, আ. রহিম, নাসির এরা বলেন, আমরা মোটরসাইকেল চালাই। প্রায় সময়ই গলাচিপা থেকে আমতলী আবার আমতলী থেকে গলাচিপা আসতে হয়। এই খেয়া পাড় হয়ে গেলে আমাদের সময় এবং পথ দুটোই কমে যায়। কিন্তু খেয়ায় উঠতে গেলে মোটরসাইকেল নদীতে পড়ে যাওয়ার ভয় থাকে। মাঝে মাঝে ছোট খাটো দুর্ঘটনাও ঘটে। তাই এখানে খেয়ায় ওঠার রাস্তাটি হওয়া খুবই জরুরী। এতে আমাদের মত খেটে খাওয়া মানুষের উপকার হতো।

বিজ্ঞাপন

এ বিষয়ে গাবুয়া টু গাবুয়া খেয়াঘাটের দায়িত্বে থাকা নজরুল মিয়া ও মো. জাহাঙ্গীর হাওলাদার জানান, প্রতি নিয়ত এ খেয়া দিয়ে হাজারো মানুষ পার হচ্ছে। দক্ষিন পাড়টি কাচা হওয়ায় মানুষের ভোগান্তির শেষ থাকে না। বিশেষ করে শিশু, বৃদ্ধ ও মহিলারা বেশি সমস্যায় পড়েন। আমরা সরকারীভাবে এ খেয়ার ডাক নিয়েছি। কর্তৃপক্ষের কাছে দক্ষিন পাড়ের রাস্তা করার জন্য অনুরোধ করছি।

খেয়াঘাটের ইজারাদার মো. মস্তফা মাতব্বর বলেন, দক্ষিন পাড়ে রাস্তা হলে যাত্রীসহ আমরা সকলে সুবিধা ভোগ করতে পারব। অনেকে বাধ্য হয়ে এ খেয়া পার না হয়ে অন্য পথ বেছে নেন। এতে আমরা আর্থিক ক্ষতির সম্মুখিন হচ্ছি। কর্তৃপক্ষের কাছে দক্ষিন পাড়ের রাস্তা করার জন্য আমরা বলেছি। এর একটু সুরহা যত দ্রুত হবে ততই মঙ্গল।

এ বিষয়ে গোলখালী ইউপি চেয়ারম্যান মো. নাসির উদ্দিন হাওলাদার জানান, ‘গাবুয়ার উত্তর পাড়ে রাস্তা আছে কিন্তু দক্ষিন পাড়ের খেয়াঘাটটি কাঁচা হওয়ার কারণে নদী পার হতে সাধারণ মানুষের খুব ভোগান্তি হয়। সমস্যা সমাধানে বিষয়টি কর্তৃপক্ষ দ্রুত ব্যবস্থা নিলে ভালো হয়।’

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার কেন্দ্রের নির্দেশে গোয়ালন্দে বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপাচার্যের অপসারণ চেয়ে এক দফা দাবি কুবি শিক্ষক সমিতির নির্বাচনের মাঠে অনড় থাকায় বহিষ্কার হলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায় দেশের সর্বোচ্চ ৪২.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা লালমোহনে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা