কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের বগি লাইনচ্যূতের ঘটনার ৪ দিনেও চালু হয়নি রেললাইন

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

কুমিল্লার নাঙ্গলকোটের ঢুলিয়া ইউনিয়নের তেজের বাজার এলাকায় বিজয় এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার চারদিন অতিবাহিত হলেও ক্ষতিগ্রস্ত আপ লাইনে ট্রেন চলাচল শুরু হয়নি। এখন পর্যন্ত একটি লাইনে ট্রেন চলাচল সচল রয়েছে। এতে করে চট্টগ্রামের সঙ্গে ঢাকা, সিলেট, ময়মনসিংহ ও জামালপুর রেল যোগাযোগের ব্যবস্থা ধীরগতিতে হচ্ছে বলে জানা গেছে ।

রোববার (১৭ মার্চ) বেলা ২টার দিকে কুমিল্লার নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়। এতে বিজয় এক্সপ্রেসের ৯ টি বগি লাইনচ্যুত হয়। এদের মধ্যে তিনটি বগি ছিটকে গিয়ে ডাউন লাইনে গিয়ে পড়ে। এই সময় চট্টগ্রাম ও আখাউড়া থেকে দুটি রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করলে ১৪ ঘণ্টা পর তিনটি বগি সরিয়ে ডাউন লাইনটি সচল করা হয়।

বুধবার (২০ মার্চ) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন নাঙ্গলকোট রেলওয়ে স্টেশন মাস্টার জামাল হোসেন।
তিনি জানান, বুধবার রাত পর্যন্ত লাইনচ্যুত নয়টি বগির মধ্যে আটটি বগি উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার
( ২১মার্চ) মধ্যে আরও একটি বগির উদ্ধার কাজ শেষ হবে। নয়টি বগি উদ্ধারের পর ক্ষতিগ্রস্ত আপ লাইনের মেরামত কাজ শুরু হবে। আগামী দুই তিন দিনের মধ্যে আপ লাইনের ক্ষতিগ্রস্ত ৫০০ মিটার লাইন মেরামতের কাজ শেষ হবে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, রোববার (১৭ মার্চ) বেলা ২টার দিকে কুমিল্লার নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়। এসময় ট্রেনের ১৮টি বগির মধ্যে ইঞ্জিনের সঙ্গের ৯টি বগি লাইনচ্যুত হয়ে ছিটকে পড়ে যায়। এতে সারাদেশের সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। ক্ষতিগ্রস্ত হয় প্রায় ৫০০ মিটার রেললাইন।

ঘটনায় লাকসাম জিআরপি থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হলে সন্দেহজনক ৪ জনকে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানায় লাকসাম রেলওয়ে থানা পুলিশ। পাশাপাশি এই ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সাত দিনের মধ্যে প্রতিবেদন দেয়া হবে বলে জানা যায়।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা আপনারা শুধু ভোটার, আপনাদের কথা বলার অধিকার নেই: উপজেলা চেয়ারম্যান প্রার্থী চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর সশ্রম কারাদণ্ড বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া বাণিজ্যিকভাবে আঠাবিহীন বারোমাসি কাঁঠাল চাষে ভাগ্য খুলেছে সবুজের বিদ্যুৎ বিভ্রাটের বৃত্তে আটকা ভোলার জনজীবন! একদিনের ব্যবধানে আবারও কমলো সোনার দাম মোবাইলে ডাটার মেয়াদ চায় না ৯৮ শতাংশ মানুষ এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত গাজীপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ রাজশাহীতে পদ্মায় গোসলে নেমে তিন শিশুর মৃত্যু বাগেরহাটে দোকান ঘর ভেঙ্গে খাদে পরিবহন, নিহত ১ নবীনগরে চলে না ১ টাকা ও ২ টাকার কয়েন! উপজেলা পরিষদ নির্বাচন: প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৬ প্রার্থী ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি