রসিকে ভোটের পর বদলে গেছে কাউন্সিলরদের আচরণ, অনেকের বিরুদ্ধে নাগরিকদের নানা অভিযোগ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

নাগরিক বৈষম্যের আরেক নাম রংপুর সিটি কর্পোরেশন। গত এক দশকেও মোট ওয়ার্ডের তিন ভাগের এক ভাগেও লাগেনি উন্নয়নের ছোঁয়া।

২০১২ সালে ৫০ বর্গকিলোমিটার আয়তনের পৌরসভাকে ২০৫ বর্গকিলোমিটার এলাকা নিয়ে রূপান্তর করা হয় রংপুর সিটি কর্পোরেশন (রসিক)। এসময় বর্ধিত এলাকাবাসীর মাঝে আনন্দের বন্যা বইলেও সেটা এখন রূপ নিয়েছে ক্ষোভে। রসিকের ৩৩টি ওয়ার্ডে বর্তমানে প্রায় ১০ লাখ মানুষের বসবাস। বর্ধিত এলাকায় বিন্দুমাত্র উন্নয়নের ছোঁয়া লাগেনি বলছেন স্থানীয় সচেতন নাগরিকরা। তারা বলছেন, আগে ইউনিয়নের আওতায় থাকাকালীন ভিজিএফ, টিআর কাবিখাসহ বিভিন্ন প্রকল্পে তারা সহযোগিতা পেতেন অথচ সিটি কর্পোরেশন হওয়ায় এখন সে সবও নেই। বরং বেড়েছে শুধু জমির খাজনা এবং হোল্ডিং ট্যাক্স।

রসিকের ৩নং ওয়ার্ড উত্তম বেতার পাড়া এলাকার বাসিন্দা নাহিদ বলেন, ভোট শেষ হওয়ার পর আর একদিনও কাউন্সিলর ভাই বা আপাকে দেখিনি। এটাই হচ্ছে সত্য। একই অভিযোগ নগরীর ১৬নং ওয়ার্ডের বাসিন্দা বকুলের। তিনি বলেন, এখন কাউন্সিলররা সবসময় নিজেদের খেয়ালটাই আগে রাখেন। তাদের কাছে গেলে তারা শুধু আগের দায়িত্বে থাকা কাউন্সিলরদের নানা অনিয়মের কথা তুলে ধরেন।

বিজ্ঞাপন

নাম প্রকাশে অনিচ্ছুক ১৬নং ও ৩নং ওয়ার্ডের দুজন বাসিন্দা বলেন, কিছু কিছু কাউন্সিলর এখন বাজার থেকে চাঁদা আদায় করেন। বিচার শালিসের নামে হাতিয়ে নেন মোটা অঙ্কের টাকা। এছাড়াও তাদের নাম ব্যবহার করে অনেকেই দাপিয়ে বেড়াচ্ছেন ওয়ার্ডে, করছেন নানা অপরাধ। তাদের অনেকেই নিজ নিজ ওয়ার্ডের নাগরিকদের সমস্যায় এগিয়ে আসেন না। কাউন্সিলর হওয়ার পর থেকেই তারা নিজের দায়িত্বও ভুলে গেছেন।

এমন সব অভিযোগ নিয়ে কথা হলে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, একটি ওয়ার্ডের সার্বিক দিক দেখেন ওয়ার্ড কাউন্সিলর। তাদের কাছে সেবা নিতে গিয়ে কেউ যেনও হয়রানির শিকার না হয় তা দেখবো। আর কেউ যদি কোনো দুর্নীতিতে জড়িয়ে পড়েন তাহলে তার বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা আপনারা শুধু ভোটার, আপনাদের কথা বলার অধিকার নেই: উপজেলা চেয়ারম্যান প্রার্থী চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর সশ্রম কারাদণ্ড বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া বাণিজ্যিকভাবে আঠাবিহীন বারোমাসি কাঁঠাল চাষে ভাগ্য খুলেছে সবুজের বিদ্যুৎ বিভ্রাটের বৃত্তে আটকা ভোলার জনজীবন! একদিনের ব্যবধানে আবারও কমলো সোনার দাম মোবাইলে ডাটার মেয়াদ চায় না ৯৮ শতাংশ মানুষ এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত গাজীপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ রাজশাহীতে পদ্মায় গোসলে নেমে তিন শিশুর মৃত্যু বাগেরহাটে দোকান ঘর ভেঙ্গে খাদে পরিবহন, নিহত ১ নবীনগরে চলে না ১ টাকা ও ২ টাকার কয়েন! উপজেলা পরিষদ নির্বাচন: প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৬ প্রার্থী ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি