মোহনপুর ও ইসলামাবাদ ইউপির উপ-নির্বাচনে বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠুভাবে ভোট গ্রহণ সম্পন্ন

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর ও ইসলামাবাদ ইউপির উপ-নির্বাচন চলছে শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।তবে কিছু বিচ্ছিন্ন ঘটনাও ঘটেছে। এই বিচ্ছিন্ন ঘটনাকে কেন্দ্র করে নৌকার প্রার্থী আব্দুল হাই প্রধান নির্বাচন বর্জন করেছেন।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৮টা থেকে বিকাল ৪ টাকা পর্যন্ত ভোট গ্রহণ চলে। এসময় দুপুরের আদিপত্তকে কেন্দ্র করে নৌকার সর্মথক ও বিদ্রোহী প্রার্থী কাজী মিজানুর রহমান (অটোরিকশা) সর্মথকদের সাথে দাওয়া পাল্টা চলে। অটোরিকশা প্রতিকের সর্মথক মোহনপুর ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক ফারুককে মারধরের করেছে বলে দাবী করেন।

বেলা ২ টারনদিকে নৌকার প্রার্থী আব্দুল হাই প্রধান নৌকায় মিছিল নিয়ে মোহনপুর থেকে মুদাফরের দিকে আসলে বিদ্রোহী প্রার্থী কাজী মিজানুর রহমানের ভাই কাজী মতিন সন্ত্রাসী বাহিনী নিয়ে হামলা চালিয়েছে বলে দাবী করেন আবদুল হাই। পরে তিনি নির্বাচন বর্জনের ঘোষণা দেন।
নির্বাচন শেষে ভোট গননায় বিদ্রোহী প্রার্থী কাজী মিজানুর রহমান অটোরিকশা প্রতিক আনুমানিক ৩২১৪ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে নির্বাচত হয়েছেন।

বিজ্ঞাপন

অপরদিকে ইসলামাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ডে উপনির্বাচন শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত হয়েছে। এতে মোরগ প্রতিক নিয়ে শ্যামল চন্দ্র দাস ও তালা প্রতিক নিয়ে নির্বাচন করেন।। আতাউর রহমান তবিব ১২৭ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে।

এদিকে নির্বাচন অবাধ, সুষ্ঠু শান্তিপূর্নভাবে পালনের জন্য মাঠে ছিলেন জেলা প্রশাসক, নির্বাহী ম্যাজিস্টেট, এসপি, রেব, পুলিশ, বিজিবি ও কোস্ট গার্ড।

এদিকে ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, এবারই তারা ইভিএ প্রথম ভোট দিয়েছে। সহজ পদ্ধতিতে ভোট দিতে পেরে এবং পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে তারা খুশি। মোহনপুর ইউনিয়নবাসী দীর্ঘ ২০ বছরপর চেয়ারম্যান পদে এবার ভোট দেওয়ায় মহা খুশি।

বিজ্ঞাপন

এবিষয়ে চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, মোহনপুর ইউপির উপনির্বাচন অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য পর্যাপ্ত পরিমাণ নির্বাহী ম্যাজিস্টেট ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী উপস্থিত ছিল। সকলের আন্তরিক সহযোগিতায় নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরে সবাইকে ধন্যবাদ জানাই।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা আপনারা শুধু ভোটার, আপনাদের কথা বলার অধিকার নেই: উপজেলা চেয়ারম্যান প্রার্থী চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর সশ্রম কারাদণ্ড বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া বাণিজ্যিকভাবে আঠাবিহীন বারোমাসি কাঁঠাল চাষে ভাগ্য খুলেছে সবুজের বিদ্যুৎ বিভ্রাটের বৃত্তে আটকা ভোলার জনজীবন! একদিনের ব্যবধানে আবারও কমলো সোনার দাম মোবাইলে ডাটার মেয়াদ চায় না ৯৮ শতাংশ মানুষ এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত গাজীপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ রাজশাহীতে পদ্মায় গোসলে নেমে তিন শিশুর মৃত্যু বাগেরহাটে দোকান ঘর ভেঙ্গে খাদে পরিবহন, নিহত ১ নবীনগরে চলে না ১ টাকা ও ২ টাকার কয়েন! উপজেলা পরিষদ নির্বাচন: প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৬ প্রার্থী ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি