নিয়ামতপুর বাজারে প্রতিনিয়ত যানজট দুর্ভোগ চরমে

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

নওগাঁর নিয়ামতপুর উপজেলায় যত্রতত্র পার্কিংয়ের কারণে সদরের উপজেলা মেইনগেট হতে ফিল্ড মার্কেট পর্যন্ত রাস্তায় যানজট লেগেই আছে।

এছাড়া ফুটপাথ দখল করে দোকান বসানো, রাস্তার ওপর মালামাল রাখায় সোমবার ও বৃহস্পতিবার হাটের দিন রাস্তা দখল করে ট্রাক থামিয়ে মালামাল লোড-আনলোড করার কারণে নিত্য যানজট লেগেই থাকে বাজারে। এতে অতিষ্ঠ হয়ে পড়েছে পথচারী, স্কুল শিক্ষার্থীসহ সাধারণ মানুষ।

নিয়ামতপুর বাজার অংশে যানজট সৃষ্টি হওয়ার প্রধান কারন এক শ্রেনির অসাধু ব্যবসায়ী কোনো নিয়ম নীতির তোয়াক্কা না করে সড়কের উপর (দুই অংশে) বিভিন্ন ফলফলাদি ও কাপরের দোকান স্থাপন করে রমরমা ব্যবসা ও যত্রতত্র সিএনজি, ভ্যান, অটো চার্জার এর স্ট্যান্ড বসিয়ে যানজন সৃষ্টি করে আসছে।

বিজ্ঞাপন

এসব দোকানপাট উচ্ছেদ করে সড়ক উন্মুক্ত করে যানজট দুর করার জন্য মাঝে মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালত বসানো দরকার বলে মনে করেন সচেতন মহল। প্রভাবশালী লোকদের আশ্রয়-প্রশ্রয় ও সহযোগিতায় দোকান পাট সড়িয়ে না নিয়ে পূর্ববৎ ব্যবসা চালিয়ে যায় তারা।

পথচারীরা জানান, রাস্তার ওপর যত্রতত্র পার্কিং, রাস্তা ও ফুটপাথ দখল করে দোকান স্থাপন এবং রাস্তা ও ফুটপাথে মালামাল রাখায় সৃষ্টি হচ্ছে যানজট। বাজারের রাস্তা একেবারে কম। তার ওপর এই রাস্তার দুই পাশে, সিএনজি, ভ্যান, মোটরসাইকেল, অটো চার্জার সহ বিভিন্ন যানবাহন পার্কিং করা ও এসব যানবাহন থেকে মালামাল ওঠানামা করায় নিত্যদিনেই যানজট লেগেইে থাকছে। গাড়ি চালকরা জানান, আমাদের গাড়ি রাখার কোথাও কোনো জায়গা নেই।

তাই বাধ্য হয়েই রাস্তার পাশে গাড়ি রাখছি। আমরা কোনো সুবিধা পাচ্ছি না। এ ব্যাপারে নিয়ামতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্ল্যাহ আল মামুন বলেন,প্রতিশ্রুতি দিয়েও দোকান-পাট সরিয়ে নেয়নি ব্যবসায়ীরা, যত দ্রুত সম্ভব সরিয়ে নেওয়ার জন্য বলা হয়েছে। এবিষয়ে আইনশৃংখলা কমিটির সভায় আলোচনা করে পরবর্তী উচ্ছেদ অভিযান পরিচালনার জন্য পদক্ষেপ নেয়া হবে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা আপনারা শুধু ভোটার, আপনাদের কথা বলার অধিকার নেই: উপজেলা চেয়ারম্যান প্রার্থী চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর সশ্রম কারাদণ্ড বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া বাণিজ্যিকভাবে আঠাবিহীন বারোমাসি কাঁঠাল চাষে ভাগ্য খুলেছে সবুজের বিদ্যুৎ বিভ্রাটের বৃত্তে আটকা ভোলার জনজীবন! একদিনের ব্যবধানে আবারও কমলো সোনার দাম মোবাইলে ডাটার মেয়াদ চায় না ৯৮ শতাংশ মানুষ এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত গাজীপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ রাজশাহীতে পদ্মায় গোসলে নেমে তিন শিশুর মৃত্যু বাগেরহাটে দোকান ঘর ভেঙ্গে খাদে পরিবহন, নিহত ১ নবীনগরে চলে না ১ টাকা ও ২ টাকার কয়েন! উপজেলা পরিষদ নির্বাচন: প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৬ প্রার্থী ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি