খাগড়াছড়িতে ছেলে-মেয়ের সঙ্গে দুই মায়ের এইচএসসি পাস

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

এইচএসসি পরীক্ষায় খাগড়াছড়িতে মা-ছেলে ও মা-মেয়ের একসঙ্গে এইচএসসি পাশ করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। তাদের সেই ফলাফল নিয়ে নিজ নিজ পরিবার ও এলাকায় বইছে খুশির জোয়ার।

বুধবার (৮ ফেব্রুয়ারি) সারাদেশে একযোগে এইচএসসির ফলাফল প্রকাশ করা হয়।

জানা গেছে, পানছড়িতে মেয়ের সঙ্গে পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়েছেন মা রাবিয়া আক্তার। তিনি খাগড়াছড়ি সরকারি কলেজের উন্মুক্ত থেকে জিপিএ ৩.৮৯ আর মেয়ে ইসরাত জাহান খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে জিপিএ- ৪ পেয়ে পাশ করেছেন।

বিজ্ঞাপন

অপরদিকে ছেলের সঙ্গে এইচএসসি পাশ করেছের আরেক মা মানেকপুতি চাকমা। তার ছেলে সুমেন চাকমাও একই সঙ্গে এইচএসসি পাশ করেছে। মানিকপুতি চাকমা দিঘীনালা কলেজের উন্মুক্ত থেকে জিপিএ ৩.৬৭ আর ছেলে সুমেন পানছড়ি সরকারি ডিগ্রি কলেজের মানবিক বিভাগ থেকে জিপিএ ৩.৩৩ পেয়ে পাশ করেছেন।

রাবিয়া আক্তার ৩নম্বর পানছড়ি ইউপির ইসলামপুর গ্রামের মো. ইকবাল হোসেনের সহধর্মিণী এবং ইসরাত জাহান তাদের মেয়ে। অপরদিকে মানেকপুতি চাকমা পানছড়ি উপজেলার ২নম্বর চেংগী ইউপির রত্নসেন পাড়ার সুলেন্দু বিকাশ চাকমার সহধর্মিণী এবং সুমেন চাকমা তাদের ছেলে।

মা রাবেয়া আক্তার জানান, তিনি পাড়া কেন্দ্রে শিক্ষকতার পাশাপাশি টিউশনি করান। ভবিষ্যতে উচ্চতর ডিগ্রি গ্রহণের ব্যাপারে আশাবাদী। মেয়ের ফলাফলেও মা-বাবা দু’জনেই খুশি।

বিজ্ঞাপন

উত্তীর্ণ ছেলে সুমেন জানায়, মায়ের লেখাপড়ার আগ্রহ তাকে দ্বিগুণ উৎসাহিত করে। মা সামনে ডিগ্রী অর্জন করবে এটাই তার প্রত্যাশা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা আপনারা শুধু ভোটার, আপনাদের কথা বলার অধিকার নেই: উপজেলা চেয়ারম্যান প্রার্থী চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর সশ্রম কারাদণ্ড বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া বাণিজ্যিকভাবে আঠাবিহীন বারোমাসি কাঁঠাল চাষে ভাগ্য খুলেছে সবুজের বিদ্যুৎ বিভ্রাটের বৃত্তে আটকা ভোলার জনজীবন! একদিনের ব্যবধানে আবারও কমলো সোনার দাম মোবাইলে ডাটার মেয়াদ চায় না ৯৮ শতাংশ মানুষ এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত গাজীপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ রাজশাহীতে পদ্মায় গোসলে নেমে তিন শিশুর মৃত্যু বাগেরহাটে দোকান ঘর ভেঙ্গে খাদে পরিবহন, নিহত ১ নবীনগরে চলে না ১ টাকা ও ২ টাকার কয়েন! উপজেলা পরিষদ নির্বাচন: প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৬ প্রার্থী ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি