আমার কিছু কথা- কুমিল্লা শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর জামাল নাছের

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

আসসালামু আলাইকুম।
আজ আমার জন্মদিন। শুরুতেই বেশুমার শুকরিয়া মহান আল্লাহ রাব্বুল আল-আমিন এর দরবারে যিনি আমাকে সৃষ্টি করেছেন এবং বিভিন্নভাবে সম্মানীত করেছেন। সীমাহীন শ্রদ্ধা মা খোরশেদা বেগমের প্রতি যিনি ৯মাস ১০দিন গর্ভে ধারণ করে মৃত্যুর সাথে পান্জা লড়ে আমাকে পৃথিবীর আলো দেখিয়েছেন। ভাষা সৈনিক মুক্তিযদ্ধের সংগঠক বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম এর নামেই বৃহত্তর কুমিল্লায় আমি পরিচিত, এমন একজন বাবা আমার জন্য সৃয্টিকর্তার অপার নেয়ামত।আমার জীবনের আইডল তিনি।

জন্মের পর থেকে কালে কালে পাঁচ যুগ ধরে গোমতী ডাকাতিয়ায় অনেক পানি গড়াতে দেখেছি।জীবনের দীর্ঘ এ পথচলায় অর্জনের খাতা অনেক ভারী হয়েছে। কিন্তু বিনিময় দিতে পারিনি কিছুই।

অর্জনের খাতায় সর্বশেষ ২০২২ সালের সেপ্টেম্বর এর ২২তারিখ যুক্ত হয়েছিল কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান হিসেবে পদায়ন। আপনাদের বাঁধভাংগা উচ্ছ্বাসে আমি ভেসে গিয়েছিলাম। ঐদিন থেকে শুরু করে মোটামুটি তিনদিন আমার ফেসবুক ওয়ালে আপনাদের অভিনন্দন বার্তা ছাড়া আর কিছুই কারো চোখে পড়েনি। ৩দিন আমি ফোন করার খুব একটা সুযোগ পাইনি দেশ বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে আপনাদের কল রিসিভ করতে করতে। ২মাস যাবত ফুলের প্লাবনে নিমজ্জিত হয়েছি বারবার। শিক্ষাবোর্ডের কর্মচারিদের বলতে শুনেছি তাদের বোর্ডে কর্মকালীন সময়ে গত ৩০ বছরেও তারা এতো ফুল দেখেনি।

বিজ্ঞাপন

আমি তখনো ভেবে পাইনি আজও ভেবে পাইনা আমার মতো অর্বাচীন কোন যোগ্যতায় এভাবে আপনাদের ভালোবাসায় সিক্ত। আমি কি দিয়ে শোধ করবো এ ঋণ।

কতোটা ধারণ করলে কুমিল্লার মাটি ও মানুষের নেতা বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার আমার চেয়ারম্যান নিযুক্তির পর বলেছিলেন ‘এতোদিনে আমাদের মানুষ’ কুমিল্লা বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত হয়েছে। আমি ৪৫বছর যাবত তাঁর স্নেহে সিক্ত, তাঁর স্নেহের এ প্রশ্নেই থাকতে চাই সবসময়।

আমার মতো অতি নগন্য মানুষকে আপনারা ‘আপনাদের মানুষ’ হিসেবে যখন বিভিন্ন সভা সমিতিতে উপস্থাপন করেন তখন আমি শংকিত হই আপনাদের ভালোবাসার প্রতিদান দেয়ার নূন্যতম যোগ্যতাও যে আমার নাই।
২২সেপ্টেম্বর ২০২২ এর পর আমি ফেসবুকে আজ পর্যন্ত আমি কোন স্ট্যাটাস দেইনি কারণ আপনাদের গগনচুম্বী ভালোবাসার কোন বিনিময় আমার কাছে নেই। আমি আমৃত্যু আপনাদের ভালোবাসার ঋণে বন্দি থাকতে চাই।
সবশেষে এতোদিন পরে হলেও আমার চেয়ারম্যান পদায়নের কাজে যাঁদের কাছে সরাসরি ঋণি তাঁদের কয়েকটি নাম উল্লেখ না করলে আমি অপরাধি থেকে যাবো। এ ক্ষেত্রে যিনি অগ্রণী তিনি আমার নেতা বীর মুক্তিযোদ্ধা বাহার ভাই এমপি। মাননীয় অর্থমন্ত্রী লোটাস কামাল এমপি, গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি এর প্রতি। মাননীয় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত সহকারী কৃষিবিদ হুমায়ূন ভাই, শিক্ষা মন্ত্রনালয়ের মাননীয় সচিব আবু বকর ছিদ্দীক, অতিরিক্ত সচিব বন্ধুবর ফজলুর রহমান, আমার শ্যালক কিশোরগন্জ জেলা আওয়ামীলীগ এর বন ও পরিবেশ বিষয়ক সম্পাগক এনায়ে করিম অমি, আরেক ছোটভাই জামিলুর রহমান সহ আরো অনেকের প্রতি অনিশেষ কৃতজ্ঞতা।

বিজ্ঞাপন

চাঁদপুর পুরানবাজার ডিগ্রী কলেজের অধ্যক্ষ জনাব রতন কুমার মজুমদার যা করেছেন তার জন্য কৃতজ্ঞতার কোন ভাষা আমার নেই। তাঁর কাছে ঋণ সীমাহীন। একটাই অনুরোধ, দোয়ায় রাখবেন যাতে আপনাদের হয়েই থাকতে পারি।

সকলের জন্য বাংলা ১৪৩০ সালের শুভেচ্ছা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা আপনারা শুধু ভোটার, আপনাদের কথা বলার অধিকার নেই: উপজেলা চেয়ারম্যান প্রার্থী চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর সশ্রম কারাদণ্ড বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া বাণিজ্যিকভাবে আঠাবিহীন বারোমাসি কাঁঠাল চাষে ভাগ্য খুলেছে সবুজের বিদ্যুৎ বিভ্রাটের বৃত্তে আটকা ভোলার জনজীবন! একদিনের ব্যবধানে আবারও কমলো সোনার দাম মোবাইলে ডাটার মেয়াদ চায় না ৯৮ শতাংশ মানুষ এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত গাজীপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ রাজশাহীতে পদ্মায় গোসলে নেমে তিন শিশুর মৃত্যু বাগেরহাটে দোকান ঘর ভেঙ্গে খাদে পরিবহন, নিহত ১ নবীনগরে চলে না ১ টাকা ও ২ টাকার কয়েন! উপজেলা পরিষদ নির্বাচন: প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৬ প্রার্থী ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি