লালমোহনে পুষ্টি মেলায় ১৮০ শিক্ষার্থী উপহার পেল গাছের চারা ও পুষ্টি প্লেট

0

ভোলার লালমোহন উপজেলায় পুষ্টি মেলার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের (বারটান) বরিশাল আঞ্চলিক কেন্দ্রের আয়োজন লালমোহন উপজেলার গজারিয়া মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ পুষ্টি মেলার উদ্বোধন করা হয়।

এ সময় কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা জোরদারকরণ প্রকল্পের বাস্তবায়নে এবং লালমোহন উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় অনুষ্ঠিত পুষ্টি মেলায় ১৮০জন শিক্ষার্থীকে দুইটি করে ফলদ গাছের চারা এবং একটি করে পুষ্টি প্লেট উপহার দেওয়া হয়।

এরআগে পুষ্টি মেলার উদ্বোধন উপলক্ষ্যে গজারিয়া মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বারটান বরিশাল আঞ্চলিক কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আব্দুল মজিদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তৌহিদুল ইসলাম।

এছাড়াও বারটান বরিশাল আঞ্চলিক কেন্দ্রের সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাকের সঞ্চালনায় আলোচনা সভায় উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. আবু হাসনাইন, গজারিয়ায় গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মুহাম্মদ আব্দুল জলিল এবং গজারিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাজিম উদ্দিন (মনু) সহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর