‘দেশেই বিদায় নেওয়ার সম্ভাবনা আছে সাকিবের’

0

নিজের শেষ টি-টোয়েন্টি খেলে ফেলার কথা আগেই বলেছেন সাকিব আল হাসান। তখন আরেক ইচ্ছের কথা জানিয়েছিলেন, নিজেদের মাঠে আগামী দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়ে টেস্টেও বিদায় নেওয়ার। তবে ক্রিকেটের বাইরে রাজনীতির সাকিব আছেন কঠিন দুঃসময়ে। হত্যা মামলা, শেয়ারবাজার কেলেঙ্কারি এসব নিয়েও নিয়মিত আলোচনায় আছেন তিনি।

ক্রিকেটের বাইরের সাকিবের নিরাপত্তা দেওয়ার ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) ইতিমধ্যে অপারগতার কথা জানিয়েছে। ফলে দেশে সাকিবের বিদায়ের আশা পূরণ হবে শুধুমাত্র সরকারি নিরাপত্তা পেলেই। তবে আজ বিসিবি সভাপতি ফারুক আহমেদ জানিয়েছেন ভিন্ন কথা। দেশেই বিদায় নেওয়ার যথেষ্ট সম্ভাবনাও আছে সাকিবের।

সাকিবের বিদায় প্রসঙ্গে আজ বিসিবির বোর্ড সভা শেষে সংবাদমাধ্যমকে ফারুক আহমেদ বলেছেন, ‘হ্যাঁ সাকিবের সঙ্গে আমার যোগাযোগ হয়েছে। সাকিবের খুব ভালো সম্ভাবনা আছে বাংলাদেশ থেকে অবসর নেওয়ার। লিগ্যালটা তো আমি বলতে পারব না। আমার কথা হলো সর্বোচ্চ পর্যায়ের থেকে, আমি তো একটা ছোট মানুষ বোর্ড সভাপতি, আমার হাতে ক্ষমতা খুব কম।’

দেশে সাকিবের বিদায়ের সম্ভাবনার কথা বললেও ফারুকের চাওয়া ঘোষণা আসুক সরকার থেকে। বিসিবি সভাপতি বললেন, ‘আমার কথা হচ্ছে, সাকিবের ব্যাপারটা পুরোপুরি সরকারের পর্যায় থেকে আসতে হবে। আইনশৃঙ্খলা বাহিনী আছে, উপদেষ্টা আছে, প্রধান উপদেষ্টা আছেন তারা সিদ্ধান্ত নেবেন তার সামগ্রিক দায়িত্বটা নেওয়ার। সেটা যখন আমরা পেয়েছি আর আমাদের যতটুকু ক্ষমতা, স্টেডিয়ামের ভেতরে যখন খেলবে, ইনডোরে যাবে, অনুশীলনের মাঠে যাবে এই দায়িত্বটা নেওয়া খুব সহজ। এটা আমরা নিতে পারব।’

মামলা থাকায় দেশে ফিরলেই গ্রেপ্তার হওয়ার শঙ্কাও আছে সাকিবের। অবসরের ঘোষণা দেওয়ার সময়ই নিরাপত্তা চেয়েছেন সাকিব। দেশে ঢোকার ও বের হওয়ার ক্ষেত্রেও যেন কোনো সমস্যা না হয়, সেই বিষয়ে নিরাপত্তা চেয়েছিলেন তিনি।

পরে বিসিবি সভাপতি ফারুক আহমেদ নিরাপত্তা দেওয়ার ব্যাপারে অপারগতা জানান। যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়াও জানিয়েছিলেন, ক্রিকেটার সাকিবের নিরাপত্তা নিশ্চিত, তবে রাজনীতিবিদ সাকিবের নিরাপত্তা অবান্তর। এবার ফারুক কণ্ঠে বেরিয়ে এল ভিন্ন সুর, দেশ থেকে অবসর নেওয়ার সম্ভাবনা রয়েছে সাকিবের।

এ সম্পর্কিত আরও খবর