লেফটেন্যান্ট তানজিম হত্যায় ৬ জনকে আটক করেছে সেনাবাহিনী

0

সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন হত্যার ঘটনায় চিরুনি অভিযান চালিয়ে ৬ জনকে আটক করেছে সেনাবাহিনী। তারা সবাই হত্যার ঘটনায় সরাসরি সম্পৃক্ত বলে প্রাথমিক স্বীকারোক্তি দিয়েছেন।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকালে এক বিজ্ঞপ্তিতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে। আটককৃতরা হলেন- মো. বাবুল প্রকাশ (৪৪), মো. হেলাল উদ্দিন (৩৪), মো. আনোয়ার হাকিম (২৮), মো. আরিফ উল্লাহ (২৫), মো. জিয়াবুল করিম (৪৫) এবং মো. হোসেন (৩৯)।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আটককৃত সন্ত্রাসীদের কাছে থাকা দুটি দেশীয় আগ্নেয়াস্ত্র, বিভিন্ন ধরনের ১১ রাউন্ড গুলি, হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছুরি, একটি পিকআপভ্যান এবং একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তাদের মধ্যে ৪ জন প্রত্যক্ষভাবে সংঘটিত অপরাধের সঙ্গে জড়িত ছিলেন এবং দুইজন তথ্য দিয়ে সহায়তা করেছে।

এতে আরও বলা হয়েছে, আটককৃতদের মধ্যে মো. বাবুল প্রকাশ এই ঘটনার মূল অর্থ যোগানদাতা। এছাড়া তিনি লেফটেন্যান্ট তানজিমকে প্রাণঘাতী ছুরিকাঘাত করেছেন বলে প্রাথমিক স্বীকারোক্তি দিয়েছেন। অন্যান্য আটককৃতদের মধ্যে ডাকাতদলের সেকেন্ড ইন কমান্ড হেলাল উদ্দিন, গাড়িচালক আনোয়ার হাকিম, সশস্ত্র সদস্য আরিফ উল্লাহ এবং তথ্যদাতা জিয়াবুল করিম ও মো. হোসেন ঘটনার সাথে নিজেদের সরাসরি সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। ডাকাতদলের অন্যান্য জড়িত সদস্যদের আটক করতে সেনাবাহিনীর অভিযান অব্যাহত রয়েছে।

আটককৃত ৬ জনকে চকরিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় সেনাসদস্য বাদী হয়ে চকরিয়া থানায় মামলা দায়েরের কার্যক্রম চলমান।

এ সম্পর্কিত আরও খবর