কালাইয়ে গুলিবিদ্ধ ছাত্রের সঙ্গে বিএনপি ও যুবদলের সাক্ষাৎ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

0

জয়পুরহাটের কালাই উপজেলার পুনট ইউনিয়নের চাকুলমুয়া গ্রামের সাবেক প্রভাষক আশরাফ আলীর মেধাবী কলেজ পড়ুয়া ছেলে আল মাইহিয়ান প্রান্তিক (২৪) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বিগত ১৮ জুলাই বগুড়াতে গুলিবিদ্ধ হন। দীর্ঘ সময় চিকিৎসার পর প্রান্তিক সুস্থ হয়ে গত ৭ সেপ্টেম্বর,শনিবার তার জন্মস্থানের বাড়ি ফিরে আসেন। শিক্ষার সুবিধার্থে তারা বগুড়া শহরে বসবাস করেন।

তার বাড়ি ফেরার পর কালাই উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মওদুদ আলমসহ উপজেলা যুবদলের নেতৃবৃন্দ প্রান্তিকের সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে পুনট ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হাসান এলানের সভাপতিত্বে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালাই উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মওদুদ আলম। বিশেষ অতিথী হিসাবে উপস্থিত ছিলেন পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক দ্বীন মোহাম্মদ লিটন,উদয়পুর ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুল আলিম, উপজেলা বিএনপির বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন সরকার, জিন্দারপুর ইউনিয়ন বিএনপির সদস্য সাজ্জাদুল বারী দুলাল,জেলা যুবদলের সদস্য রাসেল তালুকদার, সদস্য এনায়েত মওলা সবুজ, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কামারুজ্জামান তোতা, যুগ্ম আহ্বায়ক শাহিন, যুগ্ম আহ্বায়ক এমদাদুল হক, পৌর সেচ্ছাসেবক দলের আহ্বায়ক হেলাল উদ্দিন মন্ডল, সদস্য সচিব আইনাল হোসেনসহ অন্যান্য স্থানীয় নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি মওদুদ আলম গুলিবিদ্ধ আল মাইহিয়ান প্রান্তিকের সঙ্গে কোলাকুলি করে শুভেচ্ছা বিনিময় করেন।

প্রধান অতিথি মওদুদ আলম তাঁর বক্তবে বলেন, “বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আমাদের সমাজে সুবিচার ও সমতার পক্ষে এক সাহসী পদক্ষেপ। আল মাইহিয়ান প্রান্তিকের মতো তরুণরা যেভাবে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে, তা আমাদের ভবিষ্যতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাদের এই সংগ্রাম শুধু একটি ব্যক্তির জন্য নয়, বরং সমাজের সকল নির্যাতিত ও বঞ্চিত মানুষের জন্য। আমরা তাদের সাহসিকতার প্রতি শ্রদ্ধা জানাই এবং এ আন্দোলনকে সর্বোচ্চ সমর্থন জানাই।”

বীর মুক্তিযোদ্ধা বিএনপির নেতা আব্দুল মতিন সরকার বলেন,”প্রান্তিকের মতো ছাত্ররা আমাদের দেশের ভবিষ্যৎ,তাদের এই সাহসী আন্দোলন তরুণ প্রজন্মের জন্য একটি উদাহরণ। বৈষম্যের বিরুদ্ধে দাঁড়িয়ে তারা যে অধিকার ও ন্যায়বিচারের সংগ্রাম করেছে, তা আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে উদ্বুদ্ধ করে।”

জেলা যুবদলের সদস্য রাসেল তালুকদার বলেন, “বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আমাদের তরুণ প্রজন্মকে অন্যায়ের বিরুদ্ধে লড়াই করতে শেখাচ্ছে। এই আন্দোলন কেবল তাদের ব্যক্তিগত সাফল্য নয়, বরং সামাজিক অবিচারের বিরুদ্ধে সংগ্রামের প্রতীক। প্রান্তিকসহ আন্দোলনকারীরা আমাদের সবার অনুপ্রেরণা, এবং আমরা তাদের পাশে আছি।”

উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কামারুজ্জামান তোতা তার বক্তব্যে উল্লেখ করেন, “আমাদের দেশের শিক্ষার্থীরা যখন নিজেদের অধিকার এবং সমতা প্রতিষ্ঠার জন্য রাস্তায় নেমে আসে, তখন তারা শুধু নিজেদের জন্য নয়, বরং পুরো জাতির জন্য সংগ্রাম করে। প্রান্তিক এবং তার সহযোদ্ধারা এই বৈষম্যের বিরুদ্ধে যে লড়াই করেছে, তা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে।”

পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হেলাল উদ্দিন মন্ডল বলেন,”আমাদের সমাজে বৈষম্য অনেক দিন ধরেই একটি বড় সমস্যা। ছাত্র আন্দোলনের মাধ্যমে প্রান্তিকরা সেই সমস্যার বিরুদ্ধে যে প্রতিবাদ জানিয়েছে, তা এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। আমরা তাদের এই সাহসী প্রচেষ্টাকে সাধুবাদ জানাই এবং ভবিষ্যতে এ ধরনের আন্দোলনের প্রতি আমাদের সমর্থন অব্যাহত থাকবে।”

এ সময় স্থানীয় জনগণ, বিএনপি ও যুবদলের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন। সভা শেষে সকলের মধ্যে মিষ্টি বিতরণ করা হয় এবং দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

এ সম্পর্কিত আরও খবর