ঢাবির অধিভুক্ত সাত কলেজে ভর্তির টাকা জমা ও মাইগ্রেশন বন্ধের শেষ সময় আজ

0

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজ ও উপাদানকল্প কলেজে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তির দ্বিতীয় ধাপে বরাদ্দকৃত বিষয়ের জন্য ভর্তির আগ্রিম টাকা পরিশোধের সময় শেষ হচ্ছে আজ।

আজ রোববার (৯ সেপ্টেম্বর) একইসঙ্গে অটোমাইগ্রেশন বন্ধের সময়ও শেষ হচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত উপাদানকল্প ও সরকারি সাত কলেজ, প্রকৌশল ও প্রযুক্তি কলেজ এবং গার্হস্থ্য বিজ্ঞান কলেজসমূহে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তির দ্বিতীয় ধাপের বিষয় বরাদ্দ প্রকাশ করা হয়েছে। নতুন শিক্ষার্থী যারা প্রথমবারের মতো একটি কলেজে বিষয় বরাদ্দ পেয়েছে তাদের আগামী রোববারের (৮ সেপ্টেম্বর) মধ্যে ভর্তির আগাম টাকা (গার্হস্থ্য বিজ্ঞান ইউনিটের জন্য ৫০ এবং অন্যান্য ইউনিটের জন্য ৩ হাজার) টাকা পরিশোধ করতে হবে।

যারা প্রথম ধাপের বরাদ্দের পর আগাম টাকা জমা দিয়েছে তাদের কেউ যদি দ্বিতীয় বরাদ্দে প্রাপ্ত বিষয়টিতেই পড়তে চায় (অর্থাৎ পরবর্তী ধাপের বরাদ্দে অটোমাইগ্রেশন বন্ধ করতে চায়) তবে তারও ৮ সেপ্টেম্বরের মধ্যে ৫০ টাকা অনলাইনে পরিশোধ করে অটোমাইগ্রেশন বন্ধ করতে পারবে।

অটোমাইগ্রেশন বন্ধ করা হলে তা পুনরায় চালু করা যাবে না। যে সব শিক্ষার্থী প্রথম ধাপের বরাদ্দপ্রাপ্ত বিষয়ে অটোমাইগ্রেশন বন্ধ করেছে তাদের কিছু করণীয় নেই।

উল্লেখ্য, ঢাবির অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজ যথাক্রমে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ ও কবি নজরুল সরকারি কলেজ।

এ সম্পর্কিত আরও খবর