শেবাচিম হাসপাতালের পরিচালককে ওএসডি

0

বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলামকে স্বাস্থ্য অধিদপ্তরে ওএসডি করা হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, বদলিকৃত কর্মকর্তা অবিলম্বে আর্থিক ও প্রশাসনিক দায়িত্ব তার পরবর্তী কর্মকর্তার কাছে হস্তান্তরপূর্বক আগামী ২ কর্মদিবসের মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগদান করবেন। অন্যথায় তৃতীয় কর্মদিবসে বর্তমান কর্মস্থল (শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতাল) থেকে তাৎক্ষণিক অব্যাহতি মর্মে গণ্য হবেন।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর শেবাচিম হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ও মেডিকেল কলেজ শিক্ষার্থীদের তীব্র আন্দোলনের মুখে পরিচালকের পদ থেকে পদত্যাগ করেন নানা অনিয়ম এবং দুর্নীতির ঘটনায় আলোচিত ডা. এইচএম সাইফুল ইসলাম। ওইদিন একটি পদত্যাগপত্রে স্বাক্ষরও করেন তিনি। এরপর থেকেই কর্মস্থলে ছিলেন না ডা. এইচএম সাইফুল ইসলাম।

হাসপাতাল সূত্র জানায়, ২৯ সেপ্টেম্বর পদত্যাগপত্রে স্বাক্ষরের পর পুনরায় ছুটির আবেদন করেন তিনি। ছুটি শেষ না হতেই তাকে ওএসডি করা হয় স্বাস্থ্য অধিদপ্তরে।

যদিও ওএসডি হওয়ার বিষয়টি জানেন না বলে দাবি করে ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, আমি ছুটিতে আছি। এখন পর্যন্ত ওএসডির কোনো আদেশ আমি পাইনি, এমনকি এ বিষয়টি জানিও না। বিষয়টি খোঁজ নিয়ে দেখব।

ওএসডির বিষয়টি স্বীকার করে হাসপাতালের উপপরিচালক ডা. এসএম মনিরুজ্জামান শাহীন বলেন, পরিচালকের ওএসডির চিঠি পেয়েছি। নতুন করে পরিচালক পদে কাউকে দেওয়া হয়নি। আপাতত আমাকেই ভারপ্রাপ্ত পরিচালক হিসেবে দায়িত্ব পালনের জন্য বলা হয়েছে।

ডা. এইচএম সাইফুল ইসলাম গত কয়েক বছরে চুক্তিভিত্তিক যাদের নিয়োগ দিয়েছেন, তাদের মধ্যে বেশিরভাগের বাড়িই তার নিজ উপজেলা বরিশালের আগৈলঝাড়ায়। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই আবুল হাসানাত আব্দুল্লাহর আশীর্বাদপুষ্ট হয়ে এ মেডিকেলে এলেও, সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম, সাবেক সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত ও সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর অনুসারীদের বিভিন্ন ধরনের কাজে সম্পৃক্ত রেখে সিন্ডিকেট বানিয়ে নিজের চেয়ার শক্ত রেখেছিলেন।

এ সম্পর্কিত আরও খবর