কোটি টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের দুই সদস্য গ্রেফতার

0

প্রতারণার মাধ্যমে গ্রাহকদের কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগে রাজধানীর বংশালের রূপালী সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিমিটেডের দুইজনকে গ্রেফতার করেছে ডিএমপির বংশাল থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো- মোঃ সাজ্জাদ খান ও সৈয়দ জাফর আলী।

রবিবার (৬ অক্টোবর ২০২৪) দিবাগত রাতে খুলনার খানজাহান আলী থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে বংশাল থানা পুলিশের একটি টিম।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন ডিমপির (ঢাকা মেট্রোপলিটন পুলিশ) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ।

এতে বলা হয়, বংশালের আরমানিটোলায় রূপালী সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লি. নামে একটি প্রতিষ্ঠান রয়েছে। যার এমডি গ্রেফতারকৃত সাজ্জাদ ও ম্যানেজার জাফর আলী। ভিকটিম পূর্ব পরিচয়ে তাদের প্রতিষ্ঠানে বিভিন্ন মেয়াদে তার পরিবারের সদস্যদের নামে দুই কোটি ১৭ লক্ষ টাকার এফডিআর ও ২২ লক্ষ টাকার ডিপিএস খোলেন যা মেয়াদান্তে পূর্ণ হওয়ার কথা। শর্ত অনুযায়ি এর লভ্যাংশ গত ২৬ সেপ্টেম্বর দেওয়ার কথা থাকলেও প্রতিষ্ঠানটি তা দেয়নি। ভিকটিম ৩০ সেপ্টেম্বর তাদের অফিসে গিয়ে দেখেন সেখানে তালা দেওয়া এবং তাদের মুঠোফোন বন্ধ। পরবর্তী সময়ে গত ১ অক্টোবর ভিকটিমের অভিযোগের প্রেক্ষিতে বংশাল থানায় একটি প্রতারণার মামলা রুজু হয়।

অভিযান সম্পর্কে আরো বলা হয়, মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় অবস্থান শনাক্ত করে দিবাগত রাতে খুলনার খানজাহান আলী এলাকায় অভিযান চালিয়ে এই দুইজনকে গ্রেফতার করা হয়।

এ ছাড়া প্রতারণার সাথে জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর