আমগাছে ঝুলছিল ইউনিয়ন জাকের পার্টির সভাপতির মরদেহ

0

রাজবাড়ীর গোয়ালন্দে ইউনুস খাঁ (৬৫) নামের এক ব্যক্তির ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি উপজেলার উজানচর ইউনিয়ন জাকের পার্টির সভাপতি ছিলেন।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে উজানচর এলাকার একটি আমগাছ থেকে তাঁর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। তিনি স্থানীয় ইউনিয়ন পরিষদ বাজারের একজন ক্ষুদ্র কাঁচামাল ব্যবসায়ী।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, ইতিমধ্যে তিনি বিভিন্ন বেসরকারি সংস্থা (এনজিও) এবং ব্যাংকের ঋণ পরিশোধ করতে পারছিলেন না। শারীরিকভাবেও অসুস্থ থাকার পাশাপাশি ঋণের কিস্তির জন্য এনজিও–কর্মীরা তাঁকে চাপ দিত। এসব কারণে তিনি হতাশাগ্রস্ত ছিলেন। এ কারনেই আত্নহত্যা করেছেন বলে মন্তব্য করছেন স্থানীরা।

ইউনিয়ন জাকের পার্টির সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান বলেন, আমি শুনতে পেরেছি ইউনুস ভাই
বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি। পরের দিন পরিবারের লোকজন মাঠের মধ্যে থাকা আমগাছের সঙ্গে ইউনুস খাঁর ঝুলন্ত মরদেহ দেখতে পান। পরে আমি সেখানে যাই।

ইউনুস খাঁ’র স্ত্রী মোছাঃ মনোয়ারা বেগম বলেন, ব্র্যাক, আশা, সাজেদা ফাউন্ডেশন, এসডিসি, পিপিসহ কয়েকটি এনজিও থেকে প্রায় সাত লাখ টাকার মতো এবং ব্যাংক থেকেও ঋণ নেওয়া ছিল। কিস্তির টাকার জন্য এনজিও থেকে চাপ দিত। টাকা জোগাড় করতে না পেরে তিনি মানসিকভাবে ভেঙে পড়েন।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রাকিবুল ইসলাম বলেন, আমগাছের ডালে গলায় গামছা প্যাঁচানো ঝুলন্ত অবস্থায় জাকের পার্টির সভাপতির ইউনুস খাঁর মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহ সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্তের জন্য দুপুরে রাজবাড়ী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আমরা ধারনা করছি অনেকে ঋণগ্রস্ত হওয়ায় এবং শারীরিক অসুস্থতার কারণে আত্মহত্যা করেছেন। তারপরও ময়নাতদন্তের রিপোর্ট আসার পর আত্নহত্যার প্রকৃত কারন জানা যাবে।

এ সম্পর্কিত আরও খবর