হাইওয়েতে চাঁদাবাজি কোন মতেই বরদাশত করা হবে না: হাইওয়ে পুলিশ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ বলেছেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ চট্টগ্রাম বিভাগের সকল মহাসড়ক থাকবে সম্পূর্ণ চাঁদাবাজমুক্ত করা হবে ।

কুমিল্লায় হাইওয়েতে কোন প্রকারের চাঁদাবাজি কোনমতেই বরদাশত করা হবে না। দেশের অর্থনীতির লাইফ লাইন খ্যাত এ মহাসড়কে কোন যানবাহন থেকে কোন চাঁদাবাজি করতে দেয়া হবে না। তিনি বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের উদ্যোগে পুলিশ অফিস সম্মেলন কেন্দ্রে মাসিক কল্যাণ ও হাইওয়ে ট্রাফিক ব্যবস্থাপনা সভায় এ কথা বলেছেন।

সভায় তিনি জানান, ঢাকা-চট্টগ্রাম, চট্টগ্রাম-কক্সবাজার,কুমিল্লা-সিলেট,কুমিল্লা-নোয়াখালী,কুমিল্লা-চাঁদপুর,ফেনী-নোয়াখালীসহ বিভিন্ন জাতীয় মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কের ৭৮৯ কিলোমিটার সড়কে কোন যানবাহন থেকে পুলিশ, মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নামে কোন প্রকার চাঁদাবাজী করতে দেয়া হবে না।

বিজ্ঞাপন

চাঁদাবাজির সাথে হাইওয়ে পুলিশ অথবা চক্রের যেই জড়িত থাকুক সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে সবাইকে সতর্ক করেন। আসন্ন পবিত্র মাহে রমজান ও ঈদকে সামনে রেখে আয়োজিত হাইওয়ে পুলিশের অপরাধ পর্যালোচনা সভা শেষে পুুলিশ সুপার সাংবাদিকদের একথা বলেন। চাঁদাবাজীর অভিযোগ পাওয়া মাত্র জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে তিনি সভায় উল্লেখ করেছেন। হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ আরো জানান, মহাসড়কে চাঁদাবাজী বন্ধ ও সড়কে যান চলাছল স্বাভাবিক রাখতে ৩৪ টি মোবাইল পেট্রোল ও ২২ টি কুইক রেসপন্স টিম এবং একাধিক গোয়েন্দা টিম কাজ করবে রমজান মাসব্যাপী।

দুর্ঘটনা কবলিত যানবাহন ও হতাহতদের দ্রুত হাসপাতালে প্রেরণের জন্য ৫ টি রেকার ও পর্যাপ্ত সংখ্যক অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে। সভায় পুলিশ সুপার সমগ্র চট্টগ্রাম বিভাগের দাউদকান্দি থেকে টেকনাফ পর্যন্ত যানবাহনে যেন চাঁদাবাজি বন্ধ এবং ট্রাফিক ব্যবস্থাপনা নির্বিঘ্ন রাখতে রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার ,সার্কেল এএসপিগণ ও ২২ টি হাইওয়ে থানা/ফাঁড়ির ওসি এবং আইসিদের কঠোর নির্দেশনা প্রদান করেছেন।

সভায় হাইওয়ে পুলিশের কর্মকর্তাদের মহাসড়কে চলাচল নিষিদ্ধ যানবাহনের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখা ও মহাসড়কে চুরি, ডাকাতি, ছিনতাই ও সড়ক দুর্ঘটনা প্রতিরোধে তৎপর থাকার নির্দেশনা প্রদান করেন। নির্দেশনা প্রতিপালনে শৈথিল্য দেখালে বিভাগীয়সহ প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সভায় জানানো হয়।

বিজ্ঞাপন

হাইওয়ে পুলিশের উদ্দেশ্যে তিনি আরও বলেন, সুনিষ্ট অভিযোগ ছাড়া মহাসড়কে চলাচলকারী পণ্যবাহী এবং যাত্রীবাহী কোন যানবাহন থামানো যাবে না। মহাসড়কে কোন প্রকার চেকপোস্ট করা যাবে না। এসময় পুলিশ সুপার নিজেই প্রতিদিন মহাসড়কের বিভিন্ন এলাকা পরিদর্শন ও সার্বিক তদারকির ঘোষণা দেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ঠাকুরগাঁওয়ে বন গবেষণা ইনস্টিটিউটের উদ্ভাবিত প্রযুক্তি বিষয়ক কর্মশালা রাণীশংকৈলে বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে ট্রাক্টর চালকের মৃত্যু ঢাবির অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে কাল নরসিংদী ৬টি উপজেলার হাটে লিচু বিক্রি হচ্ছে চড়া দামে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বাগেরহাটে ছাত্রলীগের পদযাত্রা ও সমাবেশ পাইকগাছায় পরিবারের চার সদস্যকে জিম্মি করে সোনা, গহনা ও নগদ টাকা চুরি বজ্রপাতে ৩৮ দিনে ৭৪ জনের মৃত্যু, কৃষকের সংখ্যা বেশি পাইকগাছায় শারিরিক প্রতিবন্ধির ডিসিআরের জমি জবর দখলের অভিযোগ শেরপুরের দুই উপজেলায় ভোট গণনা চলছে “১৭ বছর পর সোহরাওয়ার্দী কলেজ ছাত্রদলের কমিটি ঘোষণা” একমাত্র ছেলের ওপর অভিমান করে বাবা-মায়ের বিষ পান দুমকীতে অবৈধ নির্বাচনী ক্যাম্প ভেঙে দিলেন ইউএনও ধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে : সিইসি কাউখালীতে বাড়ছে অপমৃত্যুর প্রবণতা তিন প্রার্থী আওয়ামী লীগের,ভোট দেওয়া নিয়ে ভীতিতে ভোটাররা নরসিংদী রাত পোহালেই নরসিংদীর দুই উপজেলায় ভোট কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার নির্বাচন স্থগিত গোদাগাড়ী উপজেলা নির্বাচনে দ্বিমুখী লড়াই,এগিয়ে জাহাঙ্গীর রোহিঙ্গাদের জন্য তহবিল সংগ্রহে আইওএমকে প্রধানমন্ত্রীর আহ্বান পদত্যাগ করলো ন্যাশনাল ব্যাংকের পর্ষদ, নতুন পর্ষদ গঠন