সরকার হজযাত্রীদের খরচ কমানোর কারণে হজ যাত্রী সংখ্যা দ্বিগুণ হয়েছে: ধর্মমন্ত্রী

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, বর্তমান সরকার ২০২১ সালে হজের নীতিমালা তৈরি করার পর হজ যাত্রীদের ভোগান্তি কমে এসেছে। সেইসাথে সরকার হজের খরচ জনপ্রতি ১ লক্ষ ২ হাজার টাকা করে কমানোর কারণে বর্তমানে হজ যাত্রীর সংখ্যা দ্বিগুণ হয়েছে।

তিনি আজ ১৩ এপ্রিল শনিবার শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার মালিকিকান্দা উচ্চ বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও পুনর্মিলন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

৭৫ বছর পূর্তি ও পুনর্মিলনী উদযাপন কমিটির আহ্বায়ক ডিপিডিসি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী ইঞ্জিনিয়ার মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশেষ অতিথি শেরপুর-৩ (শ্রীবরদী-ঝিনাইগাতী উপজেলা) আসনের সংসদ সদস্য এডিএম শহিদুল ইসলাম এমপি, সাবেক সিনিয়র সচিব (অবঃ) নৌ পরিবহন মন্ত্রণালয় ও এসডিএফ চেয়ারম্যান মো. আব্দুস সামাদ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর প্রমুখ। আরও বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক বাবু মদন মোহন চক্রবর্তী ও প্রধান শিক্ষক মোঃ রবিউল ইসলাম।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে এই বিদ্যালয় থেকে পাশ করে উচ্চ শিক্ষা গ্রহণ শেষে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুলের শিক্ষক সহ প্রশাসনের কর্মকর্তা, ডাক্তার ও ইঞ্জিনিয়ার সহ প্রায় ৬ শত প্রাক্তন ছাত্র ছাত্রী উপস্থিত ছিলেন। এছাড়াও বর্তমানে অধ্যয়নরত নয় শতাধিক ছাত্র-ছাত্রীও এই উৎসবে অংশগ্রহণ করেন।

শেরপুর জেলা শহরের উত্তর জনপদের অন্যতম স্বনামধন্য এই বিদ্যাপিঠের গোল্ডেন জুবিলি উৎসব উপলক্ষে চারদিকে আনন্দ ছড়িয়ে পড়ে। প্রাক্তন শিক্ষার্থীগন বহু বছর পর তাদের স্কুল জীবনের বন্ধুদের পেয়ে অনেকে আবেগে আপ্লুত হয়ে পড়েন। তাঁদের মধ্যে স্কুল জীবনের নানা ঘটনার উপর স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব আবদুল্লাহ আল হারুন, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডাঃ মোঃ ছাইফুল ইসলামসহ আরো অনেক কৃতি শিক্ষার্থী।

এছাড়াও বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ৬ জন বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান, সাবেক ও বর্তমান শিক্ষকদের সম্মাননা প্রদান, স্মারক উন্মোচন, ফলক উন্মোচন, মেধাবী ১১ জন শিক্ষার্থীকে প্রণোদনা প্রদান, পিঠা উৎসবসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। সবশেষে স্থানীয় ও জনপ্রিয় অতিথি শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
নিয়ামতপুর উপজেলা পরিষদ নির্বাচন: আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেলেন ২ জন রাণীশংকৈলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে জমে উঠেছে প্রার্থীদের প্রচারনা উপজেলা পরিষদ নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে: ইসি আলমগীর ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা সব রেকর্ড পিছনে ফেলে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার কেন্দ্রের নির্দেশে গোয়ালন্দে বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপাচার্যের অপসারণ চেয়ে এক দফা দাবি কুবি শিক্ষক সমিতির নির্বাচনের মাঠে অনড় থাকায় বহিষ্কার হলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায়