শরণখোলায় তাফালবাড়ী বাজারের আধিপত্য নিয়ে সংঘর্ষে আহত ১০,অনির্দিষ্টকালের ধর্মঘট

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

বাগেরহাটের শরণখোলার সাউথখালী ইউনিয়নের তাফালবাড়ী বাজারের আধিপত্য বিস্তার করা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েছে দুই পক্ষ। এ ঘটনায় শনিবার (২৮জানুয়ারি) সকাল থেকে সমস্ত দোকানপাট বন্ধ করে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছেন ব্যবসায়ীরা।

এর আগেরদিন শুক্রবার দুপুর থেকে রাত পর্যন্ত স্থানীয় ওই বাজারটির ব্যবসায়ী ও পার্শ্ববর্তী রায়েন্দা ইউনিয়নের জমাদ্দার বংশের লোকজনের মধ্যে কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে দুই পক্ষের চার জনতে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

বাজারের ব্যবসায়ী মো. পলাশ মাহামুদ জানান, পার্শ্ববর্তী রায়েন্দা ইউনিয়ন পরিষদের মেম্বর শাহজাহান বাদল জমাদ্দারের ছেলে সৈকত জমাদ্দার ও শ্যালক মিঠু শিক্ষক আল-আমীন খানকে বাজারে বসে মেরে রক্তাক্ত করে।

বিজ্ঞাপন

এঘটনায় ব্যবসায়ীরা প্রতিবাদ করলে তারা আরো ক্ষুব্ধ হয়ে বাজারের ব্যবসায়ী, পথচারী ও তাফালবাড়ী বাজারের বাসিন্দারের ওপর একের পর এক হামলা করে। তারা তাফালবাড়ী ব্রিজের ওপর থেকে ব্যবসায়ী ও পথচারীদের ওপর বৃষ্টির ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। তারা পথচারী মাসুম হাওলাদারকে কুপিয়ে জখম করে।

বাজার ব্যবস্থাপনা কমিটিরি সাধারণ সম্পাদক মো. ওমর সরদার জানান, তাদের পার্শ্ববর্তী রায়েন্দা ইউনিয়নের চালরায়েন্দা গ্রামের জমাদ্দার বংশের একদল উচ্ছৃঙ্খল যুবক দীর্ঘদির ধরে তাফালবাড়ী বাজারের এসে ত্রাস সৃষ্টি করে বাজারটি নিয়ন্ত্রন করার চেষ্টা চালায়। তারা বিভিন্ন সময় দোকান থেকে মালামাল বাকি নিয়ে টাকা পরিমোধ করে না। টাকা চাইতে গেলে ব্যবসায়ী মারধর ও লাঞ্ছিত করে। অন্য এলাকা থেকে এসে তারা বাজারের ব্যবসায়ী ও সাধারণ মানুষের ওপর নির্যাতন করায় সবাই অতিষ্ট হয়ে ওঠে। শুক্রবারও একইভাবে এক ব্যবসায়ী ও এক শিক্ষককে মারধর করে। এঘটনার জেরে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। ঘটনার সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত সমস্ত দোকানপাট বন্ধ থাকবে।

সাউথখালী ইউনিয়নের চেয়ারম্যান মো. মোজাম্মেল হোসেন বলেন, দীর্ঘদিন ধরে জমাদ্দার বাড়ির ছেলেরা তাফালবাড়ী বাজারের এসে নানা অঘটন ঘটিয়ে চলেছে। তাদের নেতা শাহাজাহান বাদল জমাদ্দারকে বলার পর তাদের ছেলেরা আরো বেশি করে হামলা চালিয়েছে। এর একটা শান্তিপূর্ণ সমাধান দরকার।

বিজ্ঞাপন

প্রতিপক্ষের জমাদ্দার বংশের নেতা ইউপি সদস্য শাহজাহান বাদল জমাদ্দা বলেন, একচেটিয়া আমাদের ছেলেদের ওপর দোষ চাপানো হচ্ছে। এটা সঠিক না। তারা আমার কাছে বিচারের দায়িত্ব দেওয়া হলেও আমাকে বাজারে যেতে দেওয়া হচ্ছে না।

শরণখোলা থানার ওসি মো. ইকরাম হোসেন বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পিরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এব্যাপারে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নুরই আলম সিদ্দিকী বলেন, তাফালবাড়ী বাজার বন্ধের খবর তার জানা নেই। বিষয়টির খোঁজ খবর নিয়ে বিষয়টি সমাধানের উদ্যোগ গ্রহন করা হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ঠাকুরগাঁওয়ে বন গবেষণা ইনস্টিটিউটের উদ্ভাবিত প্রযুক্তি বিষয়ক কর্মশালা রাণীশংকৈলে বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে ট্রাক্টর চালকের মৃত্যু ঢাবির অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে কাল নরসিংদী ৬টি উপজেলার হাটে লিচু বিক্রি হচ্ছে চড়া দামে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বাগেরহাটে ছাত্রলীগের পদযাত্রা ও সমাবেশ পাইকগাছায় পরিবারের চার সদস্যকে জিম্মি করে সোনা, গহনা ও নগদ টাকা চুরি বজ্রপাতে ৩৮ দিনে ৭৪ জনের মৃত্যু, কৃষকের সংখ্যা বেশি পাইকগাছায় শারিরিক প্রতিবন্ধির ডিসিআরের জমি জবর দখলের অভিযোগ শেরপুরের দুই উপজেলায় ভোট গণনা চলছে “১৭ বছর পর সোহরাওয়ার্দী কলেজ ছাত্রদলের কমিটি ঘোষণা” একমাত্র ছেলের ওপর অভিমান করে বাবা-মায়ের বিষ পান দুমকীতে অবৈধ নির্বাচনী ক্যাম্প ভেঙে দিলেন ইউএনও ধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে : সিইসি কাউখালীতে বাড়ছে অপমৃত্যুর প্রবণতা তিন প্রার্থী আওয়ামী লীগের,ভোট দেওয়া নিয়ে ভীতিতে ভোটাররা নরসিংদী রাত পোহালেই নরসিংদীর দুই উপজেলায় ভোট কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার নির্বাচন স্থগিত গোদাগাড়ী উপজেলা নির্বাচনে দ্বিমুখী লড়াই,এগিয়ে জাহাঙ্গীর রোহিঙ্গাদের জন্য তহবিল সংগ্রহে আইওএমকে প্রধানমন্ত্রীর আহ্বান পদত্যাগ করলো ন্যাশনাল ব্যাংকের পর্ষদ, নতুন পর্ষদ গঠন