যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্ত থেকে ৮ লাশ উদ্ধার

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্তের মধ্যবর্তী নদী সংলগ্ন এক জলাভূমি থেকে দুই শিশুসহ আট অভিবাসীর লাশ উদ্ধার করেছে কানাডিয়ান পুলিশ। নিহতরা অবৈধভাবে কানাডা থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশ করছিলেন।

কানাডার পুলিশ বলেছে, গত বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্তের মধ্যবর্তী এলাকা মোহাক অঞ্চলের আকওয়েসানে সি স্নাইনের সেইন্ট লরেন্স নদী সংলগ্ন জলাভূমি থেকে প্রথমে ছয় জনের লাশ উদ্ধার করা হয়। পরে গতকাল শুক্রবার পুলিশের একটি হেলিকপ্টার ওই এলাকায় আরও দুটি লাশ শনাক্ত করে। নিহত আটজন দুই পরিবারের সদস্য। এর মধ্যে একটি পরিবার রোমানিয়ান এবং অন্যটি ভারতীয়।

কর্তৃপক্ষ বলছে, ওই এলাকায় ক্যাসি ওকস নামে ৩০ বছর বয়সী নিখোঁজ এক নৌকার মাঝিকে খুঁজতে গিয়ে এই লাশগুলোর সন্ধান পাওয়া যায়। যদিও ওই মাঝি এখনো নিখোঁজ রয়েছেন। তবে ওই মাঝির সঙ্গে নিহত এই দুই পরিবারের কোনো সংযোগ আছে কিনা তা পরিষ্কার নয়।

বিজ্ঞাপন

পুলিশ বলেছে, প্রথম লাশটি সেইন্ট লরেন্স নদী সংলগ্ন জলাভূমি থেকে স্থানীয় সময় বৃহস্পতিবার ৫টার দিকে উদ্ধার করা হয়। পরে অন্যগুলোও কাছাকাছি জায়গা থেকে উদ্ধার হয়। তবে তাদের বিস্তারিত পরিচয় এখনো প্রকাশ করা হয়নি।

গতকাল সংবাদ সম্মেলনে স্থানীয় এক পুলিশ কর্মকর্তা বলেছেন, নিহতদের মধ্যে দুই শিশু ও ছয়জন বয়স্ক ছিলেন। এর মধ্যে একটি শিশু তিন বছরের কম বয়সী ছিল যার কানাডিয়ান পাসপোর্ট ছিল। অন্য শিশুটিরও কানাডিয়ান পাসপোর্ট ছিল।

মোহাক পুলিশ সার্ভিসের ডেপুটি চিফ লি-অ্যান ও’ব্রায়েন সাংবাদিকদের জানান, নিহতরা দুটি পরিবারের সদস্য বলে ধারণা। একটি পরিবার রোমানিয়ান বংশোদ্ভুত এবং অন্যটি ভারতীয়। তারা অবৈধভাবে কানাডা থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টা করছিল। ওই এলাকায় বুধবার রাতে আবহাওয়া পরিস্থিতি খারাপ ছিল।

বিজ্ঞাপন

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, এটি হৃদয়বিদারক পরিস্থিতি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বাকৃবিতে ভেটেরিনারি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত চেয়ারম্যান প্রার্থী মাল্টা কাওসারকে নিয়ে শংকিত পাওনাদাররা পাইকগাছায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগ পাইকগাছায় ফসিয়ার রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ২৭৫ জন ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান নরসিংদীর পাঁচদোনায় বাস-মাইক্রোবাস মুখোমুখী সংঘর্ষে চালকসহ নিহত ২, আহত ৩ শেরপুরে জাতীয় বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন এবার পদ্মা সেতু ঘুরে যাবে ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ দেশবাসীকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী সিলেটের ৮ উপজেলায় নতুন মুখ হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা পুলিশের পৃথক অভিযানে দশ কেজি গাঁজা ও ওয়ারেন্টের ১৫ আসামী গ্রেপ্তার কোস্টগার্ডের অভিযানে গাঁজাসহ আটক ২ ঝুঁকিপূর্ণ সাঁকোই কোমলমতি শিক্ষার্থীদের ভরসা দুমকিতে হত্যা মামলার দু’আসামি গ্রেফতার নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে নানার কবরে চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম ঠাকুরগাঁওয়ে বন গবেষণা ইনস্টিটিউটের উদ্ভাবিত প্রযুক্তি বিষয়ক কর্মশালা রাণীশংকৈলে বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে ট্রাক্টর চালকের মৃত্যু ঢাবির অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে কাল নরসিংদী ৬টি উপজেলার হাটে লিচু বিক্রি হচ্ছে চড়া দামে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বাগেরহাটে ছাত্রলীগের পদযাত্রা ও সমাবেশ