মির্জাগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের পরিবারের মাঝে গ্রীষ্মকালীন সবজি বীজ ও সার বিতরণ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

পটুয়াখালীর মির্জাগঞ্জ ঝাটিবুনিয়ায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প- এর উপকারভোগী পরিবারের সদস্যদের খাদ্য ও পুষ্টির চাহিদা মেটাতে বিনামূল্যে গ্রীষ্মকালীন সবজির বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বুধবার বিকেলে উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের ঝাটিবুনিয়া আশ্রয়ন প্রকল্পের ১৬ টি পরিবারের মাঝে এ গ্রীষ্মকালীন বীজ বিতরণ করা হয়। উপজেলা কৃষি বিভাগের আয়োজনে বিতরণ করা বীজের মধ্যে রয়েছে মিষ্টিকুমড়া, ঝিংগা, হাইব্রিড চিচিঙ্গা, হাইব্রিড ঝিংগা, ঢেঁড়শ, বরবটি, তিতা করলা, পুইশাক, বাটি শাক ও লাল শাক।

বিতরণকালে এখানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহি অফিসার সাইয়েমা হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ আরাফাত হোসেন ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম সহ বিভিন্ন কর্মকর্তাগন।

বিজ্ঞাপন

উপজেলা নির্বাহী অফিসার বলেন, প্রত্যেক পরিবারকে কিছুটা হলেও খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে গ্রীষ্মকালীন মৌসুমের শাক-সবজির আবাদ করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। অল্প সময়ে ফলন হয় এমন শাক-সবজির বীজ উপজেলা কৃষি অফিসার মতামত অনুযায়ী বিতরন করা হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা বলেন, ‘চলমান করোনা পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। তবে দেশে যাতে খাদ্য সংকট দেখা না দেয় সে লক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী কাজ করছি।

‘এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না’ উপজেলায় সবাইকে শাক-সবজি উৎপাদনে উৎসাহিত করছি এবং কৃষকদের বীজ বিতরণ অব্যাহত রয়েছে ।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বাকৃবিতে ভেটেরিনারি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত চেয়ারম্যান প্রার্থী মাল্টা কাওসারকে নিয়ে শংকিত পাওনাদাররা পাইকগাছায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগ পাইকগাছায় ফসিয়ার রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ২৭৫ জন ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান নরসিংদীর পাঁচদোনায় বাস-মাইক্রোবাস মুখোমুখী সংঘর্ষে চালকসহ নিহত ২, আহত ৩ শেরপুরে জাতীয় বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন এবার পদ্মা সেতু ঘুরে যাবে ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ দেশবাসীকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী সিলেটের ৮ উপজেলায় নতুন মুখ হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা পুলিশের পৃথক অভিযানে দশ কেজি গাঁজা ও ওয়ারেন্টের ১৫ আসামী গ্রেপ্তার কোস্টগার্ডের অভিযানে গাঁজাসহ আটক ২ ঝুঁকিপূর্ণ সাঁকোই কোমলমতি শিক্ষার্থীদের ভরসা দুমকিতে হত্যা মামলার দু’আসামি গ্রেফতার নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে নানার কবরে চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম ঠাকুরগাঁওয়ে বন গবেষণা ইনস্টিটিউটের উদ্ভাবিত প্রযুক্তি বিষয়ক কর্মশালা রাণীশংকৈলে বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে ট্রাক্টর চালকের মৃত্যু ঢাবির অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে কাল নরসিংদী ৬টি উপজেলার হাটে লিচু বিক্রি হচ্ছে চড়া দামে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বাগেরহাটে ছাত্রলীগের পদযাত্রা ও সমাবেশ