মতলব উত্তরে এইচএসসিতে পাশের হার ৯৫.৩১ শতাংশ ও আলিমে ৭৫ শতাংশ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মতলব উত্তর উপজেলায় এইচএসসি ও আলিম পরীক্ষায় বিগত পরীক্ষার ফলাফলকে পিছনে ফেলে এবার সেরা সাফল্যে অর্জন করেছে। এইচএসসিতে পাশের হারে দেখিয়েছে চমক। আলিম পরীক্ষার ফলাফল আগের তুলনায় ভালো হয়নি।

এবার পরীক্ষায় এইচএসসিতে পরীক্ষা দিয়েছে ১হাজার ২শত ৮১ জন, পাশ করেছে ১ হাজার ২শত ২১ জন, পাশের হার ৯৫.৩১%, জিপিএ-৫ পেয়েছে ১০১ জন। আলিম পরীক্ষা দিয়েছে ১৫৯ জন, পাশ করেছে ১১৯ জন ও পাশের হার ৭৫% জন। জিপিএ-৫ পেয়েছে ০৪ জন
এবার এইচ.এস.সি পরীক্ষার ফলাফলে ছেংগারচর সরকারি বিশ্ব বিদ্যালয় কলেজে মোট ৩৫৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ৩৫৮জন ও পাশের হার ১০০%, জিপিএ-৫ পেয়েছে ৪০ জন। নাউরী কলেজ থেকে মোট ১৮৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ১৮৩ জন ও পাশের হার ৯৭.৩৪%, জিপিএ-৫ পেয়েছে ১২ জন ।

সুজাতপুর কলেজ থেকে মোট ৮১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ৭৯ জন, পাশের হার ৯৭.৭৫% ও জিপিএ-৫ পেয়েছে ০৬ জন, শরীফ উল্যাহ হাই স্কুল এন্ড কলেজ মোট ৩৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ৩৩ জন ও পাশের হার ৯৭.০৮%, জিপিএ-৫ পেয়েছে০২ জন । আলী আহম্মদ মিয়া বহুমুখী মহাবিদ্যালয় থেকে মোট ১০০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ৯৮জন ও পাশের হার ৯৭.৩৪%,জিপিএ-৫ পেয়েছে ০৬ জন । মুন্সী আজিম উদ্দিন ডিগ্রী কলেজ থেকে মোট ১০০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ৬৯জন ও পাশের হার ৬৯%। কালিপুর হাইস্কুল এন্ড কলেজ থেকে মোট ৮৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ৭৯ জন ও পাশের হার ৯১.৮৬%,জিপিএ-৫ পেয়েছে০৪ জন ।

বিজ্ঞাপন

নিশ্চিন্তপুর ডিগ্রী কলেজ থেকে মোট ১৯৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ১৮৬জন ও পাশের হার ৯২.৭৮%,জিপিএ-৫ পেয়েছে ২২ জন । লুধুয়া হাই স্কুল এন্ড কলেজ থেকে মোট ৭৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ৭৩ জন ও পাশের হার ৯৬.০৫%,জিপিএ-৫ পেয়েছে০৬ জন ।জীবগাওঁ জে.হক হাই স্কুল এন্ড কলেজ থেকে মোট ০৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ০৭জন ও পাশের হার ১০০%,জিপিএ-৫ পেয়েছে০২ জন । ধনাগোদা তালতলী হাই স্কুল এন্ড কলেজ থেকে মোট ৩৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ৩৫জন ও পাশের হার ৯৭.২২%,জিপিএ-৫ পেয়েছে০৫ জন। দি কার্টার একাডেমি থেকে মোট ২১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ২১জন ও পাশের হার ১০০%,জিপিএ-৫ পেয়েছে০১ জন ।

আলিম পরীক্ষায় ফরাজীকান্দি আল ওয়াসিয়ে কামিল মাদ্রাসা থেকে মোট ২১ জন অংশগ্রহণ করে পাশ করেছে ১৬জন ও পাশের হার ৭৬%। নেদায়ে ইসলাম মহিলা মাদ্রাসা থেকে মোট ৩০ জন অংশগ্রহণ করে পাশ করেছে ২৩ জন ও পাশের হার ৭৬%,জিপিএ-৫ পেয়েছে০২ জন ।হাশিমপুর আলীম মাদ্রাসা থেকে মোট ১৮ জন অংশগ্রহণ করে পাশ করেছে ০৯ জন ও পাশের হার ৫০%।

বদরপুর আদমিয়া ফাজিল মাদ্রাসা থেকে মোট ৩০ জন অংশগ্রহণ করে পাশ করেছে ২৮ জন ও পাশের হার ৯৩%,জিপিএ-৫ পেয়েছে০১ জন ।সাড়ে পাঁচআনী হোসাইনিয়া ফাজিল মাদ্রাসা থেকে মোট ৪১ জন অংশগ্রহণ করে পাশ করেছে ৩১জন ও পাশের হার ৭৫%,জিপিএ-৫ পেয়েছে০১ জন ।লবাইরকান্দি আলআমিন আলীম মাদ্রাসা থেকে মোট ১৯ জন অংশগ্রহণ করে পাশ করেছে ১২ জন ও পাশের হার ৬৩%।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
নিয়ামতপুর উপজেলা পরিষদ নির্বাচন: আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেলেন ২ জন রাণীশংকৈলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে জমে উঠেছে প্রার্থীদের প্রচারনা উপজেলা পরিষদ নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে: ইসি আলমগীর ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা সব রেকর্ড পিছনে ফেলে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার কেন্দ্রের নির্দেশে গোয়ালন্দে বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপাচার্যের অপসারণ চেয়ে এক দফা দাবি কুবি শিক্ষক সমিতির নির্বাচনের মাঠে অনড় থাকায় বহিষ্কার হলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায়