ভালুকায় রাতের অন্ধকারে গাছ কেটে বনভূমি দখলের চেষ্টা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ময়মনসিংহের ভালুকায় হবিরবাড়ি চেচুয়ারমোড় এলাকায় রাধুর ভিটা মৌজায় সজল ও মফিজের ভিটা গেজেট ভুক্ত ৪৩৮ নম্বর দাগে রাতের অন্ধকারে কয়েক’শত গজারী ও অর্ধশতাধিক আকাশমনি গাছ কেটে নিশ্চিহ্ন করতে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে।

বন বিভাগ সূত্রে জানা গেছে, স্থানীয় প্রভাবশালী ও আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক আব্দুর রশিদ তার লোকজন দিয়ে গাছ গুলো কেটে নিয়ে আগুন লাগিয়ে দিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক ব্যাক্তি বলেন, মূলত আসপাডা রশিদ বিভিন্ন সময়ে গেজেটভুক্ত বনভূমি খাস খতিয়ানের জমি জাল জালিয়াতির মাধ্যমে নিজ নামে ভুয়া কাগজপত্র সংযোজন করে শত শত কোটি টাকার জমি দখল ও বিক্রি করেছেন। এ ভূমিদস্যুর ভয়ে এলাকার সাধারণ মানুষ কিছু বলতে নারাজ।

বিজ্ঞাপন

এলাকাবাসীর দাবি এই ভূমিদস্যুর বিরুদ্ধে দুদক ও অন্যান্য সংস্থা তদন্তপূর্বক আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানাচ্ছেন।

বন বিভাগের কর্মকর্তাদের ম্যানেজ করেই গাছ কেটে বনভূমি দখল করছে।প্রায় সময় দেখা যায় বন বিভাগ নিরবতা ভূমিকা পালন করে।

ভালুকা রেঞ্জ কর্মকর্তা রইছ উদ্দিন বলেন, স্থানীয় প্রভাবশালী ও আশপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আব্দুর রশিদ তার লোকজন দিয়ে সুকৌশলে গাছ কেটে আগুন দিয়ে পুড়িয়ে নিশ্চিহ্ন করে বন ভুমি দখলের পায়তারা করছে।ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থল থেকে গাছগুলো উদ্ধার করি ও আব্দুর রশিদে বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এ ব্যাপারে আসপাডা পরিবেশ উন্নয়ন ফান্ডেশনের নির্বাহী পরিচালক আব্দুর রশিদ বলেন, আমাদের লোকজন আমাদের যায়গার গাছ কাটছে। আর জায়গা পরিষ্কার করতে আগুন দেয়া হয়েছে আমরা কোন বন ভূমি দখল করিনি।

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
নিয়ামতপুর উপজেলা পরিষদ নির্বাচন: আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেলেন ২ জন রাণীশংকৈলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে জমে উঠেছে প্রার্থীদের প্রচারনা উপজেলা পরিষদ নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে: ইসি আলমগীর ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা সব রেকর্ড পিছনে ফেলে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার কেন্দ্রের নির্দেশে গোয়ালন্দে বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপাচার্যের অপসারণ চেয়ে এক দফা দাবি কুবি শিক্ষক সমিতির নির্বাচনের মাঠে অনড় থাকায় বহিষ্কার হলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায়