বিয়ের পিড়িঁতে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল দাবি জানিয়েছেন নবদম্পতি

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

বিয়ের আসর থেকে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও রাজনৈতিক সহকর্মীর মুক্তি দাবী করে গণমাধ্যমের শিরোনাম হয়েছেন ঝিনাইদহের নব দম্পতি মাহমুদুল ও সুমাইয়া। তাদের এই অভিনব প্রতিবাদ এখন ‘টক অব দি’ কান্ট্রিতে পরিণত হয়েছে। হাতে প্ল্যাকার্ড নিয়ে মাহমুদুল হাসান ও সুমাইয়া আফরিন এ দাবি জানান। এ সময় নবদম্পতির অন্য সহপাঠিরাও একই দাবিতে স্লোগান দেন।

ঝিনাইদহ সদর উপজেলার নারিকেল বাড়িয়া আমেনা খাতুন কলেজের ক্রিড়া শিক্ষক রেজাউল ইসলামের ছেলে মাহমুদুল হাসান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের শিক্ষার্থী এবং ছাত্র ইউনিয়নের দপ্তর সম্পাদক। সুমাইয়া একই উপজেলার গান্না ইউনিয়নের চন্ডীপুর গ্রামের খলিলুর রহমানের মেয়ে ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

মঙ্গলবার ঝিনাইদহ শহরের পাগলাকানাই এলাকার প্রফেসর কমিউনিটি সেন্টারে তারা বিয়ের পিড়িতে বসেন। বুধবার বরের বাড়ি নারিকেল বাড়িয়া গ্রামে হয় বউভাত। এই বিয়ের আসরে মাহমুদুলের হাতে ‘ফ্রি খাদিজা’ ও সুমাইয়ার হাতে ‘এ্যবলিশ ডিএসএ’ লেখা প্ল্যাকার্ড দেখা যায়।

বিজ্ঞাপন

মাহমুদুল হাসান বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে কারাগারে আছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও শাখা ছাত্র ইউনিয়নের কর্মী খাদিজাতুল কুবরা। ‘আট মাসের বেশি কারাবন্দি আমার রাজনৈতিক সহকর্মী খাদিজা। তিনি কিডনি সমস্যায় ভুগছেন। অনেক চেষ্টা করেও তার জামিন হয়নি। কারণ এই আইনটি জামিন অযোগ্য।’ তিনি বলেন, বিভিন্ন পরিসংখ্যানে দেখা গেছে, এই আইনে মামলা রাজনৈতিক কারণে ব্যবহার ও ভিন্নমত দমনের হাতিয়ারে পরিণত হয়েছে।

মাহমুদুল আরও বলেন, আমরা নতুন জীবন শুরু করতে যাচ্ছি। এই নতুন জীবন শুরুটা করতে চেয়েছি এই নিবর্তনমূলক আইন বাতিল ও খাদিজার মুক্তির দাবি জানিয়ে। সব জুলুমের অবসানের মাধ্যমে গণমানুষের মুক্তির সংগ্রামে বিবেকবান মানুষদের অংশগ্রহণের আহ্বান জানানোর প্রত্যয়েই আমরা বিয়ের অনুষ্ঠানে এই প্রতিবাদ জানিয়েছি।

মাহমুদুলের মা পাকা গ্রামের সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলরুবা খাতুন বলেন, ‘রাজনৈতিক সহকর্মীর মুক্তির দাবিতে ছেলে ও তার বন্ধুরা এ প্রতিবাদের আয়োজন করে। আমরা এতে মৌন সমর্থন দিয়েছি।’ কনে সুমাইয়ার বাবা খলিলুর রহমান বলেন, ‘ মেয়ে এবং জামাই বিয়ের আসরে কী করেছে, তা আমরা জানি না।’

বিজ্ঞাপন

জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম জানান, বিয়ের আসরে নবদম্পতির ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের প্রতিবাদের বিষয়টি তাঁর জানা নেই। তবে খোঁজ নিয়ে দেখবেন বলে জানান তিনি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ঝিনাইদহে এসএসসি পরীক্ষায় ফেল করে শিক্ষার্থীর আত্মহত্যা কুমিল্লা শিক্ষা বোর্ডে এসএসসিতে পাসের হার ৭৯.২৩ শতাংশ নওগাঁয় শিক্ষার্থীদের মাঝে পর্নোগ্রাফি বিক্রি, আটক সাত ব্যবসায়ী নওগাঁয় ৩৫ কোটি টাকা ফেরতের দাবিতে ভুক্তভোগী কৃষক ও ব্যবসায়ীদের মানববন্ধন গোয়ালন্দে আনারস প্রতীকের উঠান বৈঠক অনুষ্ঠিত সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার সুপারিশের কার্যকারিতা নেই: শিক্ষামন্ত্রী বাকৃবিতে ভেটেরিনারি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত চেয়ারম্যান প্রার্থী মাল্টা কাওসারকে নিয়ে শংকিত পাওনাদাররা পাইকগাছায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগ পাইকগাছায় ফসিয়ার রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ২৭৫ জন ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান নরসিংদীর পাঁচদোনায় বাস-মাইক্রোবাস মুখোমুখী সংঘর্ষে চালকসহ নিহত ২, আহত ৩ শেরপুরে জাতীয় বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন এবার পদ্মা সেতু ঘুরে যাবে ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ দেশবাসীকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী সিলেটের ৮ উপজেলায় নতুন মুখ হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা পুলিশের পৃথক অভিযানে দশ কেজি গাঁজা ও ওয়ারেন্টের ১৫ আসামী গ্রেপ্তার কোস্টগার্ডের অভিযানে গাঁজাসহ আটক ২ ঝুঁকিপূর্ণ সাঁকোই কোমলমতি শিক্ষার্থীদের ভরসা দুমকিতে হত্যা মামলার দু’আসামি গ্রেফতার নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে