পুলিশের ৯৯৯ এ কল পেয়ে ত্রাণের ট্রলার উদ্ধার

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

পুলিশের বিশেষ সেবা ৯৯৯ এ কল পেয়ে নেত্রকোনার কলমাকান্দায় ত্রাণ নিয়ে ডুবে যাওয়া ট্রলার উদ্ধার করেছে কলমাকান্দা থানার পুলিশ ও ফায়ার সার্ভিস।

বুধবার (২৯ জুন) দুপুরে উপজেলার নোয়াগাঁও গ্রামে এ ঘটনা ঘটে। টাঙ্গাইলের সখিপুর থেকে একটি বাজারের ব্যাবসায়ীরা নিজেদের অর্থায়নে ত্রাণ নিয়ে সুনামগঞ্জের মহেষখলা ও বাগলি যাওয়ার পথে কলমাকান্দায় এই দুর্ঘটনার কবলে পড়লে খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের টিম স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় তাদেরকে উদ্ধার করে। পরবতর্ীতে বেঁেচ যাওয়া ত্রাণের প্যাকেটগুলো ওই গ্রামেই বিতরণ করে দেন। এর আগে সকালে ১৪ জনের একটি টিম টাঙ্গাইলের সখিপুর থেকে এসকল ত্রাণ নিয়ে দুপুরে কলমাকান্দায় পৌঁছেন।

ট্রলারে থাকা কৃষক শ্রমিক জনতালীগের টাঙ্গাইল জেলার সহ সভাপতি ও সখিপুর উপজেলার ৬ নং কালিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম সরকার বলেন, আমাদের সখিপুর একটি বড় বাজার রয়েছে। এটি থেকে বড় রাজস্ব আসে। আমরা সবাই মিলে ব্যবাসয়ীদের থেকে উত্তোলিত টাকা দিয়ে বর্নার্তদের জন্য ৭ কেজি চালসহ তেল, ডাল, পেঁয়াজ সহ সাড়ে ১০ কেজি করে প্রতি প্যাকেটে মোট ৬০০ প্যাকেট করি।

বিজ্ঞাপন

এটি নিয়ে কলমাকান্দা দিয়ে যাচ্ছিলাম। মহেষখলা থেকেই আমাদের জন্য ট্রলারটি পাঠায়। কিন্তু ঘাট থেকে প্রায় এক কিলোমিটারের মতো দূরত্বে হাওরে যেতেই পানির নীচে থাকা একটি পিলারে ধাক্কা খেয়ে ট্রলারে পানি উঠে যায়। ট্রলারটি ডুবে যেতে থাকলে আমরা তাৎক্ষণিক ফোন দিলে পুলিশ এবং ফায়ার সার্ভিসকমর্ীরা দ্রুত যায়।

তবে স্থানীয় ওই নোয়াগাঁও এলাকার মানুষ প্রথমেই আমাদের উদ্ধারে ঝাপিয়ে পড়েন। আমরা ত্রানের তিন ভাগের এক ভাগ প্যাকেট ট্রলারের ছাদে রেখেছিলাম। বাকী দুইভাগ ভেতরে ছিলো। ছাদের গুলো অরক্ষিত ছিলো। পরে ট্রলারের ছাদ ভেঙ্গে ওগুলো বের করা হয়েছে। তবে বেশি ক্ষতি হয়নি। আমরাও কোন ধরনের আহত হইনি। ত্রাণগুলো পরে তাৎক্ষনিক ওই এলাকার সকল বর্ন্যার্তদের মাঝেই বিতরণ করে দেই।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে কলমাকান্দা ফায়ার ষ্টেশনের অফিসার রফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, আমাদরেকে থানা থেকে খবর দিলে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। স্থানীয় এবং ট্রলার চালকদের বরাত দিয়ে তিনি আরও বলেন, কলমাকান্দা সদরের নোয়াগাঁও এলাকা থেকে রাজাপুর বিদ্যুতের তার যায়।

বিজ্ঞাপন

এটির একটি খুঁটি ভেঙ্গে পড়ে আছে বিলের পানির নীচে। এটার উপর দিয়ে ট্রলার যেতেই নৌকার তলা ফেটে পানি উঠে। আমরা দ্রুত চেষ্টা করে উদ্ধার করে দিয়েছি। ত্রাণগুলোও তারা বিতরণ করে ফেলেছেন।

এ ব্যাপারে কথা বলতে কলমাকান্দা থানার ওসির সাথে যোগাযোগের চেষ্টা করা হলে কথা বলা যায়নি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
নিয়ামতপুর উপজেলা পরিষদ নির্বাচন: আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেলেন ২ জন রাণীশংকৈলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে জমে উঠেছে প্রার্থীদের প্রচারনা উপজেলা পরিষদ নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে: ইসি আলমগীর ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা সব রেকর্ড পিছনে ফেলে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার কেন্দ্রের নির্দেশে গোয়ালন্দে বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপাচার্যের অপসারণ চেয়ে এক দফা দাবি কুবি শিক্ষক সমিতির নির্বাচনের মাঠে অনড় থাকায় বহিষ্কার হলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায়