নেত্রকোনায় আন্তঃনগর চালুর ৯ বছর পর অনলাইনে টিকিট বিক্রি

বাংলাদেশ রেল টিকেট। ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

নেত্রকোনায় আন্তঃনগর ট্রেন চালুর ৯ বছর পর নেত্রকোনা স্টেশনে চালু হয়েছে অনলাইন সিস্টেম। বিড়ম্বনা কমেছে নেত্রকোনা-ঢাকা রুটের যাত্রীদের। টিকিটের অর্ধেক বিক্রি হবে অনলাইনে। বাকি অর্ধেক কাউন্টার থেকে।

শুক্রবার থেকে চালু হওয়া এই সিস্টেমের ফলে কাউন্টারে ভিড় নেই। ভোগান্তি কমেছে সকলের। তবে শঙ্কা রয়েছে অনলাইনে কালোবাজারির। অনেকেই কিনে রেখে পরে বিক্রি করবেন এমনটা জানালেন যাত্রীরা। পাশাপাশি অনলাইনে অভ্যস্ত নয় যারা, তারাই পড়বেন বিপাকে-এমনটাই বলছেন খুশি হওয়া যাত্রীরা।

আবার তাৎক্ষণিক প্রয়োজন এমন মানুষরাও এখন আর সেই সুযোগটা পাবেন না জানালেন টিকিট মাস্টার। পাঁচদিন আগে কাটতে হবে সকল টিকিট। তবে স্বল্প পরিমাণ টিকিট থাকায় জেলা সদরে ভোগান্তি রয়েই গেছে। চাহিদা রয়েছে হাজারের উপরে।
স্টেশন সূত্রে জানা গেছে, ঢাকা থেকে দৈনিক নেত্রকোনার মোহনগঞ্জ পর্যন্ত দুটি আন্তঃনগর, একটি বেসরকারি মহুয়া কমিউটির ট্রেন চলে। এছাড়াও সকাল-বিকেল দুটি লোকাল ট্রেন চলে ময়মনসিংহ থেকে নেত্রকোনার শেষ সীমানা মোহনগঞ্জ পর্যন্ত। তবে বগি মাত্র কয়েকটা। যে কারণে ভিড় ঠেলে চাপাচাপি করেই যেতে হয় যাত্রী সাধারণকে।

বিজ্ঞাপন

এদিকে, আন্তঃনগর হাওর এক্সপ্রেস ও মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন দুটোতেই মোহনগঞ্জ এবং ময়মনসিংহে ট্রেনের টিকিট সংখ্যা বেশি থাকলেও নেত্রকোনা জেলা সদরের জন্য বরাদ্দ মাত্র ২১৭টি টিকিট। ৯ বছর আগে ২০১৩ সালে চালু হওয়া প্রায় ৬ শতাধিক যাত্রীর হাওর এক্সপ্রেস ট্রেনে নেত্রকোনা জেলা সদর স্টেশনের জন্য মাত্র ৬৬টি টিকিট বরাদ্দ। পরে ২০১৫ সালে চালু হওয়া মোহনগঞ্জ এক্সপ্রেসটিতে দেওয়া হয়েছে ১৫১টি টিকিট। এ নিয়ে রয়েছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে ক্ষোভ।

তারা জানান, জেলার হেড কোয়ার্টার এটি। আর এখানের মানুষের কোনো মূল্য নেই। বিষয়টি ইচ্ছাকৃত নাকি এখানকার রাজনৈতিক অপারগতা সেটি বিবেচনায় নিয়ে টিকিট সংখ্যা বাড়িয়ে মানুষের দুর্ভোগ কমানোর জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান রাখেন তারা।

নেত্রকোনা বড় স্টেশন মাস্টার মো. নাজমুল হক জানান, আমরা আগে হয়তো তাৎক্ষণিক টিকিট দিতে পারতাম অনেককে। এখন সেটা আর দেওয়া যাবে না। আবার টিকিট নিতে হবে পাঁচদিন আগে। জেলা সদরের এই স্টেশন থেকে গড়ে প্রায় প্রতিদিন ট্রেনে পাঁচ থেকে ছয় শতাধিক যাত্রী আসা-যাওয়া করেন বলে তিনি জানান। তবে বেসরকারি কমিউটার ট্রেনের হিসাবটা তারা দিতে পারেননি।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
নিয়ামতপুর উপজেলা পরিষদ নির্বাচন: আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেলেন ২ জন রাণীশংকৈলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে জমে উঠেছে প্রার্থীদের প্রচারনা উপজেলা পরিষদ নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে: ইসি আলমগীর ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা সব রেকর্ড পিছনে ফেলে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার কেন্দ্রের নির্দেশে গোয়ালন্দে বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপাচার্যের অপসারণ চেয়ে এক দফা দাবি কুবি শিক্ষক সমিতির নির্বাচনের মাঠে অনড় থাকায় বহিষ্কার হলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায়