নানা কর্মসূচির মধ্য দিয়ে যশোরে শেখ রাসেল দিবস উদযাপিত

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

শেখ রাসেল নির্মলতার প্রতীক দুরন্ত প্রাণবন্ত নির্ভীক”- এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় যশোরেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিনকে স্মরনীয় করে রাখতে যশোর জেলা প্রশাসন আয়োজন করে ৫৮ তম শেখ রাসেল দিবস ২০২২ । দিবসটি উপলক্ষে শ্রদ্ধাঞ্জি নিবেদন, বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দিনের শুরুতে সকাল সাড়ে নয়টায় যশোর জেলা প্রশাসক চত্ত্বরে শেখ রাসেল দিবস – ২০২২ উদযাপন উপলক্ষে তার প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন যশোরের জেলা প্রশাসন, জেলা পুলিশ, যশোর পল্লী বিদ্যুৎ সমিতি, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, সামাজিক বন বিভাগ, পরিবেশ অধিদপ্তর, যশোর প্রাথমিক শিক্ষা অফিস, জিলা স্কুল, আব্দুস সামাদ মেমোরিয়াল একাডেমি, মাধ্যমিক বালিকা বিদ্যালয় যশোর পলিটেকনিক ইনস্টিটিউটসহ যশোরের বিভিন্ন স্কুল প্রতিষ্ঠান।

এরপর অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য র‍্যালি।র‍্যালিটি কালেক্টর ভবন হতে শুরু করে প্যারিস রোড হয়ে জেলা শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়।

বিজ্ঞাপন

বর্ণাঢ্য র‌্যালি এবং শ্রদ্ধাঞ্জলিতে উপস্থিত ছিলেন- যশোর জেলা প্রশাসক জনাব মোঃ তমিজুল ইসলাম খান, যশোর জেলা পুলিশ সুপার জনাব প্রলয় কুমার জোয়ারদার, যশোর কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম, যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, যশোরে বিভিন্ন প্রশাসনের সরকারী কর্মকর্তা কর্মচারীসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক শিক্ষিকা এবং শিক্ষার্থীরা।

আনন্দ র‌্যালি শেষে যশোর জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমীর হল রুমে শেখ রাসেল দিবস-২০২২ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনায় বক্তারা শিশু রাসেলের জীবনের উপর স্মৃতিচারণ করে ৭৫ পরবর্তী রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে আলোচনা করেন। আলোচনা সভা শেষে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বাকৃবিতে ভেটেরিনারি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত চেয়ারম্যান প্রার্থী মাল্টা কাওসারকে নিয়ে শংকিত পাওনাদাররা পাইকগাছায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগ পাইকগাছায় ফসিয়ার রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ২৭৫ জন ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান নরসিংদীর পাঁচদোনায় বাস-মাইক্রোবাস মুখোমুখী সংঘর্ষে চালকসহ নিহত ২, আহত ৩ শেরপুরে জাতীয় বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন এবার পদ্মা সেতু ঘুরে যাবে ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ দেশবাসীকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী সিলেটের ৮ উপজেলায় নতুন মুখ হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা পুলিশের পৃথক অভিযানে দশ কেজি গাঁজা ও ওয়ারেন্টের ১৫ আসামী গ্রেপ্তার কোস্টগার্ডের অভিযানে গাঁজাসহ আটক ২ ঝুঁকিপূর্ণ সাঁকোই কোমলমতি শিক্ষার্থীদের ভরসা দুমকিতে হত্যা মামলার দু’আসামি গ্রেফতার নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে নানার কবরে চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম ঠাকুরগাঁওয়ে বন গবেষণা ইনস্টিটিউটের উদ্ভাবিত প্রযুক্তি বিষয়ক কর্মশালা রাণীশংকৈলে বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে ট্রাক্টর চালকের মৃত্যু ঢাবির অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে কাল নরসিংদী ৬টি উপজেলার হাটে লিচু বিক্রি হচ্ছে চড়া দামে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বাগেরহাটে ছাত্রলীগের পদযাত্রা ও সমাবেশ