নতুন আইফোনে ক্যামেরার ত্রুটি সমাধান

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

আইওএস-১৬ এর নতুন আপডেটের মাধ্যমে সমাধান করা হলো আইফোনের বেশ কিছু সমস্যার। সাম্প্রতি আইওএস ১৬.০.২ সংস্করণে আইফোনে বিশেষ করে ক্যামেরায় যেসব নতুন সমস্যা দেখা দিয়েছিল, সেগুলোর সমাধান করা হয়েছে। এর মধ্যে রয়েছে তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করার সময় ক্যামেরা কাঁপা, নিয়ন্ত্রণহীনভাবে ‘অ্যালাও পেস্ট’ নোটিফিকেশন আসা ইত্যাদি। এমনটাই জানানো হয়েছে অ্যাপলের সাপোর্ট পেজে।

সাপোর্ট পেজে অন্যান্য যেসব সমস্যা সমাধানের কথা বলা হয়েছে, তার মধ্যে রয়েছে— বাগ ফিক্স ছাড়াও সিকিউরিটি আপডেট। আইফোন প্রো এবং আইফোন প্রো ম্যাক্সে তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করার সময় ক্যামেরা কাঁপার সমস্যা। ডিভাইস সেটআপের সময় ডিসপ্লে প্রায় সম্পূর্ণ কালো হয়ে যাওয়ার সমস্যা। বিভিন্ন অ্যাপের ভেতরে কপি-পেস্টের সময় বারবার পারমিশন আসতে থাকা। রিবুটের পরে ভয়েসওভার নাই হয়ে যাওয়ার সমস্যা ইত্যাদি।

ভার্জ জানায়, কয়েক দিন আগে অ্যাপল প্রতিশ্রুতি দিয়েছিল, নতুন আপেডেটে বড় বড় সমস্যাগুলোর সমাধান আসবে। তবে পুরো বিষয়টি অ্যাপলের মতো প্রতিষ্ঠান থেকে আশা করা যায় না, বলে মন্তব্য করে সংবাদ মাধ্যমটি। ভার্জ আরও জানায়, নতুন আইফোনে আগের চেয়ে তেমন কোনও পরিবর্তন নেই। আগের চেয়ে ক্যমেরাকে উন্নত করা হয়ছে। বিশেষ করে সেলফি ক্যামেরাকে বেশ উন্নত করা হয়েছে। আর একটি বিশেষ নতুন ফিচার হলো— জরুরি প্রয়োজনে স্যাটেলাইটের মাধ্যমে ম্যাসেজ পাঠানো ইত্যাদি।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বাকৃবিতে ভেটেরিনারি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত চেয়ারম্যান প্রার্থী মাল্টা কাওসারকে নিয়ে শংকিত পাওনাদাররা পাইকগাছায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগ পাইকগাছায় ফসিয়ার রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ২৭৫ জন ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান নরসিংদীর পাঁচদোনায় বাস-মাইক্রোবাস মুখোমুখী সংঘর্ষে চালকসহ নিহত ২, আহত ৩ শেরপুরে জাতীয় বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন এবার পদ্মা সেতু ঘুরে যাবে ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ দেশবাসীকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী সিলেটের ৮ উপজেলায় নতুন মুখ হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা পুলিশের পৃথক অভিযানে দশ কেজি গাঁজা ও ওয়ারেন্টের ১৫ আসামী গ্রেপ্তার কোস্টগার্ডের অভিযানে গাঁজাসহ আটক ২ ঝুঁকিপূর্ণ সাঁকোই কোমলমতি শিক্ষার্থীদের ভরসা দুমকিতে হত্যা মামলার দু’আসামি গ্রেফতার নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে নানার কবরে চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম ঠাকুরগাঁওয়ে বন গবেষণা ইনস্টিটিউটের উদ্ভাবিত প্রযুক্তি বিষয়ক কর্মশালা রাণীশংকৈলে বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে ট্রাক্টর চালকের মৃত্যু ঢাবির অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে কাল নরসিংদী ৬টি উপজেলার হাটে লিচু বিক্রি হচ্ছে চড়া দামে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বাগেরহাটে ছাত্রলীগের পদযাত্রা ও সমাবেশ