নজরুল বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ঐতিহ্যবাহী স্পোর্টস উইক শুরু

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশ চলছে আইন অনুষদের চতুর্থ বার্ষিক আয়োজন ‘স্পোর্টস উইক-২০২৩।

সোমবার (৬ মার্চ) থেকে আনুষ্ঠানিকভাবে স্পোর্টস উইকের শুভ উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড সৌমিত্র শেখর। শ্রেণি কার্যক্রমের পাশাপাশি সপ্তাহব্যাপী এই আয়োজন চলবে বলে জানা গেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন,
আইন ও বিচার বিভাগের সকল কার্যক্রমের মত স্পোর্টস উইকও খুবই ভালো একটি আয়োজন। জীবনে খেলাধূলা এবং সংস্কৃতি চর্চা খুবই গুরুত্বপূর্ণ। সব বিভাগেরই এরকম আয়োজন করা উচিত।

বিজ্ঞাপন

এবারের স্পোর্টস উইকে চারটি ফ্রাঞ্চাইজি রয়েছে। নিলামের মাধ্যমে ফ্রাঞ্চাইজি টিমগুলো পছন্দমতো খেলোয়াড়দের নিজেদের টিমে অন্তর্ভুক্ত করেছে। এর আগে খেলোয়াড়দের নিলাম হয়।

স্পোর্টস উইকে দলীয় খেলার মধ্যে রয়েছে ছেলেদের জন্য ফুটবল, ক্রিকেট ও হাডুডু এবং মেয়েদের জন্য ক্রিকেট। একক খেলা হিসেবে ছেলেদের জন্য আছে দাবা, কেরাম, রুবিক্স কিউব, মোরগ লড়াই ও দদৌড়। মেয়েদে জন্য আছে, চেয়ার দখল, চামচ দৌড়, লুডু, ফুচকা খাওয়া সহ বিভিন্ন ধরনের খেলাধুলা। ক্লাস কার্যক্রম চালু রেখে সপ্তাহব্যাপী পর্যায়ক্রমে এসব খেলা হবে।

এছাড়াও বিভাগের শিক্ষকদের জন্য থাকবে হাঁড়ি ভাঙা এবং বিস্কুট চুরি।

বিজ্ঞাপন

বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, সিনিয়র-জুনিয়রের মধ্যে পারস্পরিক সম্পর্ক বৃদ্ধি, দীর্ঘ ক্লাস-পরীক্ষার রুটিনের একঘেয়েমি থেকে কাটিয়ে উঠতে এধরনের ব্যাতিক্রমী আয়োজন।

বিভাগের সহযোগী অধ্যাপক আসাদুজ্জামান নিউটন বলেন, শিক্ষার্থীদের মেধা ও দক্ষতা বৃদ্ধির জন্য সহ-পাঠ্যক্রম প্রয়োজন। তারই ধারাবাহিকতায় বিভাগটিতে প্রতিবছর আয়োজিত হয় ‘স্পোর্টস উইক’, যা নিঃসন্দেহে একটি ব্যতিক্রমধর্মী আয়োজন। বিভাগের প্রত্যেকটি ব্যাচের শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যকার সম্পর্ক ও মেলবন্ধন বৃদ্ধি করা যার একটি অন্যতম উদ্দেশ্য।

স্পোর্টস উইক এ অংশগ্রহণকারী নবীন শিক্ষার্থী রিয়াজুল হাসান বলেন, অল্প কিছুদিন হল ভর্তি হয়েছি এত তারাতারি এরকম মনরম এবং সুন্দর পরিবেশে স্পোর্টস উইক পাব তা সত্যি কল্পনাতিত। খেলাধুলা বরাবরই মনের প্রশান্তি যোগায়। খুব ভাল লাগছে বড় ভাই এবং আপুদের সহযোগিতামূলক আচরনে।

স্পোর্টস উইক উদযাপন কমিটির আহ্বায়ক বিভাগের সহকারী অধ্যাপক কাজী ইকরামুল হক আশিক
স্বাগত বক্তব্যে বলেন,প্রায় সবধরনের খেলায় বিশ্ববিদ্যালয়ের মূল টিমে বিভাগের ছাত্রদের সাফল্য অনেক বেশি। এসব খেলোয়াড় তৈরিতে স্পোর্টস উইক এর অবদান অনেক।

আইন ও বিচার বিভাগের প্রভাষক মো মনির আলম এর পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানের সমাপনী বক্তব্য রাখেন বিভাগের বিভাগীয় প্রধান জনাব আহসান কবির।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
নিয়ামতপুর উপজেলা পরিষদ নির্বাচন: আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেলেন ২ জন রাণীশংকৈলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে জমে উঠেছে প্রার্থীদের প্রচারনা উপজেলা পরিষদ নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে: ইসি আলমগীর ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা সব রেকর্ড পিছনে ফেলে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার কেন্দ্রের নির্দেশে গোয়ালন্দে বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপাচার্যের অপসারণ চেয়ে এক দফা দাবি কুবি শিক্ষক সমিতির নির্বাচনের মাঠে অনড় থাকায় বহিষ্কার হলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায়